Header Border

ঢাকা, রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
শিরোনাম
পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা  হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা! চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার শাহরাস্তিতে আঃ মান্নান পাটোয়ারী এন্ভ সন্স ফাউন্ডেশনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত শাহরাস্তিতে ফখরুল আলম পাটোয়ারীর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

হাজীগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠানসহ পাড়ায় মহল্লায় বাড়ছে বখাটেদের উৎপাত | Rknews71

নিজস্ব প্রতিবেদক,, 
চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় বেড়েছে বখাটেদের উৎপাত। রাস্তার মোড়ে মোড়ে, রাস্তার পাশের চায়ের দোকানে দুই বা তার অধিক বখাটেরা সঙ্গবদ্ধ হয়ে বিদ্যালয় গামী শিক্ষার্থীদের লক্ষ্য করে কখনো শিস, কখনো উচ্চ স্বরে অশালীন মন্তব্য করছে। এটা দেখার যেনো কেউ নেই। এমন অবস্থা তৈরি হলেও জানাজানি হলে সামাজিকভাবে পরিবারের উপর নানা অপবাদ আসতে পারে এমন ভয়ে শিক্ষার্থীদের অভিভাবকরাও প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দিতে সাহস পাচ্ছেন না। তাই বখাটেদের এমন বিচরণ বন্ধ করতে পুলিশের নিয়মিত টহলের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত পরিচালনার দাবী সচেতন মহলের।
জানা গেছে, হাজীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে  শিক্ষা প্রতিষ্ঠানসহ পাড়ায় মহল্লায় বখাটেদের উৎপতসহ বিচরণ বেড়েছে। শিক্ষার্থীরা স্কুলে যাওয়ার পথে,বিদ্যালয়ে প্রবেশ পথে, আবার বিদ্যালয় ছুটি হলে বখাটেদের আনা গোনা বেড়ে যায়। বিশেষ করে বখাটেরা স্কুল গেট ও তার আশপাশের দোকানে রোমিও সেজে অবস্থান করছে। তাদের কেউ কেই নাম মাত্র ছাত্র হলেও ভব ঘুরে।

বখাটেরা সুযোগ বুঝে স্কুল ও কলেজগামী ছাত্রীদের অশালীন উক্তি ছুড়ে দিচ্ছে। বখাটেদের এসব অশালীন উক্তি স্কুল-কলেজগামী ছাত্রীরা নীরবে সহ্য করে গন্তব্যে যাচ্ছে। বিষয়টি অপরাধ হলেও এ ব্যাপারে কোনো প্রতিরোধ না থাকায় তা দিন দিন বেড়েই চলেছে। ছাত্রীদের মধ্যে অনেকেই বখাটে দ্বারা উৎপাতের শিকার হলেও লোকলজ্জার ভয়ে কেউ ঘটনা প্রকাশ করছে না। এতে ছাত্রীরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। ফলে এসব প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্রীদের অভিভাবকরা থাকেন দুশ্চিন্তায়।

সম্প্রতি সরেজমিন, যে সব শিক্ষা প্রতিষ্ঠানসহ পাড়ায় মহল্লায় বখাটেদের উৎপত বিচরণ বেড়েছে বিশেষ করে পৌর এলাকার  ফায়ার সার্ভিস রোড থেকে নিখিল কমিশনারের বাড়ি সংলগ্ন এলাকা, হাজীগঞ্জ ডিগ্রি কলেজ রোড থেকে করিম বাগান সংলগ্ন এলাকা, হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকা, আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকা, হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ রোড থেকে কলেজ  সংলগ্ন এলাকা, রান্ধুনীমুড়া অবস্থিত রান্ধুনীমুড়া উচ্চ বিদ্যালয় সড়ক থেকে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ সংলগ্ন এলাকা, বলাখাল বাজারের  চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়, মকবুল আহম্মেদ ডিগ্রি কলেজ ও বলাখাল জে এন

আরো পড়ুন  হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতি নির্বাচনে অভিযোগ তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন

উচ্চ বিদ্যালয়ের সংলগ্ন এলাকা,টোরাগড়ে অবস্থিত হাজীগঞ্জ সরকারি পাইলট স্কুল এন্ড কলেজ সংলগ্ন এলাকা, আলীগঞ্জ পি টি আই সংলগ্ন এলাকাসহ উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে  স্কুল, কলেজ, মাদ্রাসার আশেপাশে গড়ে ওঠা  চায়ের দোকানসহ বিভিন্ন  এলাকায় বখাটেদের আনা গোনা চোখেপড়ার মতো লক্ষ্য করা গেছে।

সমাজের সচেতন মহল মনে করেন,নিয়মিত পুলিশী টহল ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে হবে পাশাপাশি নৈতিক শিক্ষা ও পারিবারিক সুশিক্ষায় শিক্ষিত করতে পারলে এ সব সামাজিক সমস্যা দূর করা সম্ভব।

এ বিষয়ে হাজীগঞ্জ সরকারি পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবু ছাইদ বলেন, আমার নিজের প্রতিষ্ঠানের সামনে অনেক সময় এই অবস্থা বিরাজ করে । তবে করোনা কালে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার ফলে বখাটেদের উৎপাত চরমভাবে বেড়েছে। তারা নূন্যতম শিক্ষকদেরও সম্মান করে না। বিষয়টি শিক্ষিত সমাজকে ভাবিয়ে তুলছে। এর প্রতিকার হওয়া দরকার। শিক্ষকতা একটি মহৎ পেশা তারা ইচ্ছা করলেই বখাটেদের সাথে সংঘাতে জড়াতে পারেন না।

এ ব্যাপারে হাজীগঞ্জ  থানার ওসি মোহম্মদ জোবাইর সৈয়দ বলেন, বিষয়টি ইতোমধ্যে পুলিশ প্রশাসনের নজরে এসেছে। চিহ্নিত স্থান সমূহে নজর রাখা হচ্ছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা 
নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ
বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা!
চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার
ট্রাক প্রতীকে নিবন্ধন পাওয়ায় চাঁদপুরে গণধিকার পরিষদের আলোচনা সভা ও আনন্দ মিছিল 
ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের এক মাস পূর্ণ হওয়ায় সকল শহীদদের স্মরণে শাহরাস্তিতে “শহীদি মার্চ”

আরও খবর

error: Content is protected !!