Header Border

ঢাকা, রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
শিরোনাম
পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা  হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা! চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার শাহরাস্তিতে আঃ মান্নান পাটোয়ারী এন্ভ সন্স ফাউন্ডেশনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত শাহরাস্তিতে ফখরুল আলম পাটোয়ারীর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

নাগরিকদের দ্রুত রাশিয়া ছাড়তে বলেন ইউক্রেন

যুদ্ধের আশঙ্কায় রাশিয়ায় অবস্থারত নাগরিকদের দ্রুত রাশিয়া ত্যাগের অনুরোধ করেছে ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয়। অপরদিকে শতাধিক রাশিয়ান নাগরিকের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে ইউক্রেন। খবর আল–জাজিরারআজ

বুধবার ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয় সতর্কতামূলক এক বিবৃতিতে এ অনুরোধ জানিয়েছে। এতে ইউক্রেনের নাগরিকদের রাশিয়া ভ্রমণ করা থেকেও বিরত থাকতে বলা হয়েছে। বিবৃতিতে আরও বলা হয়েছে, যাঁরা ইতিমধ্যে রাশিয়ায় অবস্থান করছেন, তাঁরা যেন অতিসত্বর দেশটি ত্যাগ করেন।সম্প্রতি পূর্ব ইউক্রেনের স্বঘোষিত দোনেৎস্ক এবং লুহানস্ককে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেন রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। পুতিনের এই ঘোষণার পর রাশিয়ান পার্লামেন্ট সদস্যসহ ৩৫১ রাশিয়ান নাগরিকের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে ইউক্রেনের পার্লামেন্ট। এরপর দেশটির পার্লামেন্ট এই সতর্কতা জারি করল।

এদিকে আত্মরক্ষার জন্য নাগরিকদের কাছে আগ্নেয়াস্ত্র রাখার অনুমতি দিতে যাচ্ছে ইউক্রেন। পার্লামেন্টের অধিবেশনে ইতিমধ্যে আইনের একটি খসড়া অনুমোদন দেওয়া হয়েছে।

আইনটির খসড়া প্রস্তুতকারী এক বিবৃতিতে বলেছেন, রাষ্ট্র ও সমাজের স্বার্থে এই আইন করা হচ্ছে। তিনি আরও বলেন, নাগরিকদের হুমকি ও ঝুঁকি থেকে বাঁচাতে আইনটির দরকার ছিল।

আরো পড়ুন  মতলব উত্তর উপজেলা মাসিক আইন শৃঙ্খলা ও সাধারণ সভা

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা 
হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন
হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ
শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ
প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব
নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

আরও খবর

error: Content is protected !!