Header Border

ঢাকা, রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
শাহরাস্তিতে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ মকবুল হোসেন পাটোয়ারীকে সংবর্ধনা মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিয়েছে সন্ত্রাসীরা চাঁদপুরের ৫০ গ্রামে রাত পোহালেই ঈদ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হলেন হাজীগঞ্জের ইউআরসি ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজী হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ঈদ-উল আজহার ৩টি জামাত অনুষ্ঠিত হবে হাজীগঞ্জে হযরত মাদ্দাহ খাঁ (রহ.) জামে মসজিদে ঈদ-উল আজহার জামাত সকাল ৮টায় হাজীগঞ্জের হাটিলা পূর্ব ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ হাজীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হাজীগঞ্জে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া-মাহফিল হাজীগঞ্জের ৪ নং কালচোঁ দক্ষিণ ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র চাল বিতরণ

ফরিদগঞ্জে লেখক ফোরাম’র বর্ষবরণ ও ঈদ পূর্ণমিলনী।

জড়তা টুটিয়া, নতুন কে আনিয়া নতুন স্বপ্নে আবির্ভাব বাংলা নববর্ষ ১৪৩১ সন। দু- দিন আগেই পালিত হয়েছে পবিত্র ঈদুল ফিতর।  তার মাঝে আগমন নববর্ষের।  বাঙালি যেন উৎসবের মহা সমারোহে আছে এ সময়।
ব্যাতিক্রম নয় ফরিদগঞ্জের কবি, লেখক, সাহিত্যিক সমাজও। ফরিদগঞ্জ লেখক ফোরাম মহা সমারোহে পালন করলো ঈদ পূর্ণমিলনী এবং নববর্ষ উৎসব।
প্রতিবছর ঈদে সংগঠনের নবীন, প্রবীন সকলে ঈদের পরবর্তী সময়ে ঈদ উপলক্ষে মিলিত হয়। এবার ঈদের পাশাপাশি নববর্ষ থাকায় একসাথে পালিত হলো দুটি উৎসব। ১৪ এপ্রিল রবিবার সকাল থেকে শুরু হয় এই আয়োজন। সংগঠনের সদস্যদের আপ্রান চেষ্টায় উৎসবস্থলে সাজ সজ্জার কাজ করা হয় আগেই। নববর্ষ উপলক্ষ্যে বাঙালি খাবারের আয়োজন ছিলো বেশ মুখরোচক। নিম্ন আয়ের মানুষের বেদনা মাথায় রেখে ইলিশ ক্রয়ের সামর্থ্য থাকলেও এদিন লেখক সমাজ তেলাপিয়া মাছ দিয়ে পান্তা ভাত ভোজন করে। সাথে নিম্ন আয়ের মানুষের সেরা খাবার ডাল আর আলু ভর্তায় খাবারের আয়োজন ছিলো বাঙালির বর্তমান সময়ের সামাজিক চিত্রের প্রতিফলন।
এর আগে সংগঠনের সাবেক সভাপতি ফাতেমা আক্তার শিল্পী রান্নার কাজে দায়িত্বে পালন করেন। তাকে সহযোগিতা করেন রিমা আক্তার। উৎসবমুখর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং ফরিদগঞ্জ লেখক ফোরাম’র প্রতিষ্ঠাতা নুরুল ইসলাম ফরহাদ,১৫ নং রূপসা উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাউসার উল আলম কামরুল, ফরিদগঞ্জ লেকক ফোরামের সাবেক সভাপতি কে.এম নজরুল ইসলাম, পাভেল আল ইমরান,প্রতিষ্ঠাকালীন সভাপতি, বর্তমান কমিটির সহ সভাপতি মহসিন শুভ্র, কবির হোসেন। সংগঠনের বর্তমান সভাপতি আকবর হোসেন মনির সরাসরি উপস্থিত না থাকলেও ভিডিও কনফারেন্স শুভেচ্ছা বিনিময় করেন।
উৎসবের এই আয়োজনে প্রায় ১০০ জনেরও বেশি কবি- সাহিত্যিক উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের একেবারে শেষে অনুষ্ঠিত ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান।  বাংলা গানের তালে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয় আয়োজন।
সাধারণ সম্পাদক রাবেয়া আক্তারের সার্বিক তত্ত্বাবধানে সফল অনুষ্ঠানের সমাপ্তি হয়।
আরো পড়ুন  হাজীগঞ্জে নিউ শেরাটন রেস্টুরেন্ট এন্ড কমিউনিটি সেন্টারের উদ্বোধন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শাহরাস্তিতে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ মকবুল হোসেন পাটোয়ারীকে সংবর্ধনা
মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিয়েছে সন্ত্রাসীরা
চাঁদপুরের ৫০ গ্রামে রাত পোহালেই ঈদ
জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হলেন হাজীগঞ্জের ইউআরসি ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজী
হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ঈদ-উল আজহার ৩টি জামাত অনুষ্ঠিত হবে
হাজীগঞ্জে হযরত মাদ্দাহ খাঁ (রহ.) জামে মসজিদে ঈদ-উল আজহার জামাত সকাল ৮টায়

আরও খবর