Header Border

ঢাকা, রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
শিরোনাম
পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা  হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা! চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার শাহরাস্তিতে আঃ মান্নান পাটোয়ারী এন্ভ সন্স ফাউন্ডেশনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত শাহরাস্তিতে ফখরুল আলম পাটোয়ারীর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

হাজীগঞ্জে জমজমাট আয়োজনে সম্পন্ন সান্ত্বনা সুপার মার্কেটের পিঠা উৎসব

মোহাম্মদ হাবীব উল্যাহ্ ||
জমজমাট আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পিঠা খাওয়ার মধ্য দিয়ে শেষ হয়েছে হাজীগঞ্জে বাজারস্থ সান্ত¡না সুপার মার্কেটের দুইদিন ব্যাপী পিঠা উৎসব। প্রতিদিন দুপুর দুইটা থেকে রাত নয়টা পর্যন্ত দুইদিনেই ছিল লোকে লোকারণ্য। শেষ দিন শনিবার সন্ধ্যায় পিঠা উৎসবে অংশগ্রহণকৃত উদ্যোক্তাদের সনদপত্র ও পুরস্কার বিতরণ এবং রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় এই পিঠা উৎসব।
পিঠা উৎসবের প্রথম ও শেষ দিন সরেজমিন পরিদর্শন করে দেখা গেছে, ঐতিহ্য ধরে রাখা আর হারিয়ে যাওয়া দেশীয় সংস্কৃতি পুনরুজ্জিবিত করতেই এ পিঠা উৎসবের আয়োজন করে সান্ত¡না সুপার মার্কেট। এদিন দুপুর থেকে কানায় কানায় পূর্ণ পিঠা উৎসবের স্থান। দুপুর থেকে রাত পর্যন্ত ছোট-বড় সব বয়সি মানুষ মেলায় আসে পিঠা খেতে আর উপভোগ করতে আসেন এই পিঠা উৎসবে। সন্ধ্যার পরে শিল্পীরা মাতিয়ে রাখেন দর্শকদের।
কথা হয় ইশার পিঠা ঘরের তরুণ উদ্যোক্ত ইরা খানের সাথে। তিনি জানান, দেশীয় সংস্কৃতি রক্ষায় এবং এক সময় শখের বসে তিনি নিজেই পিঠা তৈরি করতেন। পরে কৌতুহলবশত সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার। এরপর থেকে তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। লোভনীয় স্বাদে ও গন্ধে ক্রেতার মন জয় করে নিয়েছেন তিনি। ক্রেতার কথা বিবেচনা করে এ পিঠা উৎসবে তার অংশগ্রহণ।
মেলায় বিকিকিনিও বেশ ভালো হয়েছে বলে তিনি জানান। তিনি বলেন, শুধু পিঠা নয়, ছোট-বড় সবধরনের অনুষ্ঠানের কেক ও খাবার সরবরাহ করে থাকেন। এ ছাড়াও নিজের মধ্যে নয়, এ কাজ ছড়িয়ে দিচ্ছেন অন্য আগ্রহী নারী উদ্যোক্তাদের মাঝে। তার এ কাজে শুরু থেকেই বেশ সাড়া পাচ্ছেন।
সান্ত¡না সুপার মার্কেটের পরিচালক ডা. মাজহারুল ইসলাম রনি বলেন, বিপুল উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে সুশৃঙ্খল এবং উৎসব মুখর পরিবেশে সম্পন্ন হলো এ পিঠা উৎসব। এ জন্য তিনি আয়োজক ও কারিগর যারা ছিলেন, তাদের সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। বিশেষ করে প্রশাসন ও হাজীগঞ্জ ই-কমার্স প্রতিষ্ঠানের নারী উদ্যোক্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, পিঠা উৎসবে হাজীগঞ্জবাসীর যে সাড়া পেয়েছেন, তাতে তিনি অনুপ্রাণিত। আগামি দিনেও তিনি দেশীয় ঐতিহ্য ও সংস্কৃতি রক্ষায় এ ধরনের আয়োজন অব্যাহৃত রাখবেন বলে জানান।

আরো পড়ুন  মতলব উত্তরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা 
হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন
হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ
শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ
প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব
নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

আরও খবর

error: Content is protected !!