Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ ভন্ড আলতাফ হুসাইনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ সুমনের উপর হামলা হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮ হাজীগঞ্জে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় মতলব উত্তরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন লাভলী চৌধুরী পিপিএম পদক পেলেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মুনিরুজ্জামান  মতলব উত্তরে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা গ্রামাঞ্চলের শিক্ষার্থীদের কথা চিন্তা করেই বইমেলার আয়োজন করি: অধ্যাপক ড. মোস্তফা জামান ফরিদগঞ্জে টিসিবির কার্ড বিতরন নিয়ে দু গ্রুপের মধ্যে সংঘর্ষ চেয়ারম্যানের ব্যক্তিগত অফিস ভাংচুর আহত-৩

পাকিস্তানের রকেট হামলায় আফগানিস্তানে নিহত ৪৭ -Rknews71

আফগানিস্তানের পূর্বাঞ্চলে পাকিস্তানি সামরিক বাহিনীর ছোঁড়া রকেট হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪৭ জনের দাবি আফগান প্রাদেশিক কর্মকর্তার। যার মধ্যে ৪১ জন বেসামরিক নাগরিক ও বাকি ৬ জনের পরিচয় জানানো হয়নি।

নিহতদের বেশিরভাগই নারী ও শিশু বলে জানিয়েছে আফগানিস্তান কর্তৃপক্ষ। এছাড়া আহত হয়েছে অন্তত ২২ জন। শনিবার দেশটির কুনার ও খোস্ত প্রদেশে চারটি গ্রাম লক্ষ্য করে হামলা চালানো হয়।এনিয়ে এখনো কোনো মন্তব্য করেনি পাকিস্তান সামরিক বাহিনী। তবে, রোববার ইসলামাবাদের পররাষ্ট্র মন্ত্রণালয় কাবুলের তালেবান কর্তৃপক্ষকে আফগান মাটি থেকে পাকিস্তানের বিরুদ্ধে আক্রমণ করা সশস্ত্র যোদ্ধাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের আহ্বান জানিয়েছে।

এদিকে এ হামলার পরপরই এর নিন্দা জানায় তালেবান কর্মকর্তারা। পাকিস্তানের সামরিক বিমান হামলাটি চালিয়েছে বলে অভিযোগ করেছে তারা।

তালেবান সরকারের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ টুইটারে দেওয়া এক বিবৃতিতে বলেছেন, “খোস্ত ও কুনারে শরণার্থীদের ওপর পাকিস্তানের হামলার তীব্র নিন্দা জানায় আফগানিস্তানের ইসলামিক আমিরাত (আইইএ) । এ ধরনের ইস্যুতে আফগানদের ধৈর্য পরীক্ষা না নেওয়ার এবং একই ভুলের পুনরাবৃত্তি না করার জন্য আইইএ পাকিস্তানের প্রতি আহ্বান জানাচ্ছে, অন্যথায় পরিণতি খারাপ হবে।”

দু’দেশের মধ্যে বিদ্যমান সমস্যা রাজনৈতিকভাবে সামধান করতে হবে বলে মন্তব্য করেন তিনি।

উল্লেখ্য, ২০২১ সালে তালেবান ক্ষমতা দখলের পর থেকে পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যে সীমান্ত উত্তেজনা বেড়েছে। ইসলামাবাদের দাবি সশস্ত্র গোষ্ঠীগুলো আফগান মাটি থেকে নিয়মিত হামলা চালাচ্ছে।

আরো পড়ুন  হাজীগঞ্জ থানা পুলিশের অভিযানে ৪ কেজি গাঁজাসহ গ্রেফতার-১-Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রধানমন্ত্রীকে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের অভিনন্দন
মতলব উত্তরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ইয়াবাসহ গ্রেপ্তার ১
কনস্টেবলের প্রেমের টানে বাংলাদেশে এলেন লাতিন আমেরিকার দেশ পেরুর তরুণী
ছেংগারচর পৌরসভার নৌকার মাঝি আরিফ উল্লাহ সরকার 
মতলব উত্তরে সুন্নী জামায়াত যুব সংগঠনের কাউন্সিল অধিবেশন ও সেমিনার
সরকারের হাজারো উন্নয়ন কর্মকান্ড জনগণের মাঝে তুলে ধরতে হবে – মিজানুর রহমান

আরও খবর