Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় এই প্রথম হেলিকপ্টারে চড়ে বিয়ে করতে এলেন লালমনিরহাটের বর ‘আল আমিন মামুন’ হাজীগঞ্জে স্বর্ণকলি কেজি ও হাই স্কুলের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা হাজীগঞ্জে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করলেন স্থানীয় সরকার বিভাগের সচিব ফরিদগঞ্জে ৭৬ লক্ষ টাকার রাস্তার কাজ চলছে রাবিশ দিয়ে ফরিদগঞ্জে ১৪ কেজি গাঁজাসহ এক মাদক কারবারিকে আটক হাজীগঞ্জে প্রবাসী পরিবারের স্ত্রী, বৃদ্ধের উপর প্রতিপক্ষের হামলা

হাজীগঞ্জ ট্রাফিক পুলিশ তীব্র দাবদাহের মধ্যে চালিয়ে যাচ্ছেন ডিউটি 

Oplus_0

চাঁদপুরের হাজীগঞ্জ বাজারে নিয়োজিত রয়েছে ১৫/১৬ জন ট্রাফিক পুলিশ। চাঁদপুর কুমিল্লা, কচুয়া রামগঞ্জ সড়কের যানবাহন চলাচলে কিছুটা হলেও প্রতিনিহিত জ্যামে পড়তে হয় হাজীগঞ্জ বাজারে প্রবেশ করলে। যে কারনে এ ব্যস্তময় বাজারে এতো ট্রাফিক পুলিশ  নিয়োজিত থাকে। ঝড়, বৃষ্টি, রোদের মাঝেই দেখা যায় তাদের চলমান ডিউটি।
গত কয়েকদিন ধরে চলমান দাবদাহের মধ্যে প্রচন্ড রোদের মাঝে হাজীগঞ্জ ট্রাফিক পুলিশ সড়কের উপর দাড়িয়ে ডিউটি করতে দেখা যায়। তাদের মধ্যে কয়েকজনের সাথে কথা হয় এমন একজন হচ্ছে ট্রাফিক কনস্টেবল শাহআলম।  তিনি বলেন, রোদ-বৃষ্টি বলে কোনো কথা নেই। বাংলাদেশ পুলিশে চাকরি করি, এটা আমার কর্তব্য। এখন যদি বলি, রোদে অসুবিধা হবে তাহলে তো আর দায়িত্ব পালন করা যাবে না। এখন রাস্তা ছেড়ে দিলেই ১০ মিনিটের মধ্যে গাড়ির জ্যাম লেগে যাবে। তখন তো শতশত মানুষের অসুবিধা হবে আমার জন্য। ফলে রোদ-বৃষ্টি যাই হোক না কেন, দায়িত্ব ছেড়ে যাওয়ার সুযোগ নেই।
আরেক ট্রাফিক কনস্টেবল রাকিবুল ইসলাম বলেন, এ তীব্র দাবদাহে ৮/১০টা মানুষের মতো আমারও কষ্ট হয়। তবে সেটা দায়িত্বের তুলনায় বেশি না। এটা আমরা হাসি মুখেই করে থাকি। এখন গরমের সময় আমাদের সাবধানে থেকে কাজ করতে বলা হয়েছে। স্যালাইন-পানি খাচ্ছি নিয়মিত। এভাবেই চলছে আমাদের ডিউটি।
হাজীগঞ্জ থানার টিআই বোরহান উদ্দিন বলেন,
আমাদের যে সব সদস্য মাঠপর্যায়ে কাজ করেন, তারা অনেক কষ্টের মধ্য দিয়ে কাজ করছেন। বাইরে প্রচণ্ড রোদের মধ্যে দীর্ঘ সময় দাঁড়িয়ে কাজ করা আসলেই কঠিন।  আমাদের সার্জেন্টরাও ডিউটি করছেন। সকাল ৭ টা থেকে দুপুর ২ পর্যন্ত আমাদের যে ডিউটি থাকে, এই সময় পর্যন্ত প্রচণ্ড হিট থাকে। এর মধ্যে যদি সবাই একসঙ্গে ডিউটিতে দাঁড়ায় তাহলে বেশিক্ষণ ডিউটি করতে পারবে না। এজন্য বিশ্রাম নিয়ে নিয়ে ডিউটি করতে বলা হয়েছে।
রোদে যদি কেউ অসুস্থ হয়ে যায় সেক্ষেত্রে কী ব্যবস্থা নেওয়া হয়েছে জানতে চাইলে এ অফিসার আরো বলেন, চাঁদপুরের সুযোগ্য পুলিশ সুপার সাইফুল ইসলাম পিপিএম বার স্যারের নির্দেশনা অনুযায়ী যদি আমাদের কোন লোক অসুস্থতা অনুভব করেন তাহলে আশপাশে যেসব হাসপাতাল রয়েছে সেখানে দ্রুত নিয়ে যাওয়ার ব্যবস্থা রাখা হয়েছে। যদিও আমাদের এখন পর্যন্ত এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। আমরা প্ল্যান করেই রেখেছি, যদি কেউ অসুস্থ হয়ে যায় তাহলে সঙ্গে সঙ্গে যেন তাকে হাসপাতালে নিয়ে যাওয়া যায়। সে জন্য হাজীগঞ্জ সার্কেল অফিসার অতিরিক্ত পুলিশ সুপার  প্রংকজ কুমার স্যার ইতিমধ্যে খাবার স্যালাইনের ব্যবস্থা করে দেন।
এ বিষয়ে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার  হাজীগঞ্জ ও ফরিদগঞ্জের সার্কেল অফিসার প্রংকজ কুমার দে জানান, চাঁদপুর কুমিল্লা সড়কের গুরুত্বপূর্ণ স্থান হচ্ছে হাজীগঞ্জ বাজার। যে কারনে এখানে যানজট নিরসনে ট্রাফিক পুলিশ প্রতিনিহিত কাজ করে যাচ্ছে। আমরা ইতিমধ্যে তাদেরকে বলেছি দাবদাহে যেন সড়কের পাশে মার্কেটের ছায়ায় থেকে ডিউটি করে এবং প্রচুর পরিমাণ পানি এবং সেলাইন খাওয়ার জন্য বলেছি।
আরো পড়ুন  মতলব উত্তরে গ্রাহক সুধী সমাবেশ ও ফলজ চারা বিতরণ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা 
বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত
হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময়
হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল
চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় এই প্রথম হেলিকপ্টারে চড়ে বিয়ে করতে এলেন লালমনিরহাটের বর ‘আল আমিন মামুন’
হাজীগঞ্জে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করলেন স্থানীয় সরকার বিভাগের সচিব

আরও খবর