Header Border

ঢাকা, রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
শিরোনাম
পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা  হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা! চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার শাহরাস্তিতে আঃ মান্নান পাটোয়ারী এন্ভ সন্স ফাউন্ডেশনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত শাহরাস্তিতে ফখরুল আলম পাটোয়ারীর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

হাজীগঞ্জে ২৪৯০ কেজি সরকারি চাল জব্দের ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ ৪ জনকে বিরুদ্ধে মামলা

চাঁদপুরের হাজীগঞ্জে গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে থেকে ৮৩ বস্তা সরকারি চাল জব্দের ঘটনায় ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু (৬০) সহ নামীয় চারজন ও অজ্ঞাত ১/২ জনকে আসামি করে থানায় অভিযোগ (মামলা) দায়ের করা হয়েছে। বুধবার সংবাদকর্মীদের বিষয়টি নিশ্চিত করেছেন, হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিন্টু কুমার দত্ত মিঠু। এর আগে মঙ্গলবার রাতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এ অভিযোগ দায়ের করেন।

অভিযোগের অপর আসামিরা হলেন, গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার (ইউপি সদস্য) ও ইউনিয়নের কাশিমপুর গ্রামের মৃত আব্দুস সামাদ মুন্সীর ছেলে আমির মুন্সী (৫০), দেশগাঁও গ্রামের পূর্ব আটিয়া বাড়ির মৃত সুজ্জত আলীর ছেলে আবুল খায়ের কালু (৬০) ও একই গ্রামের মাইজের বাড়ির মৃত লিয়াকত আলীর ছেলে মো. জাহাঙ্গীর হোসেন (৫৫)। মুলতঃ কালু ও জাহাঙ্গীরের বসতঘর থেকেই চালের বস্তাগুলো জব্দ করা হয়।

গত সোমবার (২৪ জুন) রাতে গোপন সংবাদের ভিত্তিতে সরকারি চাল বসতবাড়িতে মজুদ করার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত জাহান, হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিন্টু কুমার দত্ত মিঠু ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌ. মো. জাকির হোসেনকে সঙ্গে নিয়ে মাইজের বাড়ি ও আটিয়া বাড়িতে অভিযান চালান।

অভিযানে কালুর বসতঘর থেকে খাদ্য অধিদপ্তরের সিল-সংবলিত ২২ বস্তা ও জাহাঙ্গীরের বসতঘর থেকে ৬১ বস্তা সরকারি চালসহ মোট ৮৩ বস্তা সরকারি চাল জব্দ করেন। এর মধ্যে প্রতিটি বস্তায় ৩০ কেজি করে মোট ২ হাজার ৮৯০ কেজি চাল রয়েছে। একই সময়ে কালুর বসতঘর থেকে ৮টি খালি বস্তা জব্দ এবং প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করা হয়। তাদের সম্পৃক্ততা না পাওয়া পরে তাদের ছেড়ে দেয় পুলিশ।

এ বিষয়ে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু সংবাদকর্মীদের জানান, আমার যা কিছু বলার আছে, আমি তা উপজেলায় অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা সভায় বলবো এবং সবার সামনে আমার অবস্থান পরিস্কার করবো।

আরো পড়ুন  মতলব উত্তরে ঋণ পরিশোধের জন্য জোরপূর্বক বসতঘর বিক্রি : খোলা আকাশের নীচে বসবাস

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ও মামলার বাদী প্রকৌ. মো. জাকির হোসেন জানান, চাউল জব্দের ঘটনায় গত ২৫ জুন (মঙ্গলবার) হাজীগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। এতে ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু, ইউপি সদস্য আমির হোসেনসহ ৪ জনকে আসামী করা হয়েছে। তিনি বলেন, চালগুলো ঠিক কোন প্রকল্পের এমন বিষয়ে এ কর্মকর্তা বলেন, তদন্তকাজ শেষ হলে বলা যাবে।

হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিন্টু কুমার দত্ত মিঠু বলেন, অভিযোগটি দূর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত কার্যালয়, চাঁদপুরে পাঠানো হলে সংশ্লিষ্ট কর্মকর্তা রিসিভ করেন। এখন বিষয়টি দুদক দেখবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, চালের বস্তাগুলো থানা হেফাজতে রয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যাদের বিরুদ্ধে অভিযান চালাবে যৌথ বাহিনী
হাজীগঞ্জে ইসলামী আন্দোলনের দুই দিনব্যাপী হাদিয়া বিতরণ কার্যক্রম সম্পন্ন
শাহরাস্তিতে বানভাসিদের মাঝে বিএনপির উপহার সামগ্রী বিতরণ
এখনও জমা হয়নি ৪৬ হাজারের বেশি বৈধ অস্ত্র
অস্ত্র উদ্ধারে যৌথ অভিযান ৪ সেপ্টেম্বর থেকে
হাজীগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

আরও খবর

error: Content is protected !!