Header Border

ঢাকা, শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
হাজীগঞ্জের বড়কুল পূর্ব ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ হাজীগঞ্জের কালচোঁ উত্তর ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ মতলবে লঞ্চে শুরু হয়েছে নাড়ির টানে বাড়ি ফেরা মতলব উত্তরে এসিল্যান্ডকে বিদায় ও বরন কিস্তি উঠানোর নামকরে এক সপ্তাহ ধরে নিখোঁজ দুই সন্তানের জননী  শাহরাস্তিতে এন্টারপ্রেনশিপ অ‍্যান্ড রিসিলিয়েন্স ইন বাংলাদেশ (পার্টনার) এর আওতায় দিনব্যাপী জিএপি সার্টিফিকেশন প্রশিক্ষণ সম্পন্ন উন্নয়ন ও মানবকল্যাণে কাজ করছি” অসহায় জনগণের সাথে আমি রয়েছি। -মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম শাহরাস্তিতে বিক্রি হওয়া নবজাতক শিশুকে উদ্বার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন শাহরাস্তি থানা পুলিশ চাকুরি বিধি মালা তোয়াক্কা না করে দীর্ঘদিন অফিস ফাঁকি দিয়ে নিয়মিত ব্যক্তিগত ব্যবসা পরিচালানা শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহ বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

হাজীগঞ্জে সরকারি স্থাপনা দখল করে পৌর কাউন্সিলরের কার্যালয়

  1. নিউজ ডেস্ক —
হাজীগঞ্জে সরকারি স্থাপনা (টিনশেড ভবন) দখল করার অভিযোগ উঠেছে পৌরসভার এক কাউন্সিলরের বিরুদ্ধে। সম্প্রতি পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর মাইনুদ্দিন মিয়াজী বলাখাল বাজারস্থ সমাজসেবা অধিদপ্তরের মালিকানাধীন বলাখাল সমাজ সেবা পরিবার উন্নয়ন কেন্দ্র (গণমিলনায়তন কেন্দ্র) দখল করে কাউন্সিলরের কার্যালয় করার অভিযোগ উঠে।
স্থানীয়রা জানান, সমাজ সেবা অধিদপ্তরের আওতাধীন বলাখাল সমাজ সেবা পরিবার উন্নয়ন কেন্দ্রের টিনশেড ভবনটি দীর্ঘদিন ধরে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। এই কেন্দ্রের একটি কক্ষ হাজীগঞ্জ পৌরসভা টিকাদান কেন্দ্র হিসাবে ব্যবহার করে থাকে। সম্প্রতি কাউন্সিলর মাইনুদ্দিন মিয়াজী কেন্দ্রটি দখল করে তাঁর কার্যালয় হিসাবে ব্যবহার শুরু করেন।
উপজেলা সমাজ সেবা কার্যালয় সূত্রে জানা গেছে, বাকিলা, বড়কুল ও সদর ইউনিয়নে ৩টি এবং হাজীগঞ্জ পৌরসভা এলাকায় ৪টি সমাজ সেবা পরিবার উন্নয়ন কেন্দ্র (গণমিলনায়তন কেন্দ্র) রয়েছে। এর মধ্যে পৌরসভাধীন আলীগঞ্জ বাজারস্থ কেন্দ্রটি উপজেলা সমাজসেবা কার্যালয় হিসাবে ব্যবহৃত এবং বাকিগুলো পরিত্যক্ত অবস্থায় রয়েছে।
এ দিকে পৌরসভা এলাকায় বলাখাল বাজারস্থ বলাখাল সমাজ সেবা পরিবার উন্নয়ন কেন্দ্রটি উপজেলা উন্নয়ন প্রকল্পের আওতায় ১৯৮৮ সালে পুন: নির্মাণ করা হয়। যার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তৎকালীন উপজেলা চেয়ারম্যান, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার প্রাক্তণ সংসদ সদস্য মরহুম এম.এ মতিন।
পরবর্তী সময়ে উপজেলার প্রাণকেন্দ্র আলীগঞ্জ বাজারস্থ সমাজ সেবা পরিবার উন্নয়ন কেন্দ্রটি উপজেলা সমাজসেবা কার্যালয় হিসাবে ব্যবহৃত হলে বাকি ৬টি কেন্দ্র পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। এর মধ্যে বলাখাল কেন্দ্রটি হাজীগঞ্জ পৌরসভা টিকা দান কেন্দ্র হিসাবে ব্যবহার করে আসছে। কিন্তু মাইনুদ্দিন মিয়াজী ২০২০ সালের ৩০ ডিসেম্বর কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর তিনি সম্প্রতি কেন্দ্রটি দখলে নিয়ে কাউন্সিলর কার্যালয় করেন।

