Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত  হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

প্রতিবন্ধকতা পেরিয়ে সাফল্য, পরীক্ষায় দুর্দান্ত ফল যমজ বোনের | Rknews71

অনলাইন ডেস্কঃ

পরীক্ষার্থী দু’জন, কিন্তু পরীক্ষা হলে আলাদাভাবে বসানো যাবে না তাঁদের! তেলেঙ্গানা বোর্ডের দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ভালো ফল করে তাক লাগিয়ে দিল হায়দরাবাদের সংযুক্ত যমজ (Conjoined Twins) বীণা ও বাণি। জন্ম থেকে তেলেঙ্গানার মহিলা ও শিশুকল্যাণ দফতরের তত্ত্বাবধানে রয়েছে তারা।দুটি আলাদা শরীর, কিন্তু মাথাটা জোড়া! যমজ সন্তানের চিকিৎসা খরচ চালাবেন কি করে? জন্মের পর বীণা ও বাণি হাসপাতালে রেখে এসেছিলেন বাবা-মা। ১৩ বছর পর্যন্ত হাসপাতালে চিকিৎসক ও নার্সদের যত্নেই বেড়ে ওঠে দুই বোন। এরপর তাদের পাঠিয়ে দেওয়া হয় সরকারি হোমে। হোমে ওই সংযুক্ত যমজ (Conjoined Twins) পড়ানোর জন্য একজন শিক্ষকও ছিলেন।

এর আগে ২০২০ সালে একাদশ শ্রেণির পরীক্ষায়ও ভালো ফল করেছিল  বীণা ও বাণি। বোর্ডের পরীক্ষায় শারীরিক প্রতিবন্ধকতার জন্য অতিরিক্ত সময় নিতে রাজি ছিল না তাঁরা। বরং নির্দিষ্ট সময়ের পাঁচ আগেই খাতা দিয়েছে। শুধু তাই নয়, তাঁদের একসঙ্গে পরীক্ষা দিতে দেওয়ার জন্য তেলেঙ্গানার শিক্ষা দফতরকে ধন্যবাদ জানিয়েছে বীণা ও বাণি।

এদিকে হাসপাতাল থাকার সময় থেকে দুই বোনকে অস্ত্রোপচার করে আলাদা করার চেষ্টাও করা হয়েছে। কিন্তু  AIIMS-র বিশেষজ্ঞ-সহ চিকিৎসকদের মতে, এই ধরণের অস্ত্রোপচার অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এমনকী, আলাদা হওয়ার আশা ছেড়ে দিয়েছে বীণা ও বাণি।

আরো পড়ুন  হাজীগঞ্জে বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক
শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ
তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার
কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস
হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত 
হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা 

আরও খবর