Header Border

ঢাকা, শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত  হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

হাজীগঞ্জ স্বাস্থ্যকমপ্লেক্সে ঠান্ডাজনিত জ্বর সর্দি শ্বাসকষ্ট রোগে প্রায় অধ্যশতাধিক রোগী ভর্তি

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঠান্ডাজনিত জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট রোগে প্রায় অধ্যশতাধিক রোগী ভর্তি। গত তিনদিনে
 ঠান্ডাজনিত এসব রোগীর সংখ্যা বেড়েছে বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ।
দিন রাত জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ট ও নিউমোনিয়া রোগে আক্রান্ত রোগীর ভিড় এখন হাসপাতালে যাদের বেশিরভাগই শিশু ও বয়স্ক রোগী। আসন সংখ্যার চেয়ে রোগী বেশি ভর্তি হওয়ায় চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছেন আবাসিক চিকিৎসকরা। আর এমন পরিস্থিতিতে রোগীর স্বজনরাও সেবা নিতে গিয়ে কিছুটা ভোগান্তির স্বীকার হচ্ছেন।
হাজীগঞ্জ উপজেলা হাসপাতাল গিয়ে দেখা যায়, উপজেলার বিভিন্ন এলাকা থেকে ছুটে আসা রোগীতে ঠাসা। ঠান্ডাজনিত কারণে প্রতিদিনই বাড়ছে রোগী, শয্যা না পেয়ে অনেকেই ঠাঁই হয়েছে হাসপাতালের বারান্দায় । এই হাসপাতালে গড়ে প্রতিদিন চিকিৎসা সেবা নিচ্ছেন দুই থেকে আড়াইশো রোগী।
গত ২১ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর শনিবার রাত পর্যন্ত তিন দিনে এই হাসপাতালে ভর্তি হয়েছেন প্রায় অধ্যশতাধিক রোগী। এর মধ্যে কেউ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আবার নতুন করে ভর্তি হচ্ছেন।
হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ট ও প্যাট ব্যাথা রোগে ভর্তি হয়েছেন উপজেলার শমেসপুর গ্রামের তাজুল ইসলাম, রাজারগাঁও’র রাকিব, লাউকোরার আবু নাছের, লোধপাড়ার মোকলেছুর রহমান, সেন্দ্রা রাশেদ, বেলঘর সোহাগ, মকিমাবাদ আরিফ, আড়ুলি সিদ্দিকুর রহমান ও  লাউকোরা গ্রামের রুবেল হোসেন।
 একই চিত্র মহিলা ওয়ার্ডের। পাতানিশ গ্রামের সুফিয়া বেগম তার ৩ বছরের শিশুকে নিয়ে ভর্তি হয়েছেন গত তিন পূর্বে। শিশুটি শ্বাসকষ্ট রোগী ভুগছেন। তবে আগের চেয়ে অনেকটা ভালো আছে।
হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. জামাল উদ্দিন বলেন, হাসপাতালে এখন জ্বর, সর্দি-কাশি, শ্বাসকষ্ট ও নিউমোনিয়া রোগে আক্রান্ত রোগীর ভিড় বেশি। যাদের বেশিরভাগই শিশু ও বৃদ্ধ।  তবে তাদেরকে নিয়ম অনুযায়ী এ মুহূর্তে চলতে হবে। বিশেষ করে মায়েরা শিশুকে বুকের দুধ খাওয়াতে হবে কোলে নিয়ে গরম কাপড়চোপড়ে। পাশাপাশি অন্যান্য রোগীদের শীত জনিত রোগ থেকে মুক্তি পেতে কিছু নিয়ম মেনে চলতে হবে।
আরো পড়ুন  রহিমানগর বাজার ব্যবসায়ী কমিটির সাথে ওসির মতবিনিময়

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক
হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া
শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ
তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার
কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস
হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

আরও খবর