Header Border

ঢাকা, সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
হাজীগঞ্জের শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে  আশিষ চন্দ্র মজুমদার যোগদান শাহরাস্তিতে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তার আওতায় ভর্তুকিতে কৃষি যন্ত্র বিতরণ মতলব উত্তরের উপ-সহকারী প্রানী সম্পদ কর্মকর্তার ইন্তেকাল  মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিতদের গেজেট প্রকাশ  হাজীগঞ্জ পৌরসভার রান্ধুনীমুড়া ও বলাখালে আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীর আনারস মার্কার সমর্থনে গণসংযোগ,পথসভা অনুষ্ঠিত হাজীগঞ্জে নির্বাচনের টাকা বিতরণের অভিযোগে উপজেলা ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ২ ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আকবর হোসেন মনিরের পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন বিশিষ্ট সমাজ সেবক এম গাফফার বাপ্পী। ভোটের আচরণবিধি ও সরকারি কর্মচারী (আচরণ) বিধি লঙ্গন করে আব্দুর রহমান মোল্লার রাজনীতি ও নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ শাহরাস্তিতে উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের দাবিতে ব্যারিস্টার কামাল উদ্দিনের নেতৃত্বে লিফলেট বিতরণ ফরিদগঞ্জে সেক্টর কমাণ্ডার লে: কর্ণেল (অব:) আবু ওসমান চৌধুরী স্মৃতি ফলকের গেইট ভাংচুরের অভিযোগ

হাজীগঞ্জ বাজারের যানজট নিরসনে ট্রাফিকের পাশাপাশি পৌরসভার স্বেচ্ছাসেবকরা

চাঁদপুরের শহরের পর হাজীগঞ্জ বাজারকে বলা হয় জেলার অন্যতম প্রধান বানিজ্যিক কেন্দ্র। এ বাজারটি হাজীগঞ্জ পৌরসভার ব্যস্ততম সড়ক হিসাবে পরিচিত। বাজারের উপর দিয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক থাকায় এখানে প্রতিদিন সকাল হলেই রাস্তার দুই পাশে ব্যবসায়ীদের বিভিন্ন মালামাল লোড, আনলোড, হকার, সিএনজিচালিত স্কুটার ও অটোরিকশায় পরিপূর্ণ হয়ে যায়।
যার ফলে প্রতিনিয়ত তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে রাস্তা দিয়ে আসা-যাওয়ার রোগী বহনকারী অ্যাম্বুলেন্স থেকে শুরু করে দূর পাল্লার পরিবহনের যাত্রী, বাজারে আসা পথচারী ও ক্রেতাসাধারণ নানা দুর্ভোগের শিকার হচ্ছেন। বিশেষ করে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে রমজান মাসের ১৫ দিন পার হলেই বাজারে অসহনীয় যানজটে নাকাল হয়ে পড়েন হাজীগঞ্জবাসী। যা নিরসনে হিমশিম খাচ্ছেন ট্রাফিক পুলিশ।
তাই এই যানজট নিরসনে হাজীগঞ্জ পৌরসভা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকে। বিশেষ করে পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলমের নির্দেশনা ও তদারকিতে গত টানা ৬ বছর যাবৎ ট্রাফিক পুলিশের পাশাপাশি পৌরসভার স্বেচ্ছাসেবকরা  হাজীগঞ্জ বাজারে নিয়মিত দায়িত্ব পালন করে আসছে । এছাড়াও পৌর মেয়র প্রায় সময় তাঁর দাপ্তরিক কাজ শেষে বা দিনের শুরুতেই যানজট নিরসনে ট্রাফিক পুলিশদের উৎসাহ দেওয়ার জন্য রাস্তায় নেমে পড়েন।
চলতি রমজান মাসেও তার ব্যতিক্রম হয়নি। যানজট নিরসনে এ বছর পৌরসভা থেকে ৬ জন স্বেচ্ছাসেবক নিয়োগ দেয়া হয়েছে। সরজমিনে দেখা গেছে, পৌরসভার স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালনের পাশাপাশি পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, রিকশা, ভ্যান চালক, অটোরিকশা ও সিএনজিচালিত স্কুটারসহ যাত্রীবাহী পরিবহন চালকদের সুশৃঙ্খলভাবে গাড়ি চালাতে এবং সাবধানে চলাচল করার পরামর্শ দেন।
এতে কিছুটা সময়ের জন্য হলেও স্বস্তি পান হাজীগঞ্জবাসী, বাজারের ব্যবসায়ী এবং বাজারে আসা পথচারী ও ক্রেতাসাধারনসহ দূর পাল্লার যাত্রীবাহি পরিবহনের চালক ও যাত্রীরা। যানজট নিরসনে মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপনের এমন উদ্যোগের প্রশংসা করছেন স্থানীয় ব্যবসায়ীসহ সুশীল সমাজের বিভিন্ন মানুষ। তারা মেয়রকে ধন্যবাদ জানান এবং আগামি দিনে এর ধারাবাহিকতা অব্যাহৃত রাখার অনুরোধ করেন।

উল্লেখ্য, পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকে মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে তিনি তাঁর দায়িত্ব পালনকালীন সময় থেকে প্রথম মেয়াদে ৫ বছর এবং বর্তমান মেয়াদে প্রথম বছরসহ অর্থ্যাৎ টানা ৬ বছর প্রতি রমজানে বাজারের যানজট নিরসনে তিনি পৌরসভার পক্ষ থেকে স্বেচ্ছাসেবক নিয়োগ করে থাকেন।

আরো পড়ুন  ফরিদগঞ্জে 'স্বপ্নছায়া সামাজিক সংগঠন'র ফ্রি মেডিকেল ক্যাম্প 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জের শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে  আশিষ চন্দ্র মজুমদার যোগদান
শাহরাস্তিতে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তার আওতায় ভর্তুকিতে কৃষি যন্ত্র বিতরণ
মতলব উত্তরের উপ-সহকারী প্রানী সম্পদ কর্মকর্তার ইন্তেকাল 
মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিতদের গেজেট প্রকাশ 
হাজীগঞ্জে নির্বাচনের টাকা বিতরণের অভিযোগে উপজেলা ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ২
ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আকবর হোসেন মনিরের পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন বিশিষ্ট সমাজ সেবক এম গাফফার বাপ্পী।

আরও খবর