Header Border

ঢাকা, শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
হাজীগঞ্জের বড়কুল পূর্ব ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ হাজীগঞ্জের কালচোঁ উত্তর ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ মতলবে লঞ্চে শুরু হয়েছে নাড়ির টানে বাড়ি ফেরা মতলব উত্তরে এসিল্যান্ডকে বিদায় ও বরন কিস্তি উঠানোর নামকরে এক সপ্তাহ ধরে নিখোঁজ দুই সন্তানের জননী  শাহরাস্তিতে এন্টারপ্রেনশিপ অ‍্যান্ড রিসিলিয়েন্স ইন বাংলাদেশ (পার্টনার) এর আওতায় দিনব্যাপী জিএপি সার্টিফিকেশন প্রশিক্ষণ সম্পন্ন উন্নয়ন ও মানবকল্যাণে কাজ করছি” অসহায় জনগণের সাথে আমি রয়েছি। -মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম শাহরাস্তিতে বিক্রি হওয়া নবজাতক শিশুকে উদ্বার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন শাহরাস্তি থানা পুলিশ চাকুরি বিধি মালা তোয়াক্কা না করে দীর্ঘদিন অফিস ফাঁকি দিয়ে নিয়মিত ব্যক্তিগত ব্যবসা পরিচালানা শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহ বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

৯ই জুন আগামী অর্থবছরের বাজেট উপস্থাপন: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আগামী অর্থবছরের বাজেট ৯ জুন জাতীয় সংসদে উপস্থাপন করা হবে।

বুধবার সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিপরিষদ কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আয়কর সীমা ৩ লাখ থেকে বাড়ানো হবে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিস্তারিত এখনো ঠিক হয়নি। তবে জনগণের জীবনে স্বাচ্ছন্দ্য আনতে অবশ্যই উদ্যোগ নেয়া হবে।

তিনি বলেন, আমরা আগামী ২০২২-২৩ অর্থবছরের জন্য বাজেট তৈরি করছি। সব শ্রেণির মানুষের জন্য আসছে বাজেট প্রণয়ন করা হচ্ছে। কোনভাবেই যেন জনগণের উপর চাপ না বাড়ে সে বিষয়টি নতুন বাজেট প্রণয়নে লক্ষ্য রাখা হচ্ছে।এ সপ্তাহের প্রথমদিকে সরকারের উচ্চ পর্যায়ের সভায় ইতিমধ্যে ২০২২-২৩ অর্থবছরের বাজেটের প্রাথমিক পরিমাণ ঠিক করা হয়েছে। তা হল ৬ লাখ ৭৭ হাজার ৮৬৪ কোটি টাকা এবং রাজস্ব আয় ৪ লাখ ৩১ হাজার ৬৫৭ কোটি টাকা।

এদিকে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে ১১টি প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। সভায় জানানো হয়, ক্রয় কমিটিতে অনুমোদিত এই ১১টি প্রস্তাবের মোট ব্যয় ধরা হয়েছে ৫ হাজার ৬২৬ কোটি ১৫ লাখ ১৮ হাজার ৪৬৯ টাকা। মোট অর্থায়নের মধ্যে সরকারি তহবিল থেকে ব্যয় হবে ১ হাজার ৪৮৮ কোটি ১৩ লাখ ৮৯ হাজার ৯৯২ টাকা এবং এক্সিম ব্যাংক অব চায়না ও এক্সিম ব্যাংক অব ইন্ডিয়ার ঋণ থেকে পাওয়া যাবে ৪ হাজার ১৩৮ কোটি ১ লাখ ২৮ হাজার ৪৭৭ টাকা।

ক্রয় কমিটির প্রস্তাবগুলো মধ্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ৩টি, রেলপথ মন্ত্রণালয়ের ২টি, স্থানীয় সরকার বিভাগের ২টি, খাদ্য মন্ত্রণালয়ের ১টি, শিল্প মন্ত্রণালয়ের ১টি, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ১টি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ১টি প্রস্তাবনা ছিল।অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, সব জিনিসের দাম সারাবিশ্বে বেড়ে গেছে। বিশ্বব্যাংকের মার্চ মাসের প্রতিবেদন অনুযায়ী, গত এক বছরে বিশ্বে গমের দাম বেড়েছে ৩৮ শতাংশ।

আরো পড়ুন  শাহরাস্তিতে বোরো মৌসুমী ধান ও সিদ্ধ চাল সংগ্রহের শুভ উদ্বোধন | Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জে নিখোঁজের তিনদিন পর পুকুর থেকে বাপ্পীর লাশ উদ্ধারের ঘটনায় চারজন গ্রেফতার
ফরিদগঞ্জ চৌরাঙ্গী বাজারে আফিফা-২ বেকারীর শুভ উদ্বোধন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
হাজীগঞ্জে ডাকাতিয়া নদী থেকে ৯০ টি রিং জাল জব্দ করে পুড়িয়েছে উপজেলা মৎস্য বিভাগ
হাজীগঞ্জের শিশুকে রামগঞ্জে নিয়ে হত্যার অপরাধে মায়ের ১০ বছরের কারাদণ্ড
মরহুম মৌলভী আমিনুল ইসলাম ফাউন্ডেশনের উদ্যোগে আলোচনা সভা ও বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন।
হাজীগঞ্জ পৌরসভার ১১৫ কোটি টাকা বাজেট ঘোষণা

আরও খবর