Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
চিকিৎসার জন্য ভারতে গেলেন বিএনপি নেতা ইবনে মিজান রনি মতলব উত্তরে শিক্ষক নেতা বাতেনের মাতার ইন্তেকাল  দাফন সম্পন্ন মতলব-গজারিয়া সংযোগ সেতু স্থান এবং ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ আটক-১ হাজীগঞ্জে প্রবাসীর টাকা-পয়সা নিয়ে প্রেমিকের সাথে উধাও গৃহবধু, থানায় অভিযোগ! শাহরাস্তিতে চেয়ারম্যান পদে মকবুল হোসেন পাটোয়ারী, ইমদাদুল হক মিলন ও হাসিনা আক্তার বেসরকারিভাবে নির্বাচিত নিরব ভোট বিপ্লব ঘটিয়ে উপজেলা পরিষদের নয়া চেয়ারম্যান হেলাল উদ্দিন মিয়াজী দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের জানাজা শেষে দাফন   নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা ১১৫তম রোটারী কনভেনশনে যোগ দিতে সিঙ্গাপুর যাচ্ছেন রোটা. মাহবুবুর রহমান সুমন

খানপুর ‘আল-হেরা’ হাসপাতালে ভুল চিকিৎসার অভিযোগ, শিশুর মৃত্যু

নারায়ণগঞ্জের খানপুরে একটি ক্লিনিকে ভুল চিকিৎসার অভিযোগে এক শিশুর মৃত্যুর ঘটনা ঘটেছে। রবিবার (১০ মার্চ) খানপুর কাজীপাড়া ‘আল-হেরা জেনারেল হাসপাতালে’ ওই ঘটনা ঘটে।
নিহত শিশুর নাম মোস্তাকিম। সে নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলীর মধ্যনগর এলাকার কুয়েত প্রবাসী রমজান আলীর ছেলে। স্থানীয় একটি মাদ্রাসার দ্বিতীয় শ্রেনীর ছাত্র ছিলেন তিনি।
নিহতের বাবা রমজান ও স্বজন আলীর অভিযোগ, শনিবার সন্ধ্যায় আল-হেরা জেনারেল হাসপাতালে চিকিৎসক আব্দুল্লাহ আল মামুনের তত্ত্বাবধানে টনসিলের অপারেশনের জন্য ভর্তি করানো হয় মোস্তাকিমকে। অপারেশন শেষে বাচ্চাকে যা যা খাওয়াতে বলা হয়েছে তাই খাওয়ানো হয়েছে। আজকে ভোরে ফযরের ওয়াক্তে প্রসাব করিয়েছি। তারপর ১১টায় একটা ইনজেকশন দিয়েছিলো আর ১২টায় একটা ডোজ দিয়েছিলো, তারপর আর জ্ঞান ফেরেনি। সকালে অপারেশন থিয়েটারে মরদেহ রেখে ডাক্তার, নার্স সহ ক্লিনিকের সবাই পালিয়ে যায়। চিকিৎসকের অবহেলায়ই মৃত্যুর ঘটনা ঘটেছে। ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারে দাবি পরিবারের।
সদর মডেল থানার উপ-পরিদর্শক আব্দুল কুদ্দুস মৃধা জানান, জরুরী সেবা ৯৯৯ এ ফোন পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে পরিদর্শন করেছি। বাদি ও বিবাদি যদি কোন অভিযোগ করে তাহলে আমরা আইনগত ব্যবস্থা গ্রহন করবো। হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবে সিভিল সার্জন, তবে আমরা অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহন করবো।
মালিকপক্ষে কবির হোসন জানান, আমি বাড়িতে ছিলাম। এসে শুনেছি শিশুটি মারা গেছে। শিশু অপারেশন পর বাবা তার বাচ্চাকে জুস ও কেক খাওনোর পর থেকেই সমস্যা দেখা দেয়। তবে ডাক্তারের চিকিৎসা ভুল ছিল না। আর পরিবার যে অভিযোগ করেছে ১১টায় ইনজেকশন দেয়া হয়েছে এটা সম্পূর্ণ ভুল। ওইটা মূলত ৮টায় দেয়া হয়েছে, আর সেটা ছিলো কাশীর জন্য।
আরো পড়ুন  মতলব উত্তর উপজেলা পরিষদের মাসিক আইন শৃঙ্খলা ও সাধারণ সভা

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

চিকিৎসার জন্য ভারতে গেলেন বিএনপি নেতা ইবনে মিজান রনি
মতলব উত্তরে শিক্ষক নেতা বাতেনের মাতার ইন্তেকাল  দাফন সম্পন্ন
মতলব-গজারিয়া সংযোগ সেতু স্থান এবং ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন
হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ আটক-১
দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের জানাজা শেষে দাফন  
নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা

আরও খবর