Header Border

ঢাকা, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
মতলব উত্তর উপজেলায় জাতীয় বীমা দিবসে র‌্যালি ও আলোচনা সভা মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ ভন্ড আলতাফ হুসাইনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ সুমনের উপর হামলা হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮ হাজীগঞ্জে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় মতলব উত্তরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন লাভলী চৌধুরী পিপিএম পদক পেলেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মুনিরুজ্জামান  মতলব উত্তরে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা গ্রামাঞ্চলের শিক্ষার্থীদের কথা চিন্তা করেই বইমেলার আয়োজন করি: অধ্যাপক ড. মোস্তফা জামান

হাজীগঞ্জ স্বাস্থ্যকমপ্লেক্সে ঠান্ডাজনিত জ্বর সর্দি শ্বাসকষ্ট রোগে প্রায় অধ্যশতাধিক রোগী ভর্তি

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঠান্ডাজনিত জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট রোগে প্রায় অধ্যশতাধিক রোগী ভর্তি। গত তিনদিনে
 ঠান্ডাজনিত এসব রোগীর সংখ্যা বেড়েছে বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ।
দিন রাত জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ট ও নিউমোনিয়া রোগে আক্রান্ত রোগীর ভিড় এখন হাসপাতালে যাদের বেশিরভাগই শিশু ও বয়স্ক রোগী। আসন সংখ্যার চেয়ে রোগী বেশি ভর্তি হওয়ায় চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছেন আবাসিক চিকিৎসকরা। আর এমন পরিস্থিতিতে রোগীর স্বজনরাও সেবা নিতে গিয়ে কিছুটা ভোগান্তির স্বীকার হচ্ছেন।
হাজীগঞ্জ উপজেলা হাসপাতাল গিয়ে দেখা যায়, উপজেলার বিভিন্ন এলাকা থেকে ছুটে আসা রোগীতে ঠাসা। ঠান্ডাজনিত কারণে প্রতিদিনই বাড়ছে রোগী, শয্যা না পেয়ে অনেকেই ঠাঁই হয়েছে হাসপাতালের বারান্দায় । এই হাসপাতালে গড়ে প্রতিদিন চিকিৎসা সেবা নিচ্ছেন দুই থেকে আড়াইশো রোগী।
গত ২১ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর শনিবার রাত পর্যন্ত তিন দিনে এই হাসপাতালে ভর্তি হয়েছেন প্রায় অধ্যশতাধিক রোগী। এর মধ্যে কেউ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আবার নতুন করে ভর্তি হচ্ছেন।
হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ট ও প্যাট ব্যাথা রোগে ভর্তি হয়েছেন উপজেলার শমেসপুর গ্রামের তাজুল ইসলাম, রাজারগাঁও’র রাকিব, লাউকোরার আবু নাছের, লোধপাড়ার মোকলেছুর রহমান, সেন্দ্রা রাশেদ, বেলঘর সোহাগ, মকিমাবাদ আরিফ, আড়ুলি সিদ্দিকুর রহমান ও  লাউকোরা গ্রামের রুবেল হোসেন।
 একই চিত্র মহিলা ওয়ার্ডের। পাতানিশ গ্রামের সুফিয়া বেগম তার ৩ বছরের শিশুকে নিয়ে ভর্তি হয়েছেন গত তিন পূর্বে। শিশুটি শ্বাসকষ্ট রোগী ভুগছেন। তবে আগের চেয়ে অনেকটা ভালো আছে।
হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. জামাল উদ্দিন বলেন, হাসপাতালে এখন জ্বর, সর্দি-কাশি, শ্বাসকষ্ট ও নিউমোনিয়া রোগে আক্রান্ত রোগীর ভিড় বেশি। যাদের বেশিরভাগই শিশু ও বৃদ্ধ।  তবে তাদেরকে নিয়ম অনুযায়ী এ মুহূর্তে চলতে হবে। বিশেষ করে মায়েরা শিশুকে বুকের দুধ খাওয়াতে হবে কোলে নিয়ে গরম কাপড়চোপড়ে। পাশাপাশি অন্যান্য রোগীদের শীত জনিত রোগ থেকে মুক্তি পেতে কিছু নিয়ম মেনে চলতে হবে।
আরো পড়ুন  ডিবিসি ইলেকশন এক্সপ্রেস অনুষ্ঠানে মো. মিজানুর রহমান (এসি মিজান)

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তর উপজেলায় জাতীয় বীমা দিবসে র‌্যালি ও আলোচনা সভা
মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা
হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ
ভন্ড আলতাফ হুসাইনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ সুমনের উপর হামলা
হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮
হাজীগঞ্জে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময়

আরও খবর