Header Border

ঢাকা, শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
হাজীগঞ্জের বড়কুল পূর্ব ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ হাজীগঞ্জের কালচোঁ উত্তর ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ মতলবে লঞ্চে শুরু হয়েছে নাড়ির টানে বাড়ি ফেরা মতলব উত্তরে এসিল্যান্ডকে বিদায় ও বরন কিস্তি উঠানোর নামকরে এক সপ্তাহ ধরে নিখোঁজ দুই সন্তানের জননী  শাহরাস্তিতে এন্টারপ্রেনশিপ অ‍্যান্ড রিসিলিয়েন্স ইন বাংলাদেশ (পার্টনার) এর আওতায় দিনব্যাপী জিএপি সার্টিফিকেশন প্রশিক্ষণ সম্পন্ন উন্নয়ন ও মানবকল্যাণে কাজ করছি” অসহায় জনগণের সাথে আমি রয়েছি। -মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম শাহরাস্তিতে বিক্রি হওয়া নবজাতক শিশুকে উদ্বার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন শাহরাস্তি থানা পুলিশ চাকুরি বিধি মালা তোয়াক্কা না করে দীর্ঘদিন অফিস ফাঁকি দিয়ে নিয়মিত ব্যক্তিগত ব্যবসা পরিচালানা শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহ বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

তালেবানের সাথে বিশ্বকে কাজ করতে হবে : রাশিয়া

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ বলেছেন, আফগানিস্তানের তালেবান সরকারের সঙ্গে বিশ্বকে আরও ঘনিষ্ঠভাবে কাজ করতে হবে এবং তালেবান সরকারকে স্বীকৃতি দেওয়ার বিষয়ে জাতিসংঘের পদক্ষেপকে স্বাগত জানাতে হবে। বৃহস্পতিবার চীনের তুনসিতে আফগানিস্তানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকির সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন। রুশ সংবাদমাধ্যম আরটি এ তথ্য জানিয়েছে।

লাভরভ বলেন, আমরা বিশ্বাস করি, আন্তর্জাতিক গোষ্ঠীকে অবশ্যই আফগানিস্তানের নতুন সরকারকে সক্রিয়ভাবে সহযোগিতা করতে হবে, জাতিসংঘ এবং এর সব সদস্য রাষ্ট্রকে আনুষ্ঠানিক স্বীকৃতি দেওয়ার বিষয়ে উৎসাহিত করতে হবে।
লাভরভ আরও বলেন, বিশ্বজুড়ে তালেবান সরকারের স্বীকৃতির পথে প্রধান বাধা হচ্ছে বৈচিত্র্যের অভাব। আমি সরকারি পদে এমন লোকজনের অভাবের কথা বলছি, যারা শুধু বিভিন্ন জাতিগোষ্ঠীরই নয়, ধর্মীয় সংখ্যালঘু এবং ভিন্ন রাজনৈতিক শক্তিরও প্রতিনিধিত্ব করবেন। মস্কোতে তালেবানের পাঠানো প্রথম কূটনীতিক ইতোমধ্যে রাশিয়ার স্বীকৃতি পেয়েছে বলে উল্লেখ করেন লাভরভ।
গত বছর আফগানিস্তান দখলের মাধ্যমে ফের ক্ষমতায় আসে তালেবান। এর আগে ১৯৯৬ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত আফগানিস্তান শাসন করে তারা। জাতিসংঘ এখন পর্যন্ত তালেবানের নতুন দূতকে স্বীকৃতি দেয়নি। তবে এই মাসে আনুষ্ঠানিকভাবে আফগানিস্তানে অফিস পুনঃস্থাপনের সিদ্ধান্ত নিয়েছে জাতিসংঘ।

আরো পড়ুন  ফিতরার হার নির্ধারণ করলো ইসলামিক ফাউন্ডেশন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রধানমন্ত্রীকে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের অভিনন্দন
মতলব উত্তরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ইয়াবাসহ গ্রেপ্তার ১
কনস্টেবলের প্রেমের টানে বাংলাদেশে এলেন লাতিন আমেরিকার দেশ পেরুর তরুণী
ছেংগারচর পৌরসভার নৌকার মাঝি আরিফ উল্লাহ সরকার 
মতলব উত্তরে সুন্নী জামায়াত যুব সংগঠনের কাউন্সিল অধিবেশন ও সেমিনার
সরকারের হাজারো উন্নয়ন কর্মকান্ড জনগণের মাঝে তুলে ধরতে হবে – মিজানুর রহমান

আরও খবর