এ দিকে গত ১৬ ফেব্রুয়ারী বুধবার কাউন্সিলর মাইনুদ্দিন মিয়াজী তার ব্যক্তিগত ফেসবুক পোস্টের মাধ্যমেও কাউন্সিলরের কার্যালয় হিসাবে ওই টিনশেড ভবনটি ব্যবহারের বিষয়টি নিশ্চিত করেছেন। ওইদিন রাতে সমাজ সেবা পরিবার উন্নয়ন কেন্দ্রটি ‘কাউন্সিলর কার্যালয় হাজীগঞ্জ পৌর ১নং ওয়াডর্’ উল্লেখ করে তিনি ফেসবুকে একটি পোস্ট দেন। ওই পোস্টে তিনি তার ছবি ব্যবহার করে ক্যাপশনে লিখেন ‘কাউন্সিলর কার্যালয় হাজীগঞ্জ পৌর ১নং ওয়ার্ড।

এ বিষয়ে কাউন্সিলর মাইনুদ্দিন মিয়াজী আমাদের প্রতিনিধিকে জানান, সমাজ সেবা পরিবার উন্নয়ন কেন্দ্রটি দখলে নয়, তিনি অস্থায়ী কার্যালয় হিসাবে ব্যবহার করছেন। তিনি বলেন, কেন্দ্রটি দীর্ঘদিন পরিত্যক্ত হওয়ার কারণে জরাজীর্ণ অবস্থায় ছিল। যা মাদকসেবিদের আড্ডাখানায় পরিণত হয়েছে। আমি কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর তা সংস্কার করেছি। বর্তমানে আমি এখানে বসে এলাকার মানুষকে সময় দিচ্ছি।
তিনি আরো বলেন, তাছাড়া পৌরসভা এটি টিকাদান কেন্দ্র হিসাবে ব্যবহার করতো। কিন্তু ঝড় ও বৃষ্টির সময় এখানে বসা যেতো না। তাছাড়া মাদক সেবিদের আড্ডার ফলে এখানে ময়লা-আবর্জনা পড়ে থাকতো। যার কারনে  ভবনের বাইরে টিকা কার্যক্রম পরিচালনা করা হতো। এখন এটি সংস্কার টিনশেড এই ভবনের ভিতরে বসেই টিকাদান কর্মসূচী পরিচালনা করা হচ্ছে। এবং লোকজনও ভিতরে বসতে পারছেন।
এ বিষয়ে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. শাহাদাত হোসেন জানান, পরিত্যক্ত অবস্থায় থাকলেও সমাজ সেবা পরিবার উন্নয়ন কেন্দ্রগুলো (গণমিলনায়তন কেন্দ্র) অন্য কারো ব্যবহারের সুযোগ নেই। এমন কি এই পরিত্যক্ত ভবনগুলো লিজ দেওয়ারও বিধান নেই। তিনি বলেন, ফেসবুক এবং আপনাদের মাধ্যমে জানতে পেরেছি, আমাদের বলাখাল বাজারস্থ কেন্দ্রটি একজন কাউন্সিলর তাঁর নিজ কার্যালয় হিসাবে ব্যবহার করছেন।

এ সময় তিনি আরো বলেন, বিষয়টি আমি পৌর মেয়রকে অবহিত করেছি। পরবর্তীতে তদন্তপূর্বক ও বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

আরো পড়ুন  জরায়ু কেটে কনডম (বেলুন) দিয়ে সেলাই! হাজীগঞ্জে গোল্ডেন হাসপাতালের ডাক্তার রুবেলের ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জের বড়কুল পূর্ব ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ
হাজীগঞ্জের কালচোঁ উত্তর ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ
মতলবে লঞ্চে শুরু হয়েছে নাড়ির টানে বাড়ি ফেরা
মতলব উত্তরে এসিল্যান্ডকে বিদায় ও বরন
কিস্তি উঠানোর নামকরে এক সপ্তাহ ধরে নিখোঁজ দুই সন্তানের জননী 
শাহরাস্তিতে এন্টারপ্রেনশিপ অ‍্যান্ড রিসিলিয়েন্স ইন বাংলাদেশ (পার্টনার) এর আওতায় দিনব্যাপী জিএপি সার্টিফিকেশন প্রশিক্ষণ সম্পন্ন

আরও খবর