Header Border

ঢাকা, শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
ফরাজীকান্দি ইউনিয়নে নিবন্ধিত জেলেদের মাঝে চাল বিতরণ আওয়ামী লীগের ত্যাগী নেতা কর্মীদের মূল্যায়ন করতে হবে —মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি ফরিদগঞ্জে শিশু বলৎকারের ঘটনায় যুবক আটক  মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা দিলেন শ্যামলী খান এসিল্যান্ড ইবনে আল জায়েদকে পদোন্নতি বিদায় সংবর্ধনা নারায়ণগঞ্জে আর কে গ্ৰুপে বেতনের দাবিতে শ্রমিকদের আন্দোলন  হাজীগঞ্জ ডিগ্রি কলেজে সুষ্ঠুভাবে গভর্ণিং বডির প্রতিনিধি নির্বাচন সম্পন্ন নারায়ণগঞ্জে দানিয়াল হত্যা মামলার আসামি গ্রেফতার  হাজিগঞ্জের বইমেলায় ছাত্রলীগের স্টল পরিদর্শন করলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম  হাজীগঞ্জে চারদিন ব্যাপী একুশে বই মেলার উদ্বোধন

আসন্ন ঈদে টানা ৯ দিনের ছুটির আশা ভঙ্গ!

আসন্ন ঈদের ছুটি শেষে একদিনের জন্য অফিস করে আবার দুদিনের ছুটি পাবেন সরকারি কর্মকর্তারা। কিন্তু মাঝখানের একদিন ছুটি পেলে টানা নয় দিনের ছুটি কাটাতে পারতেন তারা্।

এখন মাঝখানের ওই ৫ মে’র ছুটিটি দেওয়া হবে কি না এ নিয়ে আলোচনা শেষে সিদ্ধান্ত নিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। আগামী ৫ মে সরাকরি ছুটি মিলছে না। ফলে টানা ৯ দিন ছুটি কাটানোর আশাও ভঙ্গ হলো বলা চলে।

সূচি অনুযায়ী, এবছর রমজান মাস শুরু হয়েছে ৩ এপ্রিল। ৩০ রোজা পূর্ণ হলে ঈদ উদযাপন হবে ৩ মে। সেক্ষেত্রে ঈদুল ফিতরে দেশের সরকারি-বেসরকারি চাকরিজীবীরা সাপ্তাহিক ছুটি এবং মে দিবসের ছুটি মিলিয়ে ২৯ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত টানা ছয় দিনের ছুটি পাবেন।

ছুটির হিসাবে দেখা যাচ্ছে, ঈদের আগের শুক্রবার হচ্ছে ২৯ এপ্রিল। পরদিন শনিবার ৩০ এপ্রিল। ১ মে রবিবার শ্রমিক দিবসের সরকারি ছুটি। সোম, মঙ্গল ও বুধবার যথাক্রমে ২, ৩ ও ৪ মে ঈদের সরকারি ছুটি মিলে মোট ছুটি দাঁড়াচ্ছে ছয়দিন। এক্ষেত্রে ৫ মে বৃহস্পতিবার কেউ ছুটি নিতে পারলে ৬ ও ৭ মে (শুক্র ও শনিবার) মিলিয়ে তিনি মোট ৯ দিন ঈদের ছুটি কাটাতে পারবেন।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ৫ মে যদি কেউ ছুটি কাটাতে চায় তাহলে তাকে নিজে থেকে ছুটি নিতে হবে। আর কেউ যদি ছুটি না নিয়ে অনুপস্থিত থাকে তাহলে ওই সময়ের আগে-পরের ছুটি তার নিজের ছুটি থেকে কাটা যাবে। অর্থাৎ ৫ মে স্বাভাবিক নিয়মে অফিস খোলা থাকবে।

৫ মে ছুটি থাকছে না জানিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম গণমাধ্যমকে বলেন, ৫ মে ছুটি নিলে টানা অনেক দিনের ছুটি হচ্ছে, ওভাবেই পড়েছে আর কি। কর্মচারীদের অপশনাল ছুটির একটা বিষয় আছে।

যারা বৃহস্পতিবার ছুটি নেবেন, তারা ধারাবাহিকভাবে ছুটিটা ভোগ করতে পারবেন। যিনি ছুটি নেবেন না, তাকে তো ওই দিন অফিস করতে হবে। এবার রমজান মাস ২৯ দিনে শেষ হলে ঈদুল ফিতর হবে ২ মে, রমজান মাসের ৩০ দিন পূর্ণ হলে ঈদ হবে ৩ মে।

আরো পড়ুন  হাজীগঞ্জে যুবলীগ নেতা হাবিব পাটওয়ারীর নেতৃত্বে নৌকার পথসভায় অংশগ্রহণ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফরাজীকান্দি ইউনিয়নে নিবন্ধিত জেলেদের মাঝে চাল বিতরণ
আওয়ামী লীগের ত্যাগী নেতা কর্মীদের মূল্যায়ন করতে হবে —মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি
ফরিদগঞ্জে শিশু বলৎকারের ঘটনায় যুবক আটক 
হাজিগঞ্জের বইমেলায় ছাত্রলীগের স্টল পরিদর্শন করলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম 
হাজীগঞ্জে কুকুরের কামড়ে ১০ জন আহত 
সন্তানদের স্মার্টফোনের আসক্তি দূর করে বইয়ের প্রতি আগ্রহী করতে হবে : ইউএনও তাপস শীল

আরও খবর