Header Border

ঢাকা, রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
শিরোনাম
পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা  হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা! চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার শাহরাস্তিতে আঃ মান্নান পাটোয়ারী এন্ভ সন্স ফাউন্ডেশনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত শাহরাস্তিতে ফখরুল আলম পাটোয়ারীর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

শাহরাস্তিতে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন ফসলি মাঠে রাতভর কৃষি জমির মাটি কাটার মহাউৎসব

শাহরাস্তিতে প্রশাসন চোখ ফাঁকি দিয়ে রাতভর কৃষি জমির মাটি কাটার চলছে মহাউৎসব।
চাঁদপুর-লাকসাম রেল লাইনের উপর দিয়ে অবৈধ ভাবে রেল সড়ক কেটে রাতভর কৃষি জমির মাটি পারাপার করছে একটি মহান। এতে ভয়াবহ দুর্ঘটনার আশঙ্কা করছে এলাকাবাসী। ঘটনার স্থলে গিয়ে দেখা যায়, শাহরাস্তি পৌর এলাকার পশ্চিম উপলতা কৃষি মাঠ থেকে মেহের স্টেশন বাজার এলাকার ব্যবসায়ী খোরশেদ আলম অবৈধ ভাবে রেল সড়ক কেটে রেল লাইনের উপর দিয়ে রাতভর কৃষি জমির মাটি পারাপার করছে। হেকীম সফিকুর রহমানের বাড়ির মাঝখান দিয়ে রাতভর চলাচল করছে মাটিবাহী ট্রাক। রাত ১০টার পর থেকে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে রাতভর কাটা হয় কৃষি জমির মাটি। শাহরাস্তি পৌর এলাকার ২ নং ওয়ার্ডের হেকীম বাড়ির আনোয়ার হোসেনের স্ত্রী ঝর্না বেগম জানান পৌর কাউন্সিলরের কাছে বহু বার বলার পর ও আমাদের বাড়ির রাস্তা করে দেয় নাই। মাটি ব্যবসায়ী খোরশেদ আলম আমাদের বাড়ির রাস্তা করে দিবেন বলে তার মাটিবাহী ট্রাক গুলো বাড়ির মাঝখান দিয়ে বরাবর করছে। একই বাড়ির বিল্লাল হোসেনের স্ত্রী আনোয়ারা বেগম জানান, অনেকদিন ধরেই বাড়ির মাঝখান দিয়ে মাটিপার করা হচ্ছে। মাঝে মাঝে পুলিশের কথা বলে কাজ বন্ধ থাকে আবার দুদিন পরে মাটি পারাপার শুরু হয়। এদিকে রাতের আঁধারে রেল লাইনের উপর দিয়ে মাটি পারাপার করার যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা আশঙ্কা করা হচ্ছে। অন্যদিকে মাটিবাহী ট্রাক চলাচলের কারণে হেকীম বাড়ির চলাচলের রাস্তাটি অনুপযোগী হয়ে পড়েছে। এছাড়াও বাড়িতে থাকা শিশুরা মারাত্মক নিরাপত্তা ঝুঁকিতে রয়েছে । এদিকে কোন প্রকার নিয়ম নীতির তোয়াক্কা না করে রেল সড়ক কেটে ট্রাক চলাচলের ব্যবস্থা করায় বিষয়টি তোলপাড়ের সৃষ্টি করেছে। মাটি ব্যবসায়ী খোরশেদ আলমের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এলাকায় নেই বলে জানান। এছাড়াও উপজেলার বিভিন্ন ফসলি মাঠে মাটি খেকোদের অত্যাচারে ফসলী মাঠের মালিক অতিষ্ঠ হয়ে পড়েছে।  কারণবশত কোন একজন ফসলি জমির মালিককে পুষলিয়ে এক মাঠের একটি জমির মাটি বিক্রি করলে। বাকি সবগুলো জমির মাটি এমনিতেই বিক্রি করা লাগে।
যেমন তারা এক ফুট মাটি কিনবে বলে জমির মালিকের সাথে কথা বলে। পরবর্তীতে দেখা যায় রাতের আধারে বেকু দিয়ে ৩/৪ ফুট করে মাটি নিয়ে যায়। সেই ক্ষেত্রে জমির মালিক প্রতিবাদ করলে তারা কোন তোয়াক্কা করেনা। উল্টো মাটি খেকোরা তাকে  বিভিন্নভাবে হুমকি দুমকি দিয়ে আসার অভিযোগ ওঠে। এবং কাউকে কিছু বলার সাহস পাচ্ছে না।
বিষয়টি আমলে নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে এটাই সকলের প্রত্যাশা।

আরো পড়ুন  ছেংগারচর পৌরসভার ৬নং ওয়ার্ড বিজয়ে কাউন্সিলর আমান উল্লাহর বিজয় মিছিল

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন
হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ
শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ
প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব
নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ
বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা!

আরও খবর

error: Content is protected !!