Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
চিকিৎসার জন্য ভারতে গেলেন বিএনপি নেতা ইবনে মিজান রনি মতলব উত্তরে শিক্ষক নেতা বাতেনের মাতার ইন্তেকাল  দাফন সম্পন্ন মতলব-গজারিয়া সংযোগ সেতু স্থান এবং ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ আটক-১ হাজীগঞ্জে প্রবাসীর টাকা-পয়সা নিয়ে প্রেমিকের সাথে উধাও গৃহবধু, থানায় অভিযোগ! শাহরাস্তিতে চেয়ারম্যান পদে মকবুল হোসেন পাটোয়ারী, ইমদাদুল হক মিলন ও হাসিনা আক্তার বেসরকারিভাবে নির্বাচিত নিরব ভোট বিপ্লব ঘটিয়ে উপজেলা পরিষদের নয়া চেয়ারম্যান হেলাল উদ্দিন মিয়াজী দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের জানাজা শেষে দাফন   নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা ১১৫তম রোটারী কনভেনশনে যোগ দিতে সিঙ্গাপুর যাচ্ছেন রোটা. মাহবুবুর রহমান সুমন

হাজীগঞ্জ সম্পত্তিগত বিরোধের জেরে মসজিদের মোয়াজ্জেন খুন – Rknews71

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে সম্পত্তি বিরোধের জেরে বড় দুই ভাইয়ের কিল-ঘুষিতে ছোট ভাই মারা যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। রোববার সকালে উপজেলার হাটিলা পূর্ব ইউনিয়নের হাঁড়িয়াইন গ্রামের নতুন মিজি বাড়িতে এ মারামারির ঘটনা ঘটে। নিহত মো. সেলিম হোসেন (৪৫) ওই বাড়ির মৃত সামছুল হকের ছেলে। তিনি হাজীগঞ্জ উপজেলা পরিষদ বাইতুল মামুর জামে মসজিদের সহকারী ইমাম (মুয়াজ্জিন)। তিনি পাঁচ সন্তানের জনক।
অভিযুক্তরা হলেন, নিহতের আপন বড় ভাই মো. নজরুল ইসলাম (৫২) ও তার চাচাতো ভাই মৃত ছেরাজুল ইসলামের ছেলে সোলেমান মিয়াজি (৫৮)। এ ঘটনায় আহত নজরুল ইসলাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। খবর পেয়ে হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ ইব্রাহিম খলিল, সেকেন্ড অফিসার (উপ-পরিদর্শক) মো. মিসবাহুল আলম, উপ-পরিদর্শক আল-আমিন ও প্রভাকর ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জানা গেছে, এদিন সকালে সম্পত্তিগত বিরোধের জেরে বড় ভাই নজরুল ইসলাম ও ছোট ভাই সেলিমের সালিশি বৈঠক হওয়ার কথা ছিল। নজরুল ইসলামের পক্ষের লোকজন ও স্থানীয় ইউপি সদস্য খোরশেদ সালিশি বৈঠকে উপস্থিত হলেও সেলিমের পরে লোকজন সময়মতো না আসায় বৈঠকের কিছুটা দেরী হয়।
এর মধ্যে নজরুল ইসলাম ও মো. সেলিমের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ের মারামারির ঘটনা ঘটে। এতে দুজনেই অচেতন হয়ে পড়েন। পরে নিজ নিজ পরিবাবরের লোকজন তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সেলিমকে মৃত ঘোষণা করেন। এ সময় আহত নজরুল ইসলাম প্রাথমিক চিকিৎসা নেন।
ঘটনার প্রত্যদর্শী নিহত সেলিমের বড় মেয়ে আয়েশা আক্তার জানান, আমাদের ঘর তোলা (নির্মাণ) কে কেন্দ্র করে এদিন সকালে বাবা ও জেঠার (নজরুল ইসলাম) সাথে ঝগড়া হয়। এক পর্যায়ে আপন জেঠা ও সোলেমান জেঠা বাবাকে কিল-ঘুষি ও লাথি মারেন। এসময় বাবা অচেতন হয়ে পড়েন। পরে বাবাকে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎক তাকে মৃত ঘোষণা করেন। আয়শা আরো, জানান নিহত সেলিমা হৃদরোগী ছিলেন বলে ।
নিহতের স্ত্রী পেয়ারা বেগম জানান, ঝগড়ার এক পর্যায়ে আমার জা (নজরুলের স্ত্রী) আমাকে মারধর করলে আমি ঘরে চলে আসি। এরপর বাহিরে কি হয়েছে, আমি তা দেখিনি। তবে ডাক-চিৎকার শুনেছি। পরে আমার স্বামী ঘরে এসে জ্ঞান হারিয়ে ফেলেন (অচেতন হয়ে পড়েন)।
এ দিকে হাসপাতালে ও ঘটনাস্থল পরিদর্শন করে নিজ বাড়িতে অভিযুক্ত নজরুল ইসলামকে না পাওয়ায় তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
অপর অভিযুক্ত সোলেমান মিয়াজীকেও তাঁর বাড়িতে পাওয়া যায়নি। তাই তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তবে কথা হয় তার পুত্রবধু প্রিয়ার সাথে। তিনি জানান, শুনেছি বাবাকে (শশুর) সেলিম কাকা গালমন্দ করে মারতে আসেন। পরে তার ভাই (নজরুল ইসলাম) বাধা দেন এবং তিনিই তার ভাইকে (সেলিম) মারধর করেন। এসময় তিনি তার শশুর নির্দোষ বলে তিনি জানান।
এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য খোরশেদ জানান, নিহত সেলিমেরা পাঁচ ভাই ও দুই বোন। পথের জায়গা নিয়ে নজরুল ইসলাম ও সেলিমের মধ্যে বিরোধ। আজ (রোববার) সকালে সালিশি বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু সেলিমের পরে লোকজন আসতে দেরী করায় এবং সালিশি বৈঠকের দেরী হওয়ায় আমি ওই বাড়ি থেকে চলে আসি।
তিনি বলেন, পরে সালিশদার আব্দুস সাত্তার মিয়াজীর মাধ্যমে জানতে পারি তারা হাতাহাতি (মারামারি) করছেন। এরপর আমি ঘটনাস্থলে ছুটে আসি দেখি এরা সবাই হাসপাতালে।
সালিশদার আব্দুস সাত্তার জানান, সেলিমের পরে লোকজন না আসায় দরবারের (সালিশি বৈঠক) দেরী হচ্ছিল। তাই আমি তাদের বাড়ির বাহিরে এসেছিলাম। পরে বাড়ির ভিতরে তাদের ডাক-চিৎকার শুনে মেম্বারকে বিষয়টি জানাই। তিনি বলেন, এর কিছুণ পর দেখি, সেলিম ও নজরুলকে অজ্ঞান (অচেতন) অবস্থায় গাড়িতে তুলে হাসপাতালে নিয়ে যায়।

হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ ইব্রাহিম খলিল জানান, নিহত সেলিমের মরদেহের সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্তের জন্য চাঁদপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পরবর্তীতে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো পড়ুন  হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনে ৭২ জন প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

চিকিৎসার জন্য ভারতে গেলেন বিএনপি নেতা ইবনে মিজান রনি
মতলব উত্তরে শিক্ষক নেতা বাতেনের মাতার ইন্তেকাল  দাফন সম্পন্ন
মতলব-গজারিয়া সংযোগ সেতু স্থান এবং ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন
হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ আটক-১
দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের জানাজা শেষে দাফন  
নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা

আরও খবর