Header Border

ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে মানবতার সেবক সিআইপি জালাল আহমেদের জন্মদিন পালন মানুষের জন্য ভালো কিছু করতে হলে আগে নিজেকে পরিশুদ্ধ করতে হবে: সাবেক যুগ্ম সচিব ড. শাহাদাত হোসেন ফরিদগঞ্জে পূর্ব শত্রুতার জেরধরে ব্যবসায়ীর পুকুর থেকে লক্ষাধিক টাকার মাছ লুট  চাঁদপুরের শাহরাস্তিতে গরীব ও অসহায়দের মাঝে নগদ অর্থ, গৃহনিমাণ সামগ্রী (ঢেউটিন) ও সেলাই মেশিন বিতরণ। বাকিলা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সদস্য নির্বাচন সম্পন্ন  বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হাজীগঞ্জে রোটার‌্যাক্ট ক্লাব অব ডাকাতিয়ায় ঈদ পূর্ণমিলনী, বছর শুরুর সভা ও কলার হস্তান্তর অনুষ্ঠিত আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মালিগাঁওয়ে ডাঃ শরিফ হোসেনের মায়ের কুলখানি অনুষ্ঠিত  গন্ধর্ব্যপুর দক্ষিণে জাতীয় শ্রমিক লীগের আহবায়ক ছাত্তার, যুগ্ম আহবায়ক ফরিদ ও মনজু

নিউমার্কেটে সাদা পতাকা ওড়ালেন ব্যবসায়ীরা

রাজধানীর নিউমার্কেট এলাকায় শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ, উত্তেজনাকর পরিস্থিতির পর সেখানকার শান্তিময় পরিস্থিতি ফেরাতে সাদা পতাকা উড়িয়েছেন ব্যবসায়ীরা। বুধবার (২০ এপ্রিল) মার্কেটের প্রতিটি ফটোকে টানানো হয় সাদা পতাকা।

মার্কেট সংশ্লিষ্টরা বলছেন, আর কোনো সংঘাত নয়, আমরা দোকান খুলতে চাই। ব্যবসার সুষ্ঠু ও সুন্দর পরিবেশ চাই। এ বছর ঈদের বাজার ধরতে না পারলে পুঁজি চলে যাবে। শিক্ষার্থীদের সঙ্গে সমঝোতায় শান্তির আহ্বান জানানো হয়েছে। যেকোনো মূল্যেই হোক, তারা দোকান খুলতে চান। তাদের দাবি, তারা পরিস্থিতির শিকার হয়েছেন। ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে তাদের বিরোধ নেই। তারা শিক্ষার্থীদের সঙ্গে মিলেমিশে থাকতে চান।

এ বিষয়ে নিউমার্কেট জোনের এডিসি শাহেন শাহ মাহমুদ বলেন, ব্যবসায়ীরা প্রত্যেক মার্কেটে সাদা পতাকা উড়িয়েছে। ঢাকা কলেজের কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছে তারা, বিষয়টা সমাধান হচ্ছে। বাকি উত্তেজনাও হয়তো ছাত্রদের মধ্যে থাকবে না।

এর আগে বিকেলের দিকে নিউমার্কেট এলাকায় হঠাৎ করে উত্তেজনা দেখা দেয়। এসময় মার্কেটের সামনে দোকান কর্মচারীরা এবং ঢাকা কলেজের সামনে শিক্ষার্থীরা অবস্থান নেন। নিউমার্কেট খুলে দেওয়া হয়েছে- এমন খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে কলেজের সামনে জড়ো হতে শুরু করেন শিক্ষার্থীরা। পরে তারা নিউমার্কেট খোলার প্রতিবাদে বিক্ষোভ শুরু করেন।

 

আরো পড়ুন  সুজাতপুর বাজার ব্যবসায়ীদের সভা - Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রধানমন্ত্রীকে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের অভিনন্দন
নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেবেন বৃহস্পতিবার
শপথ নিলেন আওয়ামী লীগের নবনির্বাচিত সংসদ সদস্যরা
হাজীগঞ্জে গাড়িতে আগুন ও ভাংচুর
ছেংগারচর পৌরসভায় জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা
জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে হাজীগঞ্জে র‌্যালি, আলোচনা ও উন্নয়ন মেলা অনুষ্ঠিত

আরও খবর