Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
হাজিগঞ্জের বইমেলায় ছাত্রলীগের স্টল পরিদর্শন করলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম  হাজীগঞ্জে চারদিন ব্যাপী একুশে বই মেলার উদ্বোধন নারায়ণগঞ্জে অস্ত্র কারখানা শনাক্ত : আটক ১ নারায়ণগঞ্জে অস্ত্র কারখানা শনাক্ত : আটক ১ হাজীগঞ্জে চারদিন ব্যাপী একুশে বই মেলার উদ্বোধন করলেন প্রকৌ. মোহাম্মদ হোসাইন শাহরাস্তি প্রেসক্লাবের আয়োজনে মহান একুশে ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস পালিত। বিশৃঙ্খলা আর হট্টগোলের মধ্য দিয়ে কচুয়ায় মাতৃভাষা দিবস উদযাপন হাজীগঞ্জে কুকুরের কামড়ে ১০ জন আহত  হাজীগঞ্জে বই মেলার সমাপনি দিনে ৫ জন লেখককে সংবর্ধনা ও ৪টি বইয়ের মোড়ক উন্মোচন হাজীগঞ্জে দুই সন্তানকে নিয়ে বিষপান,মায়ের মৃত্যু 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে যাদের নাম আলোচনায়

এবারের সম্মেলনে নতুন সাধারণ সম্পাদক পেতে পারে আওয়ামী লীগ। আর এক্ষেত্রে আলোচনায় রয়েছে চার নেতার নাম। তবে কেন্দ্রীয় নেতারা বলছেন, এ সিদ্ধান্তের সবটুকুই নির্ভর করছে দল সভাপতি শেখ হাসিনার ওপর।

আওয়ামী লীগের নতুন সাধারণ সম্পাদকের আলোচনায় রয়েছে ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান ছাড়াও চার যুগ্মসাধারণ সম্পাদকের নাম।

১৯৮১ তে শেখ হাসিনা আওয়ামী লীগের হাল ধরার পর, কোনো সম্মেলনেই সভাপতির পদে আসেনি বিকল্প নাম। তবে সাধারণ সম্পাদক কে হচ্ছেন তা নিয়ে আলোচনা ছিল সব সম্মেলনেই।

১৯৪৯ সালে রোজ গার্ডেন প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত ২০ সম্মেলনে ১০ জন সাধারণ সম্পাদক পেয়েছে আওয়ামী লীগ। সর্বোচ্চ চার মেয়াদে দায়িত্বে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জিল্লুর রহমান।

এছাড়া তাজউদ্দীন আহমদ ৩ আর দু’বার করে সাধারণ সম্পাদক হয়েছেন সৈয়দা সাজেদা চৌধুরী, আবদুর রাজ্জাক ও সৈয়দ আশরাফুল ইসলাম। প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শামসুল হক ও আবদুল জলিল দায়িত্ব পালন করেছেন এক মেয়াদে। আর ওবায়দুল কাদের টানা দ্বিতীয় মেয়াদে দায়িত্ব আছেন বলেই নতুন মুখ নিয়ে চলছে আলোচনা।

এখন ২২তম সম্মেলনের প্রস্তুতি চলছে জোরেশোরে। ঘুরেফিরে সামনে আসছে সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমানের নাম। এছাড়াও আলোচনায় আছেন চার যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

তবে বর্তমান সাধারণ সম্পাদকই বহাল থাকবেন নাকি পরিবর্তন আসছে, সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলতে পারছেন না কেন্দ্রীয় নেতারা।

আরো পড়ুন  হাজীগঞ্জে শ্রদ্ধা আর ভালোবাসায় মাও. আবুল খায়ের মো. রুহুল আমিনের বিদায়

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজিগঞ্জের বইমেলায় ছাত্রলীগের স্টল পরিদর্শন করলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম 
নারায়ণগঞ্জে অস্ত্র কারখানা শনাক্ত : আটক ১
হাজীগঞ্জে কুকুরের কামড়ে ১০ জন আহত 
হাজীগঞ্জে দুই সন্তানকে নিয়ে বিষপান,মায়ের মৃত্যু 
সন্তানদের স্মার্টফোনের আসক্তি দূর করে বইয়ের প্রতি আগ্রহী করতে হবে : ইউএনও তাপস শীল
শাহরাস্তিতে বলশীদ দক্ষিণ পাড়া জামে মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন নেহাল আহমেদ আতিকী জৈনপুরী

আরও খবর