Header Border

ঢাকা, রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
শিরোনাম
পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা  হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা! চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার শাহরাস্তিতে আঃ মান্নান পাটোয়ারী এন্ভ সন্স ফাউন্ডেশনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত শাহরাস্তিতে ফখরুল আলম পাটোয়ারীর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন পরিষদের উদ্যোগে বৃত্তি পরিক্ষা অনুষ্ঠিত

মোহাম্মদ হাবীব উল্যাহ্ :
চাঁদপুরের হাজীগঞ্জে গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন পরিষদের উদ্যোগে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের অংশগ্রহণে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ইউপি চেয়ারম্যান কাজী নুরুর রহমান বেলালের সার্বিক দিক-নির্দেশনায় শনিবার (২১) সকালে ইউনিয়নের আহম্মদপুর বাজারে নিউ মৈত্রি শিশু উদ্যানে এ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। উপজেলার এই প্রথম কোন ইউনিয়ন পরিষদের উদ্যোগে এ বৃত্তি পরীক্ষার আয়োজন করা হয়।
জানা গেছে, পরীক্ষায় টেলেন্টপুলে ১২ জন ও সাধারণ গ্রেডে ১৮ জনসহ মোট ৩০ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে। এই টেলেন্টপুলে ১২ জন শিক্ষার্থীর মধ্যে প্রাথমিকে ৮ জন, মাধ্যমিকে বিদ্যালয়ে ৩ জন ও মাদরাসার ১ জন শিক্ষার্থী এবং সাধারণ গ্রেডে ১৮ জন শিক্ষার্থীর মধ্যে প্রাথমিকে ১২ জন, মাধ্যমিকে বিদ্যালয়ে ৩ জন ও মাদরাসার ৩ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে।
পরীক্ষা কমিটির আহবায়ক ও ইউনিয়নের জগন্নাথপুর হাজী এরশাদ মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ মোহাম্মদ মুরতেজা কামাল জানান, প্রাথমিকে ও ইবতেদায়ীতে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে ১০০ নম্বরে বাংলা, ইংরেজি, গণিত, বাংলাদেশ বিশ্ব পরিচয় ও প্রাথমিক বিজ্ঞানসহ মোট ৫টি বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়।
এর মধ্যে ইউনিয়নের ১২টি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ৭২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এতে ৮ জনকে টেলেন্টপুল ও ১২ জনকে সাধারণ গ্রেডসহ মোট ২০ জনকে বৃত্তি প্রদান করা হয়। একই বিষয়ে ও একই নম্বরে অনুষ্ঠিত ইউনিয়নের ২টি মাধ্যমিক বিদ্যালয় থেকে ২৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এতে ৩ জনকে টেলেন্টপুল ও ৩ জনকে সাধারণ গ্রেডসহ মোট ৬ জনকে বৃত্তি প্রদান করা হয়।
অপর দিকে ইউনিয়নের একটি মাত্র ইবতেদায়ী ও দাখিল মাদরাসার মধ্যে কাকৈরতলা সিনিয়র মাদরাসার প্রাথমিক শাখা থেকে ৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে সাধারণ গ্রেডে ১ জন এবং মাধ্যমিক শাখা থেকে ১৪ জন অংশগ্রহণ করে টেলেন্টপুলে ১ জন ও সাধারণ গ্রেডে ২ জনকে বৃত্তি প্রদান করা হয়।
এ বিষয়ে ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী নুরুর রহমান বেলাল জানান, শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি আগ্রহীকরণ ও তাদের মনযোগ বাড়াতে এই প্রথম ইউনিয়ন পরিষদের উদ্যোগে বৃত্তি পরীক্ষার আয়োজন করা হয়েছে। এ জন্য পরিষদের সকল সদস্যদের তিনি ধন্যবাদ জানান।

এ সময় তিনি বলেন, পরীক্ষায় উত্তীর্ণদের (বৃত্তিপ্রাপ্ত) হাতে আনুষ্ঠানিকভাবে এবং একটি অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বৃত্তির পুরস্কার বাবদ এককালীন সম্মানি (টাকা) টাকা তুলে দেওয়া হবে।

আরো পড়ুন  বরেণ্য শিক্ষাবিদ প্রফেসর ডাঃ আব্দুল গফুরের ১০ম মৃত্যুবার্ষিকী

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা 
হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন
হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ
শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ
প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব
নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

আরও খবর

error: Content is protected !!