Header Border

ঢাকা, শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
ফরাজীকান্দি ইউনিয়নে নিবন্ধিত জেলেদের মাঝে চাল বিতরণ আওয়ামী লীগের ত্যাগী নেতা কর্মীদের মূল্যায়ন করতে হবে —মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি ফরিদগঞ্জে শিশু বলৎকারের ঘটনায় যুবক আটক  মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা দিলেন শ্যামলী খান এসিল্যান্ড ইবনে আল জায়েদকে পদোন্নতি বিদায় সংবর্ধনা নারায়ণগঞ্জে আর কে গ্ৰুপে বেতনের দাবিতে শ্রমিকদের আন্দোলন  হাজীগঞ্জ ডিগ্রি কলেজে সুষ্ঠুভাবে গভর্ণিং বডির প্রতিনিধি নির্বাচন সম্পন্ন নারায়ণগঞ্জে দানিয়াল হত্যা মামলার আসামি গ্রেফতার  হাজিগঞ্জের বইমেলায় ছাত্রলীগের স্টল পরিদর্শন করলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম  হাজীগঞ্জে চারদিন ব্যাপী একুশে বই মেলার উদ্বোধন

হাজীগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠানসহ পাড়ায় মহল্লায় বাড়ছে বখাটেদের উৎপাত | Rknews71

নিজস্ব প্রতিবেদক,, 
চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় বেড়েছে বখাটেদের উৎপাত। রাস্তার মোড়ে মোড়ে, রাস্তার পাশের চায়ের দোকানে দুই বা তার অধিক বখাটেরা সঙ্গবদ্ধ হয়ে বিদ্যালয় গামী শিক্ষার্থীদের লক্ষ্য করে কখনো শিস, কখনো উচ্চ স্বরে অশালীন মন্তব্য করছে। এটা দেখার যেনো কেউ নেই। এমন অবস্থা তৈরি হলেও জানাজানি হলে সামাজিকভাবে পরিবারের উপর নানা অপবাদ আসতে পারে এমন ভয়ে শিক্ষার্থীদের অভিভাবকরাও প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দিতে সাহস পাচ্ছেন না। তাই বখাটেদের এমন বিচরণ বন্ধ করতে পুলিশের নিয়মিত টহলের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত পরিচালনার দাবী সচেতন মহলের।
জানা গেছে, হাজীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে  শিক্ষা প্রতিষ্ঠানসহ পাড়ায় মহল্লায় বখাটেদের উৎপতসহ বিচরণ বেড়েছে। শিক্ষার্থীরা স্কুলে যাওয়ার পথে,বিদ্যালয়ে প্রবেশ পথে, আবার বিদ্যালয় ছুটি হলে বখাটেদের আনা গোনা বেড়ে যায়। বিশেষ করে বখাটেরা স্কুল গেট ও তার আশপাশের দোকানে রোমিও সেজে অবস্থান করছে। তাদের কেউ কেই নাম মাত্র ছাত্র হলেও ভব ঘুরে।

বখাটেরা সুযোগ বুঝে স্কুল ও কলেজগামী ছাত্রীদের অশালীন উক্তি ছুড়ে দিচ্ছে। বখাটেদের এসব অশালীন উক্তি স্কুল-কলেজগামী ছাত্রীরা নীরবে সহ্য করে গন্তব্যে যাচ্ছে। বিষয়টি অপরাধ হলেও এ ব্যাপারে কোনো প্রতিরোধ না থাকায় তা দিন দিন বেড়েই চলেছে। ছাত্রীদের মধ্যে অনেকেই বখাটে দ্বারা উৎপাতের শিকার হলেও লোকলজ্জার ভয়ে কেউ ঘটনা প্রকাশ করছে না। এতে ছাত্রীরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। ফলে এসব প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্রীদের অভিভাবকরা থাকেন দুশ্চিন্তায়।

