Header Border

ঢাকা, রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
শিরোনাম
পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা  হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা! চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার শাহরাস্তিতে আঃ মান্নান পাটোয়ারী এন্ভ সন্স ফাউন্ডেশনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত শাহরাস্তিতে ফখরুল আলম পাটোয়ারীর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

ফরিদগঞ্জে হরতালে যানবাহন নেই সড়কে

বিএনপির ডাকা সারাদেশের হরতালে চাঁদপুরের ফরিদগঞ্জের সড়কগুলোতে যানবাহন চলাচল ছিল খুবই কম। চলাচলে সাধারণ মানুষের কাছে রিকশা, অটোরিকশাই ছিল একমাত্র ভরসা।
কোথাও তেমন কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে সকালে উপজেলার ২নং বালিথুবা ইউনিয়নের চান্দ্রা বাজারে পিকেটাররা রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করেছিল বলে জানা গেছে। এদিকে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের হরতাল বিরোধী সতর্ক অবস্থান কর্মসূচি পালন করতে দেখা গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও দেখা গেছে সতর্ক অবস্থানে।
রবিবার সকাল থেকেই চাঁদপুর-রায়পুর ও ফরিদগঞ্জ-চট্টগ্রাম মহাসড়কের দূরপাল্লার পরিবহন একদমই ফাঁকা ছিল। অন্যান্য শাখা সড়কের চিত্রও ছিল একই।
ঘুরে দেখা গেছে, সকাল থেকেই উপজেলার ব্যস্ততম ও গুরুত্বপূর্ণ ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় এবং অফিস আদালতে মানুষের চলাচল খুবই কম। পাশাপাশি ভাটিয়ালপুর চৌরাস্তা, গৃদকালিন্দিয়া বাজার, ধানুয়া বাজারসহ আশেপাশের সড়কগুলিতে মানুষের চলাচলের একমাত্র ভরসা ছিল রিকশা ও অটোরিকশা। ঢাকাগামী অনেক যাত্রীকে বাড়িতে ফিরে যাওয়ার কথা জানা গেছে। অনেকেই আবার চেষ্টা করছে তাদের গন্তব্যস্থল ঢাকায় যাওয়ার।
ঢাকাগামী যাত্রী রায়হান আলম জানান, গতকাল  ফরিদগঞ্জে কাজে এসেছিলাম প্রথমবারের মতো। এসেই আটকে গেলাম। হরতালের কারণে যেতে পারছি না। তবে ভেঙে ভেঙে হলেও ঢাকায় যেতে হবে। সেই চেষ্টাই করছি।
ফরিদগঞ্জ থেকে চট্টগ্রামে চলাচল করা শাহী পরিবহনের হেলপার মাসুদুর রহমান খোকন এবং ড্রাইভার মো. বেলাল জানান, গতকাল চট্টগ্রাম থেকে ফরিদগঞ্জে ফেরার পথিমধ্যে বাস লক্ষ্য করে ইট ছুঁড়ে মেরেছিল হরতাল সমর্থনকারীরা। এতে বাসের গ্লাস ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই আতঙ্কিত হয়ে আজ বাস চলাচল বন্ধ রেখেছে পরিবহন মালিকরা।
ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুল ইসলাম বলেন, ফরিদগঞ্জে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে সকালে এক জায়গায় টায়ারে অগ্নিসংযোগের খবর পেয়েছি। আমরা শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সড়কে অবস্থান করছি।
আরো পড়ুন  মতলব উত্তরের ৫টি স্থানে এসি মিজানের উদ্যোগে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দোয়া ও প্রতিবাদ সভা

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা 
হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন
হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ
শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ
প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব
নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

আরও খবর

error: Content is protected !!