Header Border

ঢাকা, রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে ৪’শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিলেন অর্থোপেডিক্স বিশেষজ্ঞ  ডাঃ তানভীর ভাষার মাসে একজন নিরব ভাষাবিদকে হারিয়ে আমরা বাকরুদ্ধ শাহরাস্তি প্রেসক্লাবের আয়োজনে মহান একুশে ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস পালিত শাহরাস্তিতে রাজাপুরা দরবার শরীফের ৫৮তম উরশ মোবারক সম্পন্ন হয়েছে। কালের আর্বতে হারিয়ে গেছে গ্রামবাংলার এতিহ্যবাহী হুক্কা বাচঁতে চায় মতলব উত্তরের ২য় শ্রেণির শিশু শিক্ষার্থী শুভ  বড় ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা নারায়ণগঞ্জের সাইনবোর্ডে পুলিশের নাকের ডগায় আসলামের বেপরোয়া চাঁদাবাজি “নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন” চাঁদপুর জেলা শাখার উদ্যোক্তা মিটআপ সম্পন্ন বাংলাদেশ আজ উন্নয়ন ও সমৃদ্ধির পথে বিশ্বের বিস্ময়—মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি

মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ ৫১ জন আটক | Rknews71

অনলাইন ডেস্ক :

মালয়েশিয়ায় ইমিগ্রেশন বিভাগের অভিযানে   ৫১ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী হামজাহ বিন জয়নুদিনের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। স্থানীয় সময় শনিবার (২৮ মে) ভোর চারটার দিকে সেলাঙ্গর রাজ্যের ক্লাং জেলার পাসার বেসার মেরু এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

 

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী হামজাহ বিন জয়নুদিন জানান, অভিযানে প্রাথমিকভাবে ৭০৪ জন ভিন্ন দেশের নাগরিকের কাগজপত্র যাচাই বাচাই করা হয়। এর মধ্যে ৬৩৭ জন জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশন (ইউএনএইচসিআর) কার্ডধারী।

বাকি ৫১ জনের মধ্যে ২৩ জন বাংলাদেশি, ২ জন ইন্দোনেশিয়ান, ১৪ জন মিয়ানমারের, ৮ জন ভারতীয় এবং অন্যান্য দেশের আরও ৪ জন নাগরিক রয়েছেন। তাদের অনেকের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে এবং অনেকের কাছে কোনো বৈধ ভ্রমণ নথি ছিল না। তারা অবৈধভাবেই দেশটিতে বসবাস করছিল।

 

তিনি আরও জানান, তাদের অনেকেরই পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে। তাদের বেশিভাগই নির্মাণ প্রতিষ্ঠানে পরিচ্ছন্নতা ও নির্মাণশ্রমিক হিসেবে কাজ করছিলেন।

 

এছাড়া দেশটির কর্মকর্তারা দীর্ঘদিন ধরে অবৈধ অভিবাসীদের কার্যকলাপ ও গতিবিধি পর্যবেক্ষণ করছিল।   সম্প্রতি দেশটির জেলখানা থেকে ৬০ জন পলাতক রোহিঙ্গাকে খুঁজে বের করার জন্য এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই মন্ত্রী। এই অভিযানে ইমিগ্রেশন বিভাগের সাথে যোগ দিয়েছেন জাতীয় নিবন্ধন বিভাগ (জেপিএন), জেনারেল অপারেশন ফোর্স (পিজিএ) এবং সিভিল ডিফেন্স ফোর্স (এপিএম) এর প্রায় ২৭২ জন আইন প্রয়োগকারী কর্মকর্তা।

আরো পড়ুন  ফরিদগঞ্জে জাতীয় জেলহত্যা দিবস উপলক্ষে জালাল আহমেদের আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফরিদগঞ্জে ৪’শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিলেন অর্থোপেডিক্স বিশেষজ্ঞ  ডাঃ তানভীর
ভাষার মাসে একজন নিরব ভাষাবিদকে হারিয়ে আমরা বাকরুদ্ধ
“নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন” চাঁদপুর জেলা শাখার উদ্যোক্তা মিটআপ সম্পন্ন
বাংলাদেশ আজ উন্নয়ন ও সমৃদ্ধির পথে বিশ্বের বিস্ময়—মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি
হাজীগঞ্জের মকিমাবাদে আগুনে টাইলসের মালামালের গোডাউন পুড়ে ছাই
নারায়ণগঞ্জ সাংবাদিক ফোরামের  নতুন অফিসের উদ্বোধন 

আরও খবর