Header Border

ঢাকা, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
মতলব উত্তর উপজেলায় জাতীয় বীমা দিবসে র‌্যালি ও আলোচনা সভা মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ ভন্ড আলতাফ হুসাইনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ সুমনের উপর হামলা হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮ হাজীগঞ্জে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় মতলব উত্তরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন লাভলী চৌধুরী পিপিএম পদক পেলেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মুনিরুজ্জামান  মতলব উত্তরে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা গ্রামাঞ্চলের শিক্ষার্থীদের কথা চিন্তা করেই বইমেলার আয়োজন করি: অধ্যাপক ড. মোস্তফা জামান

প্রতিবন্ধকতা পেরিয়ে সাফল্য, পরীক্ষায় দুর্দান্ত ফল যমজ বোনের | Rknews71

অনলাইন ডেস্কঃ

পরীক্ষার্থী দু’জন, কিন্তু পরীক্ষা হলে আলাদাভাবে বসানো যাবে না তাঁদের! তেলেঙ্গানা বোর্ডের দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ভালো ফল করে তাক লাগিয়ে দিল হায়দরাবাদের সংযুক্ত যমজ (Conjoined Twins) বীণা ও বাণি। জন্ম থেকে তেলেঙ্গানার মহিলা ও শিশুকল্যাণ দফতরের তত্ত্বাবধানে রয়েছে তারা।দুটি আলাদা শরীর, কিন্তু মাথাটা জোড়া! যমজ সন্তানের চিকিৎসা খরচ চালাবেন কি করে? জন্মের পর বীণা ও বাণি হাসপাতালে রেখে এসেছিলেন বাবা-মা। ১৩ বছর পর্যন্ত হাসপাতালে চিকিৎসক ও নার্সদের যত্নেই বেড়ে ওঠে দুই বোন। এরপর তাদের পাঠিয়ে দেওয়া হয় সরকারি হোমে। হোমে ওই সংযুক্ত যমজ (Conjoined Twins) পড়ানোর জন্য একজন শিক্ষকও ছিলেন।

এর আগে ২০২০ সালে একাদশ শ্রেণির পরীক্ষায়ও ভালো ফল করেছিল  বীণা ও বাণি। বোর্ডের পরীক্ষায় শারীরিক প্রতিবন্ধকতার জন্য অতিরিক্ত সময় নিতে রাজি ছিল না তাঁরা। বরং নির্দিষ্ট সময়ের পাঁচ আগেই খাতা দিয়েছে। শুধু তাই নয়, তাঁদের একসঙ্গে পরীক্ষা দিতে দেওয়ার জন্য তেলেঙ্গানার শিক্ষা দফতরকে ধন্যবাদ জানিয়েছে বীণা ও বাণি।

এদিকে হাসপাতাল থাকার সময় থেকে দুই বোনকে অস্ত্রোপচার করে আলাদা করার চেষ্টাও করা হয়েছে। কিন্তু  AIIMS-র বিশেষজ্ঞ-সহ চিকিৎসকদের মতে, এই ধরণের অস্ত্রোপচার অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এমনকী, আলাদা হওয়ার আশা ছেড়ে দিয়েছে বীণা ও বাণি।

আরো পড়ুন  ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত ও আহতদের উদ্দেশ্যে হাজীগঞ্জ উপজেলা যু্বলীগ আয়োজিত দোয়া অনুষ্ঠিত 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তর উপজেলায় জাতীয় বীমা দিবসে র‌্যালি ও আলোচনা সভা
মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা
হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ
মতলব উত্তরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন লাভলী চৌধুরী
পিপিএম পদক পেলেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মুনিরুজ্জামান 
মতলব উত্তরে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

আরও খবর