Header Border

ঢাকা, রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে ৪’শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিলেন অর্থোপেডিক্স বিশেষজ্ঞ  ডাঃ তানভীর ভাষার মাসে একজন নিরব ভাষাবিদকে হারিয়ে আমরা বাকরুদ্ধ শাহরাস্তি প্রেসক্লাবের আয়োজনে মহান একুশে ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস পালিত শাহরাস্তিতে রাজাপুরা দরবার শরীফের ৫৮তম উরশ মোবারক সম্পন্ন হয়েছে। কালের আর্বতে হারিয়ে গেছে গ্রামবাংলার এতিহ্যবাহী হুক্কা বাচঁতে চায় মতলব উত্তরের ২য় শ্রেণির শিশু শিক্ষার্থী শুভ  বড় ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা নারায়ণগঞ্জের সাইনবোর্ডে পুলিশের নাকের ডগায় আসলামের বেপরোয়া চাঁদাবাজি “নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন” চাঁদপুর জেলা শাখার উদ্যোক্তা মিটআপ সম্পন্ন বাংলাদেশ আজ উন্নয়ন ও সমৃদ্ধির পথে বিশ্বের বিস্ময়—মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি

চাঁদপুরে শিক্ষামন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে মামলা, বাদী ডিসি

সাড়ে ৪৮ একর সরকারি খাসজমি আত্মসাতের অভিযোগ এনে শিক্ষামন্ত্রীর ভাই ডা. জাওয়াদুর রহিম ওয়াদুদ টিপুসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা করেছেন জেলা প্রশাসক। দেওয়ানি মামলায় তাদের বিরুদ্ধে চাঁদপুরের হাইমচরে মেঘনার দুর্গম চরে প্রায় সাড়ে ৪৮ একর সরকারি জমি আত্মসাতের অভিযোগ করা হয়েছে। বৃহস্পতিবার সদর উপজেলা জ্যেষ্ঠ সহকারী জজ আদালতে সরকারপক্ষে এই মামলার বাদী হয়েছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

মামলায় শিক্ষামন্ত্রীর বড় ভাই ডা. জাওয়াদুর রহিম টিপু ছাড়া আরো ২৫ জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে হাইমচর উপজেলা আওয়ামী লীগ নেতা হুমায়ুন পাটোয়ারী, সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সালাহউদ্দিন সরদারও রয়েছেন।

 

বৃহস্পতিবার বিকেলে মামলার অভিযোগ আমলে নিয়ে আগামী ৩১ মে শুনানির জন্য ধার্য করা হয়েছে। বিষয়টি স্বীকার করলেও মামলা নিয়ে সরকারি কৌঁসুলি আব্দুর রহমান সরাসরি কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে মামলার বাদী জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ স্বীকার করেছেন।

মামলার বিবরণীতে জানা গেছে, হাইমচর উপজেলার মেঘনার দুর্গম চরের সোনাপুর-তাজপুর প্রকাশ্যে বাহেরচর মৌজায় বিগত ১৯৫০ সালে চর জেগে ওঠে। যা পরে পয়স্তি ভূমি হিসেবে চিহ্নিত হয়। সরকারি খাসজমি হওয়ায় এ, বি ও সি ক্যাটাগরি করে তা স্থানীয় কৃষকদের মধ্যে ইজারা প্রদান করা হয়। কিন্তু এক নম্বর বিবাদীসহ অন্যরা ভুয়া ও জাল দলিল তৈরি করে সেখানে প্রায় সাড়ে ৪৮ একর জমি হাতিয়ে নেন

বিষয়টি ১৫ ফেব্রুয়ারি জেলা প্রশাসনের নজরে পড়ে। সব কিছু যাচাই-বাছাই করে সরকারি জমি উদ্ধারে এই দেওয়ানি মামলা দায়ের করা হয়।

 

অভিযোগের প্রধান প্রতিপক্ষ ডা. জাওয়াদুর রহিম টিপু বর্তমানে পবিত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরবে অবস্থান করছেন। সঙ্গে তার বোন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিও রয়েছেন। ডা. জাওয়াদুর রহিম টিপু চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি পদে রয়েছেন।

সুএ – প্রথম আলো

আরো পড়ুন  শাহরাস্তির উঘারিয়া-দৈয়ারা মাদ্রাসা এবং কোয়ার- নুনিয়া পাকা রাস্তার উদ্বোধনে আমার জীবনের শেষ দিন পর্যন্ত মানব কল্যাণে কাজ করে যাব। - মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম, এমপি

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফরিদগঞ্জে ৪’শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিলেন অর্থোপেডিক্স বিশেষজ্ঞ  ডাঃ তানভীর
ভাষার মাসে একজন নিরব ভাষাবিদকে হারিয়ে আমরা বাকরুদ্ধ
নারায়ণগঞ্জের সাইনবোর্ডে পুলিশের নাকের ডগায় আসলামের বেপরোয়া চাঁদাবাজি
“নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন” চাঁদপুর জেলা শাখার উদ্যোক্তা মিটআপ সম্পন্ন
বাংলাদেশ আজ উন্নয়ন ও সমৃদ্ধির পথে বিশ্বের বিস্ময়—মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি
হাজীগঞ্জের মকিমাবাদে আগুনে টাইলসের মালামালের গোডাউন পুড়ে ছাই

আরও খবর