Header Border

ঢাকা, রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
শিরোনাম
পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা  হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা! চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার শাহরাস্তিতে আঃ মান্নান পাটোয়ারী এন্ভ সন্স ফাউন্ডেশনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত শাহরাস্তিতে ফখরুল আলম পাটোয়ারীর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

হাইমচরে মাদ্রাসার নামে মিথ্যা সংবাদ প্রকাশে প্রতিষ্ঠান প্রধানের নিন্দা

চাঁদপুর জেলার হাইমচর উপজেলার মধ্যে তিনবারের শ্রেষ্ঠ মাদ্রাসা হিসেবে পুরস্কার প্রাপ্ত কাটাখালী হামিদিয়া আলিম সিনিয়র মাদ্রাসার নামে মিথ্যা সংবাদ প্রকাশ করায় প্রতিষ্ঠান প্রধান ও ভূমিদাতা পরিবারের সদস্য প্রতিবাদ এবং নিন্দা জানান।
মঙ্গলবার (২১ নভেম্বর) জাতীয় এবং স্থানীয় কিছু প্রিন্ট এবং অনলাইন পত্রিকায় কাটাখালী হামিদিয়া আলিম সিনিয়র মাদ্রাসার নামে গাইড বই প্রকাশনীর সরবরাহ করা প্রশ্নপত্র দিয়ে বার্ষিক পরীক্ষা নেয়া হচ্ছে, এমন মিথ্যা বানোয়াট সংবাদ প্রকাশ করায় ভূমিদাতা পরিবারের সদস্য সোহরাব হোসেন ও প্রতিষ্ঠান প্রধান শরীফ হোসেন প্রতিবাদ এবং নিন্দা জানান।
পরীক্ষার প্রশ্নের বিষয়ে মাদ্রাসার নবম শ্রেণির ছাত্রী আফরিন জাহান বলেন, আমাদের শিক্ষকরা আমাদেরকে যেভাবে ক্লাসে পড়িয়েছেন সেই অনুযায়ী আমাদের পরীক্ষার প্রশ্ন এসেছে। আজকের পরীক্ষাটি ভালো হয়েছে। এবং আমাদের বিগত পরীক্ষাগুলোও আমরা ভালোভাবে দিয়েছি।
মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্র ইয়াসিন আরাফাত বলেন, আমাদের পরীক্ষার যে সিলেবাস অনুযায়ী আমাদেরকে পড়ানো হয়েছিল এবং স্যার আমাদেরকে যেই দিকনির্দেশনা দিয়েছে। সেই অনুযায়ী আমরা পড়াশোনা করেছি। আজকে আমাদের বাংলা পরীক্ষা হয়েছে, পরীক্ষায় যতটুকু আশা করেছি তার থেকেও বেশি ভালো করে পরীক্ষা দিয়েছি। এবং সামনের পরীক্ষা গুলো আরো ভালো হবে।
মাদ্রাসার ভূমিদাতা পরিবারের সদস্য সোহরাব হোসেন জানান, গতকালকে একটি সংবাদ প্রকাশ করা হয় বিভিন্ন পত্রিকা ও অনলাইনে সেই সংবাদে আমার একটি বক্তব্য প্রকাশ করা হয়। অথচ আমি সেই বিষয়ে কিছুই জানিনা এবং এই বিষয়ে কোনো সাংবাদিকদের সাথে আমার কথা হয়নি। আমার নামে কেন এই মিথ্যা বক্তব্য দেওয়া হলো তার আমি জবাব চাই।
অধ্যক্ষ মো. শরীফ হোসেন খাঁন বলেন, কাটাখালী হামিদিয়া আলিম সিনিয়র মাদ্রাসা প্রতিষ্ঠানটি উপজেলায় শ্রেষ্ঠ মাদ্রাসা হিসেবে পুরস্কার প্রাপ্ত হয়েছে। এ বছরের ২০২৩ সালের বার্ষিক এবং সামুস্টিক মূল্যায়ন পরীক্ষা নিতে যাচ্ছি। আজকে আমরা একটা নিউজ পেলাম নিউজে দেখলাম মাদ্রাসার কিছু কথা নিউজে এসেছে। আমরা সরকারি কারিকুলাম অনুযায়ী পরীক্ষা নিচ্ছি। গতকালকে আমাকে জিজ্ঞেস করা হয়েছে পরীক্ষার প্রশ্ন পত্রে কেন মাদ্রাসার নাম নেই। পরে আমি বলেছি প্রশ্নপত্রে কোন কোন সময় নাম দেওয়া হয় আবার অনেক সময় নাম দেওয়া হয় নাই। কিন্তু আমরা নিয়ম অনুযায়ী পরীক্ষা নিচ্ছি। প্রশ্নপত্রে নাম লেখা থাকতে হবে, এমনভাবে কোন নির্দেশনা আমাদেরকে দেওয়া হয় নাই। আমরা সরকারের সকল নির্দেশনা পালন করে থাকি।
যদি প্রশ্নপত্রের নাম দেওয়া প্রয়োজন হয় তবে অবশ্যই আমরা প্রশ্নপত্রে মাদ্রাসার নাম দিয়ে প্রশ্নপত্র দিবো। এ বছর আমাদের মাদ্রাসার নাম দিয়ে প্রশ্ন করা হয় নাই। যারা আমাদের প্রতিষ্ঠান নিয়ে এই ধরনের রিপোর্ট করেছে আমি এই বিষয়টি নিয়ে খুবই দুঃখিত। আমি ওনাদের সাথে যেই কথা বলেছি উনারা সেটি না বলে উল্টোভাবে লিখে প্রকাশ করেছেন।
আমাদের মাদ্রাসাটি ভালোভাবেই চলছে, তবে আমাদের মাদ্রাসার কিছু অবকাঠামো উন্নয়ন প্রয়োজন। যারা এভাবে একটি প্রতিষ্ঠানকে এবং প্রতিষ্ঠান প্রধানকে হেও পূর্ণ করে নিউজ করেছে তাদের কথার আমি নিন্দা জানাই।
আরো পড়ুন  সালাহউদ্দিন ও খোকনকে বিএনপির শোকজ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা 
হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন
হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ
শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ
প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব
নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

আরও খবর

error: Content is protected !!