Header Border

ঢাকা, শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ (হেমন্তকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে মাদক বিক্রি ও সেবনে বাধা দেওয়ায় কু*পি*য়ে আ*হত প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক হলেন হাজীগঞ্জের জয়নাল আবেদীন  সাকিবের দেশে ফেরা নিয়ে আবারও জটিলতা হাজীগঞ্জে মিথ্যা অপবাদ দিয়ে প্রতিবন্ধীর পরিবারকে ফাঁসানোর অভিযোগ! হাজীগঞ্জে ওয়ালটন গ্রাহকদের জন্য জনতা ফার্মেসীতে বিশেষ মূল্য ছাড় শাহরাস্তিতে পানিতে ডুবে ৯ বছর বয়সি শিশুর মৃ”ত্যু হাজীগঞ্জের বড়কুল পুর্ব ইউনিয়ন আইডিয়াল ক্লাব ও পাঠাগারের উপদেষ্টা ও কার্যকরি কমিটি গঠন ফরিদগঞ্জে সীমানা প্রাচীর ভাঙ্গার অভিযোগ হাজীগঞ্জে লাইফ এইড হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগণস্টিক সেন্টার বন্ধ একদিনে দুই লাশ হাজীগঞ্জে গাছ থেকে পড়ে ও পানিতে ডুবে শিশু’সহ ২ জনের মৃত্যু

পাকিস্তানের নতুন পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রব্বানি খার

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেত্রী হিনা রব্বানি খার এবার পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। এর আগে ২০১১ সালে ৩৪ বছর বয়সে তিনি দেশটির প্রথম নারী পররাষ্ট্রমন্ত্রী হন।

দেশটির পাঞ্জাব প্রদেশের মোজাফফরগড়ে জন্ম নেওয়া হিনা রব্বানি পড়াশোনা করেছেন যুক্তরাষ্ট্রে। পররাষ্ট্রমন্ত্রীর দুই বছর মেয়াদকালে হিনা রব্বানি দেশটির পররাষ্ট্রনীতিতে ইতিবাচক পরিবর্তন এনেছিলেন। ভারত ও আফগানিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্কেও উন্নতি ঘটান তিনি। পিপিপির এই নেত্রী যুক্তরাষ্ট্রের ওপর পাকিস্তানের নির্ভরতাও কমিয়ে আনতে কাজ করেছিলেন।

নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নেতৃত্বে মন্ত্রিসভার সদস্য হিসেবে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নাম ঘোষণা করা হলেও পররাষ্ট্রমন্ত্রীর নাম এখনো ঘোষণা করা হয়নি। তবে গুঞ্জন রয়েছে, এ দায়িত্ব পেতে যাচ্ছেন বিলাওয়াল জারদারি ভুট্টো।

তিনি দায়িত্ব পেলে হিনার রেকর্ড ভেঙে ৩৩ বছর বয়সী বিলাওয়ালই হবেন পাকিস্তানের সর্বকনিষ্ঠ পররাষ্ট্রমন্ত্রী। পাকিস্তানের নতুন মন্ত্রিসভায় আরও চার নারী জায়গা পেয়েছেন।

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের মন্ত্রিসভার সদস্যরা শপথগ্রহণ করেন মঙ্গলবার ১৯ এপ্রিল। প্রথম ধাপে ৩১ জন ফেডারেল মন্ত্রী, তিনজন রাজ্য মন্ত্রী ও প্রধানমন্ত্রীর তিনজন উপদেষ্টার শপথগ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়। আইন-ই-সদরে আয়োজিত শপথগ্রহণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সিনেটের চেয়ারম্যান সাদিক সানজারানি।

প্রেসিডেন্ট আরিফ আলভি নতুন মন্ত্রীদের শপথ করাতে অপারগতা জানানোর পর শপথগ্রহণের দিন পিছিয়ে দেওয়া হয়। তবে প্রেসিডেন্টের অনুপস্থিতিতে সাদিক সানজারানি নতুন মন্ত্রীদের শপথবাক্য পাঠ করান।

আরো পড়ুন  শাহরাস্তির ফরিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত, প্রয়াত শিক্ষকবৃন্দের বিদায় সংবর্ধনা ও বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা পুরস্কার বিতরণ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফরিদগঞ্জে মাদক বিক্রি ও সেবনে বাধা দেওয়ায় কু*পি*য়ে আ*হত
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক হলেন হাজীগঞ্জের জয়নাল আবেদীন 
হাজীগঞ্জে মিথ্যা অপবাদ দিয়ে প্রতিবন্ধীর পরিবারকে ফাঁসানোর অভিযোগ!
হাজীগঞ্জে ওয়ালটন গ্রাহকদের জন্য জনতা ফার্মেসীতে বিশেষ মূল্য ছাড়
হাজীগঞ্জের বড়কুল পুর্ব ইউনিয়ন আইডিয়াল ক্লাব ও পাঠাগারের উপদেষ্টা ও কার্যকরি কমিটি গঠন
ফরিদগঞ্জে সীমানা প্রাচীর ভাঙ্গার অভিযোগ

আরও খবর

error: Content is protected !!