Header Border

ঢাকা, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
মতলব উত্তর উপজেলায় জাতীয় বীমা দিবসে র‌্যালি ও আলোচনা সভা মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ ভন্ড আলতাফ হুসাইনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ সুমনের উপর হামলা হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮ হাজীগঞ্জে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় মতলব উত্তরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন লাভলী চৌধুরী পিপিএম পদক পেলেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মুনিরুজ্জামান  মতলব উত্তরে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা গ্রামাঞ্চলের শিক্ষার্থীদের কথা চিন্তা করেই বইমেলার আয়োজন করি: অধ্যাপক ড. মোস্তফা জামান

যুক্তরাষ্ট্রে সিনেটর হলেন হাজীগঞ্জের মাসুদুর রহমান পাটওয়ারী | Rknews71

মোহাম্মদ হাবীব উল্যাহ্ ||
যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে বিভিন্ন অঙ্গরাজ্য থেকে চাঁদপুরের হাজীগঞ্জের কৃতিসন্তান আমেরিকান নাগরিক মোহাম্মদ মাসুদুর রহমান পাটওয়ারীসহ চারজন বাংলাদেশি নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার (৮ নভেম্বর) অনুষ্ঠিত এই নির্বাচনে যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের সিনেট নির্বাচনে সিনেট ডিস্ট্রিক্ট-৪ থেকে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী বাংলাদেশি এই আমেরিকান বিপুল ভোটে জয়ী হন।
মোহাম্মদ মাসুদুর রহমান পাটওয়ারী হাজীগঞ্জ উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের ৬নং ওয়ার্ড সোনাইমুড়ি গ্রামের পাটওয়ারী বাড়ির মৃত নুরুল হক পাটওয়ারীর সন্তান। নির্বাচনে অনেক বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। যদিও নির্বাচনে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা বাকি। তবে এই ৪ আসন থেকে জয় নিশ্চিত করেছেন বাংলাদেশি আমেরিকানরা।
জানা গেছে, গত ৮ নভেম্বর অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের ৫০টি ও নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের ৪৩৫ আসনের সবকটিতে ভোট হয়। এ ছাড়া ৩৬টি অঙ্গরাজ্যে গভর্নর পদে এবং অঙ্গরাজ্যগুলোর আইনসভারও নির্বাচন হয়। নির্বাচনে চারজন বাংলাদেশি আমেরিকান নির্বাচিত হয়েছেন।
তাদের মধ্যে যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের সিনেটর ডেমোক্রেট দলের প্রার্থী মোহাম্মদ মাসুদুর রহমান বিপুল ভোটে, জর্জিয়া অঙ্গরাজ্যের সিনেটর শেখ রহমান বিনাপ্রতিদ্বন্দ্বীতায় ও নাবিলা ইসলাম বিপুল ভোটে এবং নিউ হ্যাম্পশায়ারের হাউস অব রিপ্রেজেন্টেটিভ রিপাবলিকান দলের প্রার্থী আবুল খান বিপুল ভোটে নির্বাচিত হন।
এর মধ্যে মোহাম্মদ মাসুদুর রহমান এবারই প্রথম স্টেট সিনেটের সদস্য হলেন। তিনি চাঁদপুরের হাজীগঞ্জের কৃতি সন্তান। জর্জিয়া অঙ্গরাজ্যের সিনেটে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তৃতীয়বারের মতো নির্বাচিত হন, কিশোরগঞ্জের কৃতি সন্তান শেখ রহমান ও একই অঙ্গরাজ্যে প্রথমবারের মতো নির্বাচন করে জয়ী হয়েছেন নোয়াখালীর কৃতিসন্তান নাবিলা ইসলাম। তিনি প্রথম মুসলিম নারী এবং দ্বিতীয় বাংলাদেশি সিনেটর।
অপরদিকে নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্যের হাউস অব রিপ্রেজেন্টেটিভ হিসেবে পঞ্চম মেয়াদের জন্য বিপুল ভোটে জয়ী হয়েছেন, পিরোজপুরের কৃতিসন্তান আবুল খান। মধ্যবর্তী এ নির্বাচনে ৪ বাংলাদেশি আমেরিকানের বিজয়ে উল্লসিত যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিরা। বিজয়ীদেরকে অভিনন্দন জানিয়েছেন যুক্তরাষ্ট্রের মূলধারার রাজনীতিবিদ, রাজনীতিক, সামাজিক ও সাংস্কৃতিক কমিউনিটি সংগঠনগুলো।

এদিকে হাজীগঞ্জের কৃতিসন্তান মোহাম্মদ মাসুদুর রহমান পাটওয়ারী যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের সিনেটর নির্বাচিত হওয়ায় খুশির জোয়ার বইছে তাঁর ইউনিয়নবাসীর মধ্যে। গত বৃহস্পতিবার ইউনিয়ন শ্রমিক লীগের এক সভায় ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান মজিব ইউনিয়নবাসীর পক্ষ থেকে তাকে অভিনন্দন জানান। এসময় ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিকলীগ ও ছাত্রলীগসহ অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দও তাকে অভিনন্দন জানান।

আরো পড়ুন  চীনে আবারো লকডাউন, ৯০ লাখ মানুষ ঘরবন্দি

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তর উপজেলায় জাতীয় বীমা দিবসে র‌্যালি ও আলোচনা সভা
মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা
হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ
মতলব উত্তরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন লাভলী চৌধুরী
পিপিএম পদক পেলেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মুনিরুজ্জামান 
মতলব উত্তরে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

আরও খবর