Header Border

ঢাকা, শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত  হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

শ্রীলঙ্কায় ২৬ মন্ত্রীর পদত্যাগের পর বিরোধীদের সরকারে যোগদানের আহ্বান

তুমুল জনরোষের মুখে গতকালই শ্রীলঙ্কা সরকারের ২৬ মন্ত্রী পদত্যাগের ঘোষণা করেন। আর আজ সকালেই পরিস্থিতি সামাল দিতে রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপক্ষে বিরোধীদরও সরকারে যোগ দিয়ে ঐক্যবদ্ধ ভাবে দেশ চালানোর আহ্বান করেন।

বিগত কয়েক দশকের মধ্যে সবচেয়ে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। অর্থনৈতিক সংকট চরমে পৌঁছেছে। এর জেরে সরকার ও রাষ্ট্রপতির বিরুদ্ধে রাস্তায় নেমেছে জনগণ। পরিস্থিতি সামাল দিতে কার্ফু জারি করেও লাভ হয়নি। কার্ফু অমান্য করে রাস্তায় নেমে বিক্ষোভ দেখিয়েছে সাধারণ মানুষ। বিরোধীরাও সেই বিক্ষোভে সামিল হয়েছিলেন। তবে এবার বিরোধীদের সরকারে যোগ দেওয়ার আহ্বান জানালেন রাষ্ট্রপতি। এই আহ্বানে তারা সাড়া দেবেন কি না, তা এখনও জানায়নি বিরোধীরা। এরই মাঝে সোশ্যাল মিডিয়ার উপরও জারি করা হয়েছিল নিষেধাজ্ঞা। তবে নিষেধাজ্ঞা জারির ১৩ ঘণ্টা পরে তা প্রত্যাহার করা হয়।

এদিকে মূল্যস্ফীতিতে নাজেহাল মানুষের রোষের মুখে গতকাল গভীর রাতে পদত্যাগ করেন সেদেশের ২৬ জন ক্যাবিনেট মন্ত্রী। যদিও প্রধানমন্ত্রী মহিন্দা রাজাপক্ষে এখনও গদিতে রয়েছেন। অপরদিকে পদত্যাগ করা মন্ত্রীদের পদত্যাগ পত্র মহিন্দা রাজাপক্ষে গ্রহণ করবেন কি না, তা নিয়েও রয়েছে ধোঁয়াশা। তবে রাষ্ট্রপতি বিরোধীদের সরকারে যোগ দেওয়ার আহ্বান জানানোয় মনে হচ্ছে নতুন করে মন্ত্রিসভা গঠন করা হবে শ্রীলঙ্কায়।

উল্লেখ্য, বিগত বেশ কিছু দিন ধরেই শ্রীলঙ্কাবাসীরা রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছে। রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপক্ষের পদত্যাগের দাবিতে তাঁর বাসভবনের সামনে বিক্ষোভ প্রদর্শন করেছে জনসাধারণ। সেই বিক্ষোভ হিংসাত্মক রূপও ধারণ করেছে। রাষ্ট্রপতির বিরুদ্ধে বিভিন্ন হ্যাশট্যাগ প্রয়োগ করে পোস্ট হচ্ছিল সোশ্যাল মিডিয়াতে। এই আবহে ‘ভুয়ো খবর’ ছড়িয়ে পড়া আটকাতে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, টুইটার, ইউটিউব সহ যাবতীয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম নিষিদ্ধ ঘোষণা করা হয় শ্রীলঙ্কায়। এই আবহে সোশ্যাল মিডিয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হলে তার বিরুদ্ধে সরব হন প্রধানমন্ত্রী মহিন্দা রাজাপক্ষের ছেলে তথা মন্ত্রিসভার সদস্য নমল রাজাপক্ষে। তিনি নিজেও গতরাতে পদত্যাগ করেন। সূত্র: হ্দিুস্থাস টাইমস।

আরো পড়ুন  হাজীগঞ্জের বলাখাল মকবুল আহমেদ ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায়  - Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রধানমন্ত্রীকে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের অভিনন্দন
মতলব উত্তরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ইয়াবাসহ গ্রেপ্তার ১
কনস্টেবলের প্রেমের টানে বাংলাদেশে এলেন লাতিন আমেরিকার দেশ পেরুর তরুণী
ছেংগারচর পৌরসভার নৌকার মাঝি আরিফ উল্লাহ সরকার 
মতলব উত্তরে সুন্নী জামায়াত যুব সংগঠনের কাউন্সিল অধিবেশন ও সেমিনার
সরকারের হাজারো উন্নয়ন কর্মকান্ড জনগণের মাঝে তুলে ধরতে হবে – মিজানুর রহমান

আরও খবর