Header Border

ঢাকা, সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
হাজীগঞ্জের শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে  আশিষ চন্দ্র মজুমদার যোগদান শাহরাস্তিতে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তার আওতায় ভর্তুকিতে কৃষি যন্ত্র বিতরণ মতলব উত্তরের উপ-সহকারী প্রানী সম্পদ কর্মকর্তার ইন্তেকাল  মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিতদের গেজেট প্রকাশ  হাজীগঞ্জ পৌরসভার রান্ধুনীমুড়া ও বলাখালে আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীর আনারস মার্কার সমর্থনে গণসংযোগ,পথসভা অনুষ্ঠিত হাজীগঞ্জে নির্বাচনের টাকা বিতরণের অভিযোগে উপজেলা ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ২ ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আকবর হোসেন মনিরের পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন বিশিষ্ট সমাজ সেবক এম গাফফার বাপ্পী। ভোটের আচরণবিধি ও সরকারি কর্মচারী (আচরণ) বিধি লঙ্গন করে আব্দুর রহমান মোল্লার রাজনীতি ও নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ শাহরাস্তিতে উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের দাবিতে ব্যারিস্টার কামাল উদ্দিনের নেতৃত্বে লিফলেট বিতরণ ফরিদগঞ্জে সেক্টর কমাণ্ডার লে: কর্ণেল (অব:) আবু ওসমান চৌধুরী স্মৃতি ফলকের গেইট ভাংচুরের অভিযোগ

হাজীগঞ্জে হোটেল মালিকসহ মুদি ব্যবসায়ীকে এক বছর কারাদন্ড

মোহাম্মদ হাবীব উল্যাহ্ ||

চাঁদপুরের হাজীগঞ্জে মো. জাকির হোসেন মিয়াজী ও মো. গোলাম মোস্তফা খানসহ দুইজন ব্যবসায়ীকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। রোববার নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর ধারা অনুয়ায়ী এ রায় প্রদান করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামাল হোসাইন।

সাজাপ্রাপ্তরা হলেন, হাজীগঞ্জ বাজারস্থ বসুন্ধরা চাইনিজ হোটেল এন্ড রেষ্টুরেন্টের সত্ত্বাধীকারী মো. জাকির হোসেন মিয়াজী ও উপজেলার হাটিলা পশ্চিম ইউনিয়নের খাঁন ভ্যারাইটিজ স্টোরের সত্ত্বাধীকারী মো. গোলাম মোস্তফা খাঁন। তাদের বিরুদ্ধে নিরাপদ খাদ্য আইনে মামলা দায়ের করেন, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক সামছুল ইসলাম রজিম।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০২০ সালের ২৬ নভেম্বর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামাল হোসেন বসুন্ধরা চাইনিজ হোটেল এন্ড রেষ্টুরেন্টে নোংরা, স্যাঁতস্যাঁতে ও অপরিস্কার পরিবেশে খাদ্য প্রস্তত, ঢাকনাবিহীন অবস্থায় খাদ্য সংরক্ষণ এবং ফ্রিজে দুর্গন্ধযুক্ত খাদ্য দেখতে পান। এরপর প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে নিরাপদ খাদ্য আইন- ২০১৩ এর ৩৩ ধারায় নিয়মিত মামলা দায়ের করা হয়।

অপর দিকে মেয়াদোত্তীর্ণ খাদ্য মজুদ, সংরক্ষন ও বিক্রয়ের অপরাধে উপজেলার হাটিলা পশ্চিম ইউনিয়নের পাতানিশ বাজারের মুদি মালামালের ব্যবসায়ী, খাঁন ভ্যারাইটিজ স্টোরের সত্ত্বাধীকারী মো. গোলাম মোস্তফার বিরুদ্ধে নিরাপদ খাদ্য আইনে ২০১৩ এর ২৯ ও ৩৯ ধারায় মামলা দায়ের করেন সামছুল ইসলাম রমিজ।

মামলা দুইটির প্রায় ১৬ মাস বিচারিক কার্যক্রম শেষে ১৩ মার্চ (রোববার) মো. জাকির হোসেন মিয়াজী ও মো. গোলাম মোস্তফা খাঁনকে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামাল হোসাইন। বিষয়টি নিশ্চিত করেছেন, হাজীগঞ্জ উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক সামছুল ইসলাম রজিম।

এদিকে বসুন্ধরা চাইনিজ হোটেল এন্ড রেষ্টুরেন্টের সত্ত্বাধীকারী মো. জাকির হোসেন মিয়াজী সংবাদকর্মীদের জানান, তিনি উচ্চ আদালতে আপিল করবেন।

আরো পড়ুন  হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি আটক

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জে খাল থেকে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার
চাঁদপুরের কচুয়ায় গরু খামারীকে গুলি করে ৬ গরু ছিনতাই
হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি আটক
হাজীগঞ্জে ৩শ পিছ ইয়াবাসহ তিন মাদক কারবারি আটক
ফরিদগঞ্জে পুলিশ পরিচয়ে কিশোরের হাত-পা বেঁধে ডাকাতি
হাজীগঞ্জে রাতের আঁধারে আবারও দুই গরু চুরি

আরও খবর