সম্প্রতি সরেজমিন, যে সব শিক্ষা প্রতিষ্ঠানসহ পাড়ায় মহল্লায় বখাটেদের উৎপত বিচরণ বেড়েছে বিশেষ করে পৌর এলাকার  ফায়ার সার্ভিস রোড থেকে নিখিল কমিশনারের বাড়ি সংলগ্ন এলাকা, হাজীগঞ্জ ডিগ্রি কলেজ রোড থেকে করিম বাগান সংলগ্ন এলাকা, হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকা, আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকা, হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ রোড থেকে কলেজ  সংলগ্ন এলাকা, রান্ধুনীমুড়া অবস্থিত রান্ধুনীমুড়া উচ্চ বিদ্যালয় সড়ক থেকে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ সংলগ্ন এলাকা, বলাখাল বাজারের  চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়, মকবুল আহম্মেদ ডিগ্রি কলেজ ও বলাখাল জে এন

আরো পড়ুন  মতলব উত্তরে ষাটনল ইউনিয়নে নিবন্ধিত জেলেদের মাঝে চাউল বিতরণ | Rknews71

উচ্চ বিদ্যালয়ের সংলগ্ন এলাকা,টোরাগড়ে অবস্থিত হাজীগঞ্জ সরকারি পাইলট স্কুল এন্ড কলেজ সংলগ্ন এলাকা, আলীগঞ্জ পি টি আই সংলগ্ন এলাকাসহ উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে  স্কুল, কলেজ, মাদ্রাসার আশেপাশে গড়ে ওঠা  চায়ের দোকানসহ বিভিন্ন  এলাকায় বখাটেদের আনা গোনা চোখেপড়ার মতো লক্ষ্য করা গেছে।

সমাজের সচেতন মহল মনে করেন,নিয়মিত পুলিশী টহল ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে হবে পাশাপাশি নৈতিক শিক্ষা ও পারিবারিক সুশিক্ষায় শিক্ষিত করতে পারলে এ সব সামাজিক সমস্যা দূর করা সম্ভব।

এ বিষয়ে হাজীগঞ্জ সরকারি পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবু ছাইদ বলেন, আমার নিজের প্রতিষ্ঠানের সামনে অনেক সময় এই অবস্থা বিরাজ করে । তবে করোনা কালে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার ফলে বখাটেদের উৎপাত চরমভাবে বেড়েছে। তারা নূন্যতম শিক্ষকদেরও সম্মান করে না। বিষয়টি শিক্ষিত সমাজকে ভাবিয়ে তুলছে। এর প্রতিকার হওয়া দরকার। শিক্ষকতা একটি মহৎ পেশা তারা ইচ্ছা করলেই বখাটেদের সাথে সংঘাতে জড়াতে পারেন না।

এ ব্যাপারে হাজীগঞ্জ  থানার ওসি মোহম্মদ জোবাইর সৈয়দ বলেন, বিষয়টি ইতোমধ্যে পুলিশ প্রশাসনের নজরে এসেছে। চিহ্নিত স্থান সমূহে নজর রাখা হচ্ছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নারায়ণগঞ্জে অস্ত্র কারখানা শনাক্ত : আটক ১
নারায়ণগঞ্জ শহিদ মিনার : দিনে জুতা পায়ে দিয়ে আড্ডা, রাতে মাদক কারবার
অবৈধ গ্যাস ও রাজস্ব ফাঁকি দিয়ে অরুণ হয়েছেন অর্ধ শত কোটি টাকার মালিক সরকার হারাচ্ছে কোটি কোটি টাকা রাজস্ব
হাজীগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে পিকআপ, দেশীয় অস্ত্র ও সরঞ্জামসহ আটক-১
হাজীগঞ্জে কৃষি জমির মাটি বিক্রির মহোৎসব চলছে
ফরিদগঞ্জে পুলিশ পরিচয়ে আবারও ডাকাতির ঘটনা! 

আরও খবর