Header Border

ঢাকা, রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
শিরোনাম
পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা  হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা! চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার শাহরাস্তিতে আঃ মান্নান পাটোয়ারী এন্ভ সন্স ফাউন্ডেশনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত শাহরাস্তিতে ফখরুল আলম পাটোয়ারীর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

শ্রীলঙ্কায় ২৬ মন্ত্রীর পদত্যাগের পর বিরোধীদের সরকারে যোগদানের আহ্বান

তুমুল জনরোষের মুখে গতকালই শ্রীলঙ্কা সরকারের ২৬ মন্ত্রী পদত্যাগের ঘোষণা করেন। আর আজ সকালেই পরিস্থিতি সামাল দিতে রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপক্ষে বিরোধীদরও সরকারে যোগ দিয়ে ঐক্যবদ্ধ ভাবে দেশ চালানোর আহ্বান করেন।

বিগত কয়েক দশকের মধ্যে সবচেয়ে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। অর্থনৈতিক সংকট চরমে পৌঁছেছে। এর জেরে সরকার ও রাষ্ট্রপতির বিরুদ্ধে রাস্তায় নেমেছে জনগণ। পরিস্থিতি সামাল দিতে কার্ফু জারি করেও লাভ হয়নি। কার্ফু অমান্য করে রাস্তায় নেমে বিক্ষোভ দেখিয়েছে সাধারণ মানুষ। বিরোধীরাও সেই বিক্ষোভে সামিল হয়েছিলেন। তবে এবার বিরোধীদের সরকারে যোগ দেওয়ার আহ্বান জানালেন রাষ্ট্রপতি। এই আহ্বানে তারা সাড়া দেবেন কি না, তা এখনও জানায়নি বিরোধীরা। এরই মাঝে সোশ্যাল মিডিয়ার উপরও জারি করা হয়েছিল নিষেধাজ্ঞা। তবে নিষেধাজ্ঞা জারির ১৩ ঘণ্টা পরে তা প্রত্যাহার করা হয়।

এদিকে মূল্যস্ফীতিতে নাজেহাল মানুষের রোষের মুখে গতকাল গভীর রাতে পদত্যাগ করেন সেদেশের ২৬ জন ক্যাবিনেট মন্ত্রী। যদিও প্রধানমন্ত্রী মহিন্দা রাজাপক্ষে এখনও গদিতে রয়েছেন। অপরদিকে পদত্যাগ করা মন্ত্রীদের পদত্যাগ পত্র মহিন্দা রাজাপক্ষে গ্রহণ করবেন কি না, তা নিয়েও রয়েছে ধোঁয়াশা। তবে রাষ্ট্রপতি বিরোধীদের সরকারে যোগ দেওয়ার আহ্বান জানানোয় মনে হচ্ছে নতুন করে মন্ত্রিসভা গঠন করা হবে শ্রীলঙ্কায়।

উল্লেখ্য, বিগত বেশ কিছু দিন ধরেই শ্রীলঙ্কাবাসীরা রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছে। রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপক্ষের পদত্যাগের দাবিতে তাঁর বাসভবনের সামনে বিক্ষোভ প্রদর্শন করেছে জনসাধারণ। সেই বিক্ষোভ হিংসাত্মক রূপও ধারণ করেছে। রাষ্ট্রপতির বিরুদ্ধে বিভিন্ন হ্যাশট্যাগ প্রয়োগ করে পোস্ট হচ্ছিল সোশ্যাল মিডিয়াতে। এই আবহে ‘ভুয়ো খবর’ ছড়িয়ে পড়া আটকাতে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, টুইটার, ইউটিউব সহ যাবতীয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম নিষিদ্ধ ঘোষণা করা হয় শ্রীলঙ্কায়। এই আবহে সোশ্যাল মিডিয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হলে তার বিরুদ্ধে সরব হন প্রধানমন্ত্রী মহিন্দা রাজাপক্ষের ছেলে তথা মন্ত্রিসভার সদস্য নমল রাজাপক্ষে। তিনি নিজেও গতরাতে পদত্যাগ করেন। সূত্র: হ্দিুস্থাস টাইমস।

আরো পড়ুন  শাহরাস্তিতে বিজয়পুর স্টুডেন্টস ফাউন্ডেশনের ১০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা 
নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ
বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা!
চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার
ট্রাক প্রতীকে নিবন্ধন পাওয়ায় চাঁদপুরে গণধিকার পরিষদের আলোচনা সভা ও আনন্দ মিছিল 
ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের এক মাস পূর্ণ হওয়ায় সকল শহীদদের স্মরণে শাহরাস্তিতে “শহীদি মার্চ”

আরও খবর

error: Content is protected !!