Header Border

ঢাকা, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
মতলব উত্তর উপজেলায় জাতীয় বীমা দিবসে র‌্যালি ও আলোচনা সভা মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ ভন্ড আলতাফ হুসাইনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ সুমনের উপর হামলা হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮ হাজীগঞ্জে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় মতলব উত্তরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন লাভলী চৌধুরী পিপিএম পদক পেলেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মুনিরুজ্জামান  মতলব উত্তরে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা গ্রামাঞ্চলের শিক্ষার্থীদের কথা চিন্তা করেই বইমেলার আয়োজন করি: অধ্যাপক ড. মোস্তফা জামান

হাজীগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় গাজী আলী আহম্মদের দাফন

 

 

হাজীগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীরমুক্তিযোদ্ধা গাজী আলী আহম্মদের (৮২) দাফন সম্পন্ন হয়েছে। সোমবার (৫ ফেব্রুয়ারী) বাদ যোহর হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাযা’র পূর্বে রাষ্ট্রীয় সম্মান গার্ড অব অনার প্রদান করে উপজেলা প্রশাসন।

এর আগে রোববার বিকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বীরমুক্তিযোদ্ধা গাজী আলী আহম্মেদ। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়েসহ আত্মীয়-স্বজন ও বহু গুনগ্রাহী, রাজনৈতিক সহযোদ্ধা ও শুভাকাঙ্খী রেখে গেছেন।

সোমবার দুপুরে জানাযার পূর্বে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ মাঠে অনুষ্ঠিত গার্ড অব অনারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিকের নেতৃত্বে মরহুমের প্রতি রাষ্ট্রীয় সালাম প্রদর্শন করেন, হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিন্টু কুমার দত্ত মিঠু।

এরপর মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে মরহুমের কপিনে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে জানাযা শেষে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ কবরস্থানে বীরমুক্তিযোদ্ধা গাজী আলী আহম্মদকে দাফন করা হয়।

জানা গেছে, উপজেলার হাটিলা পশ্চিম ইউনিয়ন ধড্ডা চৌধুরী বাড়ী মৃত আবদুল হামিদ মুন্সীর ছেলে বীরমুক্তিযোদ্ধা গাজী আলী আহম্মদ ব্যক্তিজীবনে সামাজিক কাজের সাথে জড়িত ছিলেন। পারিবারিক জীবনে অস্বচ্ছল হলেও তিনি তাঁর ব্যক্তিগত অর্থায়নে বহু সামাজিক ও মানবিক কাজ করেছেন।

এছাড়াও গাজী আলী আহম্মেদ তাঁর ব্যক্তিগত অর্থায়নে মহান স্বাধীনতা সংগ্রাম চলাকালীন সময়ের বিভিন্ন স্মৃতি ও মুক্তিযুদ্ধকালীন হাজীগঞ্জ উপজেলার বিভিন্ন তথ্য তুলে ধরে দুইটি ম্যাগাজিন প্রকাশ করেন। তাঁর মৃত্যুতে পরিবার ও মুক্তিযোদ্ধাদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

আরো পড়ুন  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন চাঁদপুর-২ আসনে জাতীয় পার্টির মনোনয়ন পত্রসংগ্রহ করলেন এমরান হোসেন মিয়া

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তর উপজেলায় জাতীয় বীমা দিবসে র‌্যালি ও আলোচনা সভা
মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা
হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ
ভন্ড আলতাফ হুসাইনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ সুমনের উপর হামলা
হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮
হাজীগঞ্জে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময়

আরও খবর