Header Border

ঢাকা, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
রূপসা উত্তরে তালা প্রতীকের পথসভা হাজীগঞ্জের প্যারাপুর উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে নব-নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীকে ফুলেল সংবর্ধনা সেন্দ্রা ঘাষিপুর মাদক বিরোধী ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত চাঁদপুরের কচুয়ায় আগুনে পুড়ল ২০ ব্যবসা প্রতিষ্ঠান হাজীগঞ্জে ফুলেল শুভেচ্ছা ও জনগণের ভালোবাসায় সিক্ত হলেন নব-নির্বাচিত  চেয়ারম্যান আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী  চিকিৎসার জন্য ভারতে গেলেন বিএনপি নেতা ইবনে মিজান রনি মতলব উত্তরে শিক্ষক নেতা বাতেনের মাতার ইন্তেকাল  দাফন সম্পন্ন মতলব-গজারিয়া সংযোগ সেতু স্থান এবং ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ আটক-১ হাজীগঞ্জে প্রবাসীর টাকা-পয়সা নিয়ে প্রেমিকের সাথে উধাও গৃহবধু, থানায় অভিযোগ!

মালিতে ভয়াবহ সংঘর্ষে, ২৭ সেনাসহ ৭০ সন্ত্রাসী নিহত

পশ্চিম আফ্রিকার দেশ মালির একটি সামরিক ঘাঁটিতে সেনা সদস্য ও সন্ত্রাসীদের মধ্যে সংঘাতে ২৭ সেনা ও ৭০ সন্ত্রাসী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ৩৩ জন। নিখোঁজ আছেন সাত সৈন্য। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এ ঘটনার পর মালি সরকারের বিবৃতি উল্লেখ করে রয়টার্স জানিয়েছে, সেনা-সন্ত্রাসীদের এই সংঘাতে ৭০ জন সন্ত্রাসীও নিহত হয়েছে। তবে কোন সন্ত্রাসী দল এ হামলা করেছে তার উল্লেখ নেই ওই বিবৃতিতে।

এদিকে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা লিখেছে, মালির সরকারি বিবৃতিতে এই হামলার জন্য ইসলামি জঙ্গিগোষ্ঠীকে দায়ী করা হলেও কোন গোষ্ঠী দায়ী তা স্পষ্ট করা হয়নি।
উল্লেখ্য, আলকায়েদা ও ইসলামিক স্টেটের সহযোগীরা মধ্য মালিতে সক্রিয়। তবে শুক্রবারের হামলার দায় স্বীকার করে এখন পর্যন্ত কোনো গোষ্ঠীই বিবৃতি দেয়নি

উল্লেখ্য, ২০১২ সালের মাঝামাঝি সময়ে মালিতে কট্টর ইসলামপন্থী গোষ্ঠীর উত্থান ঘটে। আল কায়দার সহযোগীরা দেশটির উত্তরাঞ্চলীয় মরুভূমির বিশাল এলাকা দখল করে নেয়। ২০১৩ সালে ফ্রান্স সরকার সেনাবাহিনী পাঠিয়ে সেই এলাকা পুনরুদ্ধারে মালিকে সহায়তা করে। এর পর থেকে আল কায়দার সহযোগীরা মালির গ্রামাঞ্চলের বিস্তীর্ণ অঞ্চল দখল করার চেষ্টার পাশাপাশি নাইজার, বুর্কিনা ফাসো এবং অন্যান্য প্রতিবেশী দেশেও নিজেদের কার্যক্রম বিস্তৃত করেছে। সূত্র : আল জাজিরা

 

আরো পড়ুন  অধ্যাপক নুরুল আলম জাবির নতুন ভিসি - Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

রূপসা উত্তরে তালা প্রতীকের পথসভা
হাজীগঞ্জের প্যারাপুর উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে নব-নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীকে ফুলেল সংবর্ধনা
সেন্দ্রা ঘাষিপুর মাদক বিরোধী ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
চাঁদপুরের কচুয়ায় আগুনে পুড়ল ২০ ব্যবসা প্রতিষ্ঠান
হাজীগঞ্জে ফুলেল শুভেচ্ছা ও জনগণের ভালোবাসায় সিক্ত হলেন নব-নির্বাচিত  চেয়ারম্যান আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী 
চিকিৎসার জন্য ভারতে গেলেন বিএনপি নেতা ইবনে মিজান রনি

আরও খবর