Header Border

ঢাকা, শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত  হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

দক্ষ শিক্ষক ছাড়া স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব নয় – মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

হাজীগঞ্জ ডিগ্রি কলেজে “মাননীয় প্রধনমন্ত্রীর শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষক সমাজের ভূমিকা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১১ নভেম্বর) বিকেলে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ ক্যাম্পাসে এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আগে শিক্ষকদের দক্ষ ও স্মার্ট হতে হবে। তা হলেই স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব। দক্ষ শিক্ষক ছাড়া স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব নয়। শিক্ষকরা দক্ষ না হলে, স্মার্ট না হলে যতো ভালো শিক্ষামন্ত্রী, এমপি হউকনা কেনো স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব নয়।
তিনি আরো বলেন, আমি জানি, শিক্ষকদের যেই বেতন সরকার দিচ্ছে, তা হচ্ছেনা। তাদের বেতন আরো বাড়াতে হবে। এজন্য আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সরকার নির্বাচিত হলে শিক্ষকদের বেতন বাড়ানো হবে। এ জন্য আমি প্রয়োজনে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবো।
                   
সাবেক অতিরিক্ত সচিব বীর মুক্তিযোদ্ধা মো. শহীদউল্যাহ মিয়ার সভাপতিত্বে ও হাজীগঞ্জ ডিগ্রি কলেজে উপাধ্যক্ষ মো. আনোয়ার উল্যাহ ও সহকারি অধ্যাপক তৌহিদা আকতারের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত শিক্ষক সমাবেশের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ স্বাধীনা পরিষদ শিক্ষক সমিতি চাঁদপুর জেলা শাখার সভাপতি ও হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ মাসুদ আহম্মাদ।
বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ কুমার দে, চাঁদপুর জেলা শিক্ষা অফিসার প্রাণ কৃষ্ণ দেবনাথ, হাজীগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা এ কে এম জাহাঙ্গীর আলম, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আবু সাঈদ চৌধুরী।
শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক সমিতি হাজীগঞ্জ উপজেলা শাখার সভাপতি অধ্যক্ষ আনিছুর রহমান,মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি দিপক চন্দ্র দাস, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আবু বকর ছিদ্দিক,শিক্ষিকা শিরিন আকতার।
শিক্ষক সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী জসিমউদ্দিন, হাজীগঞ্জ ডিগ্রি কলেজের বিদ্যোৎসাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ফরহাদ হোসেন রতন, অধ্যাপক স্বপন কুমার পাল,প্রতিষ্ঠাতা সদস্য মাহমুদ আহম্মাদ মিঠু,অভিভাবক সদস্য মজিবুর রহমান,শামসুজ্জামান মুন্সি,মোঃ শুকু মিয়া, হিতৈষী সদস্য এনায়েত করিম ইছহাক,দাতা সদস্য আ. মান্নান, শিক্ষক প্রতিনিধি নাজমা আকতার,প্রদীপ কুমার সাহা, বিলকিস আরা,মাকসুদুর রহমান, শাহজাহান সরকার প্রমুখ।
আরো পড়ুন  ফরিদগঞ্জে জালাল আহমেদের সমর্থনে মোটরসাইকেল শোভাযাত্রা, গণসংযোগ ও লিফলেট বিতরণ 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক
হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া
শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ
তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার
কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস
হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

আরও খবর