Header Border

ঢাকা, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
রূপসা উত্তরে তালা প্রতীকের পথসভা হাজীগঞ্জের প্যারাপুর উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে নব-নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীকে ফুলেল সংবর্ধনা সেন্দ্রা ঘাষিপুর মাদক বিরোধী ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত চাঁদপুরের কচুয়ায় আগুনে পুড়ল ২০ ব্যবসা প্রতিষ্ঠান হাজীগঞ্জে ফুলেল শুভেচ্ছা ও জনগণের ভালোবাসায় সিক্ত হলেন নব-নির্বাচিত  চেয়ারম্যান আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী  চিকিৎসার জন্য ভারতে গেলেন বিএনপি নেতা ইবনে মিজান রনি মতলব উত্তরে শিক্ষক নেতা বাতেনের মাতার ইন্তেকাল  দাফন সম্পন্ন মতলব-গজারিয়া সংযোগ সেতু স্থান এবং ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ আটক-১ হাজীগঞ্জে প্রবাসীর টাকা-পয়সা নিয়ে প্রেমিকের সাথে উধাও গৃহবধু, থানায় অভিযোগ!

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে যাদের নাম আলোচনায়

এবারের সম্মেলনে নতুন সাধারণ সম্পাদক পেতে পারে আওয়ামী লীগ। আর এক্ষেত্রে আলোচনায় রয়েছে চার নেতার নাম। তবে কেন্দ্রীয় নেতারা বলছেন, এ সিদ্ধান্তের সবটুকুই নির্ভর করছে দল সভাপতি শেখ হাসিনার ওপর।

আওয়ামী লীগের নতুন সাধারণ সম্পাদকের আলোচনায় রয়েছে ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান ছাড়াও চার যুগ্মসাধারণ সম্পাদকের নাম।

১৯৮১ তে শেখ হাসিনা আওয়ামী লীগের হাল ধরার পর, কোনো সম্মেলনেই সভাপতির পদে আসেনি বিকল্প নাম। তবে সাধারণ সম্পাদক কে হচ্ছেন তা নিয়ে আলোচনা ছিল সব সম্মেলনেই।

১৯৪৯ সালে রোজ গার্ডেন প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত ২০ সম্মেলনে ১০ জন সাধারণ সম্পাদক পেয়েছে আওয়ামী লীগ। সর্বোচ্চ চার মেয়াদে দায়িত্বে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জিল্লুর রহমান।

এছাড়া তাজউদ্দীন আহমদ ৩ আর দু’বার করে সাধারণ সম্পাদক হয়েছেন সৈয়দা সাজেদা চৌধুরী, আবদুর রাজ্জাক ও সৈয়দ আশরাফুল ইসলাম। প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শামসুল হক ও আবদুল জলিল দায়িত্ব পালন করেছেন এক মেয়াদে। আর ওবায়দুল কাদের টানা দ্বিতীয় মেয়াদে দায়িত্ব আছেন বলেই নতুন মুখ নিয়ে চলছে আলোচনা।

এখন ২২তম সম্মেলনের প্রস্তুতি চলছে জোরেশোরে। ঘুরেফিরে সামনে আসছে সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমানের নাম। এছাড়াও আলোচনায় আছেন চার যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

তবে বর্তমান সাধারণ সম্পাদকই বহাল থাকবেন নাকি পরিবর্তন আসছে, সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলতে পারছেন না কেন্দ্রীয় নেতারা।

আরো পড়ুন  হাজীগঞ্জে এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৮৪ পরীক্ষার্থী - Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

রূপসা উত্তরে তালা প্রতীকের পথসভা
হাজীগঞ্জের প্যারাপুর উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে নব-নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীকে ফুলেল সংবর্ধনা
সেন্দ্রা ঘাষিপুর মাদক বিরোধী ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
চাঁদপুরের কচুয়ায় আগুনে পুড়ল ২০ ব্যবসা প্রতিষ্ঠান
হাজীগঞ্জে ফুলেল শুভেচ্ছা ও জনগণের ভালোবাসায় সিক্ত হলেন নব-নির্বাচিত  চেয়ারম্যান আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী 
চিকিৎসার জন্য ভারতে গেলেন বিএনপি নেতা ইবনে মিজান রনি

আরও খবর