Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় এই প্রথম হেলিকপ্টারে চড়ে বিয়ে করতে এলেন লালমনিরহাটের বর ‘আল আমিন মামুন’ হাজীগঞ্জে স্বর্ণকলি কেজি ও হাই স্কুলের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা হাজীগঞ্জে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করলেন স্থানীয় সরকার বিভাগের সচিব ফরিদগঞ্জে ৭৬ লক্ষ টাকার রাস্তার কাজ চলছে রাবিশ দিয়ে ফরিদগঞ্জে ১৪ কেজি গাঁজাসহ এক মাদক কারবারিকে আটক হাজীগঞ্জে প্রবাসী পরিবারের স্ত্রী, বৃদ্ধের উপর প্রতিপক্ষের হামলা

হাজীগঞ্জে ২৪৯০ কেজি সরকারি চাল জব্দের ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ ৪ জনকে বিরুদ্ধে মামলা

চাঁদপুরের হাজীগঞ্জে গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে থেকে ৮৩ বস্তা সরকারি চাল জব্দের ঘটনায় ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু (৬০) সহ নামীয় চারজন ও অজ্ঞাত ১/২ জনকে আসামি করে থানায় অভিযোগ (মামলা) দায়ের করা হয়েছে। বুধবার সংবাদকর্মীদের বিষয়টি নিশ্চিত করেছেন, হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিন্টু কুমার দত্ত মিঠু। এর আগে মঙ্গলবার রাতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এ অভিযোগ দায়ের করেন।

অভিযোগের অপর আসামিরা হলেন, গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার (ইউপি সদস্য) ও ইউনিয়নের কাশিমপুর গ্রামের মৃত আব্দুস সামাদ মুন্সীর ছেলে আমির মুন্সী (৫০), দেশগাঁও গ্রামের পূর্ব আটিয়া বাড়ির মৃত সুজ্জত আলীর ছেলে আবুল খায়ের কালু (৬০) ও একই গ্রামের মাইজের বাড়ির মৃত লিয়াকত আলীর ছেলে মো. জাহাঙ্গীর হোসেন (৫৫)। মুলতঃ কালু ও জাহাঙ্গীরের বসতঘর থেকেই চালের বস্তাগুলো জব্দ করা হয়।

গত সোমবার (২৪ জুন) রাতে গোপন সংবাদের ভিত্তিতে সরকারি চাল বসতবাড়িতে মজুদ করার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত জাহান, হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিন্টু কুমার দত্ত মিঠু ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌ. মো. জাকির হোসেনকে সঙ্গে নিয়ে মাইজের বাড়ি ও আটিয়া বাড়িতে অভিযান চালান।

অভিযানে কালুর বসতঘর থেকে খাদ্য অধিদপ্তরের সিল-সংবলিত ২২ বস্তা ও জাহাঙ্গীরের বসতঘর থেকে ৬১ বস্তা সরকারি চালসহ মোট ৮৩ বস্তা সরকারি চাল জব্দ করেন। এর মধ্যে প্রতিটি বস্তায় ৩০ কেজি করে মোট ২ হাজার ৮৯০ কেজি চাল রয়েছে। একই সময়ে কালুর বসতঘর থেকে ৮টি খালি বস্তা জব্দ এবং প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করা হয়। তাদের সম্পৃক্ততা না পাওয়া পরে তাদের ছেড়ে দেয় পুলিশ।

এ বিষয়ে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু সংবাদকর্মীদের জানান, আমার যা কিছু বলার আছে, আমি তা উপজেলায় অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা সভায় বলবো এবং সবার সামনে আমার অবস্থান পরিস্কার করবো।

আরো পড়ুন  নিষেধাজ্ঞায় মেঘনার তীরে ইলিশের হাট - Rknews71

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ও মামলার বাদী প্রকৌ. মো. জাকির হোসেন জানান, চাউল জব্দের ঘটনায় গত ২৫ জুন (মঙ্গলবার) হাজীগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। এতে ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু, ইউপি সদস্য আমির হোসেনসহ ৪ জনকে আসামী করা হয়েছে। তিনি বলেন, চালগুলো ঠিক কোন প্রকল্পের এমন বিষয়ে এ কর্মকর্তা বলেন, তদন্তকাজ শেষ হলে বলা যাবে।

হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিন্টু কুমার দত্ত মিঠু বলেন, অভিযোগটি দূর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত কার্যালয়, চাঁদপুরে পাঠানো হলে সংশ্লিষ্ট কর্মকর্তা রিসিভ করেন। এখন বিষয়টি দুদক দেখবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, চালের বস্তাগুলো থানা হেফাজতে রয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড
হাজীগঞ্জে নামাজ শেষে ফিরে এসে দেখেন বৃদ্ধ চালকের অটোরিকশাটি চুরি হয়ে গেছে
হাজীগঞ্জে খাল থেকে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার
চাঁদপুরের কচুয়ায় গরু খামারীকে গুলি করে ৬ গরু ছিনতাই
হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি আটক
হাজীগঞ্জে ৩শ পিছ ইয়াবাসহ তিন মাদক কারবারি আটক

আরও খবর