Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
হাজীগঞ্জে সরকারি ৮৩ বস্তা চাউল উদ্ধার হাজীগঞ্জে বিএনপির মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত শাহরাস্তিতে নানান প্রতিকূলতার মধ্যদিয়ে বানিয়াচোঁ জয়নব বানু উচ্চ বিদ্যালয়ের কমিটির নির্বাচন শাহরাস্তিতে সিএনজি চালিত অটোরিক্সা উল্টে কাপড় দোকানির মৃত্যু ফরিদগঞ্জে সাবেক এক ইউপি সদস্যের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগ  রোটারিয়ান জয়দেব পালের উদ্যোগে ১৯ কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা  ফরিদগঞ্জে  রাবিস আর বালু দিয়ে চলছে সড়কের কাজ  শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হাজীগঞ্জে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত 

১ হাজার টাকার লাল নোট বাতিলের গুজবে কান দিবেন না | Rknews71

মোহাম্মদ হাবীব উল্যাহ্ ||
এক হাজার টাকা মূল্যমানের লাল নোট বাতিল হয়ে যাচ্ছে বলে বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়া তথ্য সম্পূর্ণ ভুয়া ও ভিত্তিহীন বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। কেন্দ্রীয় ব্যাংকটি বলছে, এ ধরনের কোনো সিদ্ধান্ত হলে সেটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।
তাই, গুজবে কান দিবেন না এবং গুজবে কান দিয়ে বিভ্রান্ত হবেন না, কাউকে বিভ্রান্ত করবেন না।
বুধবার (১১ মে) বিভিন্ন মাধ্যমে খবর ছড়িয়ে পড়ে, এক হাজার টাকা মূল্যবানের লাল ব্যাংক নোটটির লেনদেনের সময়সীমা আগামী ৩০ মে পর্যন্ত। এরপর আর এক হাজার টাকা মূল্যমানের লাল নোটটি আর ব্যাংকে জমা নেওয়া হবে না।
তাই আগামী ৩০ মে দুপুর ১২টার মধ্যে এক হাজার টাকার লাল নোটটি জমা দিতে হবে। আরও ছড়িয়ে পড়ে, এর পরদিন তথা ৩১ মে থেকে এক হাজার টাকা মূল্যমানের এই লাল নোটটি অচল বলে গণ্য হবে।

এই খবরকে সম্পূর্ণ ভুয়া অভিহিত করে বাংলাদেশ ব্যাংকের পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, কোনো ব্যাংক নোট বাতিলের কোনো সিদ্ধান্ত হয়নি। বাংলাদেশ ব্যাংক এ ধরনের কোনো সিদ্ধান্ত নিলে সেটি বিজ্ঞপ্তির মাধ্যমেই জানানো হবে।

এ ধরনের ‘অপপ্রচারে’ বিভ্রান্ত না হতে অনুরোধ জানিয়ে সিরাজুল ইসলাম বলেন, কে বা কারা এ ধরনের তথ্য ছড়িয়েছে আমরা জানি না। কিন্তু এ ধরনের গুজবে কেউ কান দেবেন না।

আরো পড়ুন  পুকুরে ডুবে তিন শিশুর মৃত্যু | Rknews71 - আরকেনিউজ৭১

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জে সরকারি ৮৩ বস্তা চাউল উদ্ধার
হাজীগঞ্জে বিএনপির মিলাদ ও দোয়া অনুষ্ঠিত
হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত
শাহরাস্তিতে নানান প্রতিকূলতার মধ্যদিয়ে বানিয়াচোঁ জয়নব বানু উচ্চ বিদ্যালয়ের কমিটির নির্বাচন
শাহরাস্তিতে সিএনজি চালিত অটোরিক্সা উল্টে কাপড় দোকানির মৃত্যু
ফরিদগঞ্জে সাবেক এক ইউপি সদস্যের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগ 

আরও খবর