Header Border

ঢাকা, রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
শিরোনাম
পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা  হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা! চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার শাহরাস্তিতে আঃ মান্নান পাটোয়ারী এন্ভ সন্স ফাউন্ডেশনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত শাহরাস্তিতে ফখরুল আলম পাটোয়ারীর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

হাজীগঞ্জে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নে মাঠে ট্রাফিক পুলিশ

সড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় কমাতে সরাদেশের ন্যায় হাজীগঞ্জেও ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নে মাঠে নেমেছে পুলিশের ট্রাফিক বিভাগ। ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মো. বুরহান উদ্দিন সেলিমের নেতৃত্বে শনিবার (১৮ মে) সকালে হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ মান্নান সিএনজি ফিলিং স্টেশনে ‘নো হেলমেট নো ফুয়েল’ লেখা স্টিকার ও ব্যানার সাঁটানোর মাধ্যমে এ কার্যক্রম শুরু করা হয়।
এসময় সার্জেন্ট মাহমুদুল ইসলাম ও হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. বিল্লাল হোসেন উপস্থিত ছিলেন। এরপর উপজেলার পেট্রোল পাম্প, সিএনজি ফিলিং ও এলপিজি স্টেশনগুলোতে ‘নো হেলমেট নো ফুয়েল’ লেখা স্টিকার ও ব্যানার সাঁটানো হয় এবং দিনব্যাপী হাজীগঞ্জ বাজার এলাকায় মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করতে অভিযান পরিচালনা করে ট্রাফিক বিভাগ।
সরেজমিনে দেখা গেছে, ফিলিং ষ্টেশনগুলোতে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকরা পাম্প থেকে তেল নিতে আসছে কি না, তা নজরদারী করা হচ্ছে। এ সময় পুলিশের উপস্থিতিতে পাম্পের কর্মচারীরা হেলমেট পরিহিতদের কাছে তেল বিক্রি করছেন। আর যাদের হেলমেট পরিহিত নেই, তাদের ফিরিয়ে দিচ্ছেন।
এ বিষয়ে ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মো. বুরহান উদ্দিন সেলিম জানান, পেট্রোল পাম্পগুলোতে জনসচেতনতামূলক লিফলেট ও স্টিকার সাঁটানো হয়েছে। পাশাপাশি পাম্প কর্তৃপক্ষকে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকদের জ্বালানি না দিতে নির্দেশনা প্রদান করা হয়। নির্দেশনা না মানলে পাম্পের মালিকদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, এছাড়াও মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করতে পেট্টোল পাম্প, সিএনজি ও এলপিজি স্টেশন এবং হাজীগঞ্জ বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময়ে হেলমেট ব্যবহার না করায় ১৫টি মামলা দায়ের এবং কাগজপত্র না থাকায় ২টি গাড়ি আটক করা হয়। আমাদের এ অভিযান চলমান থাকবে।

আরো পড়ুন  শাহরাস্তিতে নাশকতা প্রতিরোধে পুলিশের মহড়া

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা 
হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন
হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ
শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ
প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব
নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

আরও খবর

error: Content is protected !!