Header Border

ঢাকা, রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে ৪’শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিলেন অর্থোপেডিক্স বিশেষজ্ঞ  ডাঃ তানভীর ভাষার মাসে একজন নিরব ভাষাবিদকে হারিয়ে আমরা বাকরুদ্ধ শাহরাস্তি প্রেসক্লাবের আয়োজনে মহান একুশে ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস পালিত শাহরাস্তিতে রাজাপুরা দরবার শরীফের ৫৮তম উরশ মোবারক সম্পন্ন হয়েছে। কালের আর্বতে হারিয়ে গেছে গ্রামবাংলার এতিহ্যবাহী হুক্কা বাচঁতে চায় মতলব উত্তরের ২য় শ্রেণির শিশু শিক্ষার্থী শুভ  বড় ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা নারায়ণগঞ্জের সাইনবোর্ডে পুলিশের নাকের ডগায় আসলামের বেপরোয়া চাঁদাবাজি “নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন” চাঁদপুর জেলা শাখার উদ্যোক্তা মিটআপ সম্পন্ন বাংলাদেশ আজ উন্নয়ন ও সমৃদ্ধির পথে বিশ্বের বিস্ময়—মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি

প্রযুক্তির ব্যাবহারের পাশা-পাশি মনোযোগ দিয়ে ভালো ফলাফলের জন্য লেখা-পড়াও অব্যাহত রাখতে হবে

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি বলেছেন, নতুন প্রজন্মের জন্য ১৯৭১ সালে এদেশের বহু মানুষ বুকের রক্ত ঢেলে বাংলার সবুজপ্রান্তরকে রঞ্জিত করে, এনেদিয়েছিল একটি স্বাধীন রাষ্ট্র, বাংলাদেশ। তারা কিছুই চাইনি। তারা চেয়েছিল তোমাদের মতো প্রতিটি নতুন প্রজন্ম যেনো এ স্বাধীন রাষ্ট্রে নিজের মাথা তুলে দাঁড়াতে পারে, নিজের ভাগ্য গড়ে তুলতে পারে। পৃথিবীর মানচিত্রে বাংলা নামক রাষ্ট্র বুকে নিয়ে গর্বের সাথে দাঁড়াতে পারে এবং বলতে পারে আমি বাঙ্গালি।

তিনি শনিবার বিকেলে হাজীগঞ্জ পৌরসভার কর্তৃক আয়োজিত ২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ১৮৯জন শিক্ষার্থীকে সংবর্ধনা অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রধান অতিথি আরো বলেন, শেখ হাসিনা শিক্ষাক্ষেত্রে যে, ব্যাপক অবদান রেখেছে বাংলাদেশের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।
তুমি স্বপ্ন দেখো তুমি নিজেকে নিয়ে, আর তোমার বাবা ও মা স্বপ্ন দেখে তোমাকে নিয়ে এটার একটি বিরাট পার্থক্য আছে। তোমার শিক্ষক-শিক্ষিকাও কিন্তু তোমাকের নিয়ে অনেক স্বপ্ন দেখে। তোমরা জীবনে সফল হও এটা তারা চাই, আমরাও চাই।

আমরা এখন যে, প্রযুক্তির যুগে আসছি, অনেকে এ প্রযুক্তি নিয়ে সময় নষ্ট করে। প্রযুক্তি যেমন জানা দরকার পাশা-পাশি গভীর মনোযোগ দিয়ে ভালো ফলাফলের জন্য পড়া-শোনাও অব্যাহত রাখতে হবে। কলেজ জীবন শেষ করে তোমরা বিশ^বিদ্যালয়ে যাবে। তোমাদের এ যাত্রায় আমি এবং হাজীগঞ্জ পৌরসভার মেয়র তোমাদের পাশে থাকবে। তোমাদের জন্য আমাদের সাহায্য ও সহযোগিতা অব্যাহত থাকবে।

তিনি বলেন, পৌরসভার এ কাজকে আমি স্বাগত জানাই ও তাদেরকে ধন্যবাদ জানাই। হাজীগঞ্জ পৌরসভায় “মানবসম্পদ উন্নয়ন” নামে একটি প্রকল্প চালু করেন এখানে পৌরসভা কিছু ফান্ড দিবে আমারা যারা স্বচ্ছল আছি, আমরাও কিছু ফান্ড দিবো। এতে যারা দুঃস্থ তাদেরকেও কিছু সহযোগিতা করা হবে।

হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ স ম মাহবুব-উল আলম লিপনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ সৈয়দ আহমদ খসরু, পৌরসভার নির্বাহী প্রকৌশলী তারেকুল ইসলাম, শিক্ষক প্রতিনিধি, হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন, অভিভাবক প্রতিনিধি হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের সহ. অধ্যাপক ফারুক আহমেদ, হাজীগঞ্জ পৌরসভার কাউন্সিলরদের পক্ষে পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর মহসিন ফারুক বাদল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আনোয়ার হোসেন বতু, মালেক গাজী ফাউন্ডেশনের পারিচালক সাদেক গাজী, শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন রফিউল আলম রোহান, তাসরাফি সুলতানা প্রান্তু প্রমূখ।

আরো পড়ুন  এসএসসি পরীক্ষার ফরম পূরণের সময়সীমা বাড়ানো হয়েছে | Rknews71

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংরতি নারী কাউন্সিলর ১, ২ ও ৩নং ওয়ার্ডে রোকেয়া বেগম, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে মমতাজ বেগম মুক্তা, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে মিনু আক্তার মিনু, ১০, ১১ ও ১২নং ওয়ার্ডে নাজমুন নাহার আক্তার ঝুমু, ১নং ওয়ার্ডে মাইনুদ্দিন মিয়াজী, ২নং ওয়ার্ডে আলাউদ্দিন মুন্সী, ৪নং ওয়ার্ডে মোহাম্মদ জাহিদুল আযহার আলম বেপারী, ৫নং ওয়ার্ডে সুমন তপদার, ৬নং ওয়ার্ডে মোহাম্মদ শাহআলম, ৭নং ওয়ার্ডে কাজী মনির, ৮নং ওয়ার্ডে হাজী মোঃ কবির হোসেন, ৯নং ওয়ার্ডে মোঃ আজাদ হোসেন, ১০নং ওয়ার্ডে মোঃ বিল্লাল হোসেন, ১১নং ওয়ার্ডে মোঃ সাদেকুজ্জামান, ১২নং ওয়ার্ডে মোঃ শাহআলম। অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক ও শিক্ষক জাহিদ হাসান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফরিদগঞ্জে ৪’শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিলেন অর্থোপেডিক্স বিশেষজ্ঞ  ডাঃ তানভীর
ভাষার মাসে একজন নিরব ভাষাবিদকে হারিয়ে আমরা বাকরুদ্ধ
বাচঁতে চায় মতলব উত্তরের ২য় শ্রেণির শিশু শিক্ষার্থী শুভ 
নারায়ণগঞ্জের সাইনবোর্ডে পুলিশের নাকের ডগায় আসলামের বেপরোয়া চাঁদাবাজি
“নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন” চাঁদপুর জেলা শাখার উদ্যোক্তা মিটআপ সম্পন্ন
বাংলাদেশ আজ উন্নয়ন ও সমৃদ্ধির পথে বিশ্বের বিস্ময়—মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি

আরও খবর