Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ ভন্ড আলতাফ হুসাইনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ সুমনের উপর হামলা হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮ হাজীগঞ্জে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় মতলব উত্তরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন লাভলী চৌধুরী পিপিএম পদক পেলেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মুনিরুজ্জামান  মতলব উত্তরে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা গ্রামাঞ্চলের শিক্ষার্থীদের কথা চিন্তা করেই বইমেলার আয়োজন করি: অধ্যাপক ড. মোস্তফা জামান ফরিদগঞ্জে টিসিবির কার্ড বিতরন নিয়ে দু গ্রুপের মধ্যে সংঘর্ষ চেয়ারম্যানের ব্যক্তিগত অফিস ভাংচুর আহত-৩

১ হাজার টাকার লাল নোট বাতিলের গুজবে কান দিবেন না | Rknews71

মোহাম্মদ হাবীব উল্যাহ্ ||
এক হাজার টাকা মূল্যমানের লাল নোট বাতিল হয়ে যাচ্ছে বলে বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়া তথ্য সম্পূর্ণ ভুয়া ও ভিত্তিহীন বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। কেন্দ্রীয় ব্যাংকটি বলছে, এ ধরনের কোনো সিদ্ধান্ত হলে সেটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।
তাই, গুজবে কান দিবেন না এবং গুজবে কান দিয়ে বিভ্রান্ত হবেন না, কাউকে বিভ্রান্ত করবেন না।
বুধবার (১১ মে) বিভিন্ন মাধ্যমে খবর ছড়িয়ে পড়ে, এক হাজার টাকা মূল্যবানের লাল ব্যাংক নোটটির লেনদেনের সময়সীমা আগামী ৩০ মে পর্যন্ত। এরপর আর এক হাজার টাকা মূল্যমানের লাল নোটটি আর ব্যাংকে জমা নেওয়া হবে না।
তাই আগামী ৩০ মে দুপুর ১২টার মধ্যে এক হাজার টাকার লাল নোটটি জমা দিতে হবে। আরও ছড়িয়ে পড়ে, এর পরদিন তথা ৩১ মে থেকে এক হাজার টাকা মূল্যমানের এই লাল নোটটি অচল বলে গণ্য হবে।

এই খবরকে সম্পূর্ণ ভুয়া অভিহিত করে বাংলাদেশ ব্যাংকের পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, কোনো ব্যাংক নোট বাতিলের কোনো সিদ্ধান্ত হয়নি। বাংলাদেশ ব্যাংক এ ধরনের কোনো সিদ্ধান্ত নিলে সেটি বিজ্ঞপ্তির মাধ্যমেই জানানো হবে।

এ ধরনের ‘অপপ্রচারে’ বিভ্রান্ত না হতে অনুরোধ জানিয়ে সিরাজুল ইসলাম বলেন, কে বা কারা এ ধরনের তথ্য ছড়িয়েছে আমরা জানি না। কিন্তু এ ধরনের গুজবে কেউ কান দেবেন না।

আরো পড়ুন  নিষেধাজ্ঞায় মেঘনার তীরে ইলিশের হাট - Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা
হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ
ভন্ড আলতাফ হুসাইনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ সুমনের উপর হামলা
মতলব উত্তরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন লাভলী চৌধুরী
পিপিএম পদক পেলেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মুনিরুজ্জামান 
মতলব উত্তরে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

আরও খবর