Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
চিকিৎসার জন্য ভারতে গেলেন বিএনপি নেতা ইবনে মিজান রনি মতলব উত্তরে শিক্ষক নেতা বাতেনের মাতার ইন্তেকাল  দাফন সম্পন্ন মতলব-গজারিয়া সংযোগ সেতু স্থান এবং ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ আটক-১ হাজীগঞ্জে প্রবাসীর টাকা-পয়সা নিয়ে প্রেমিকের সাথে উধাও গৃহবধু, থানায় অভিযোগ! শাহরাস্তিতে চেয়ারম্যান পদে মকবুল হোসেন পাটোয়ারী, ইমদাদুল হক মিলন ও হাসিনা আক্তার বেসরকারিভাবে নির্বাচিত নিরব ভোট বিপ্লব ঘটিয়ে উপজেলা পরিষদের নয়া চেয়ারম্যান হেলাল উদ্দিন মিয়াজী দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের জানাজা শেষে দাফন   নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা ১১৫তম রোটারী কনভেনশনে যোগ দিতে সিঙ্গাপুর যাচ্ছেন রোটা. মাহবুবুর রহমান সুমন

চুয়াডাঙ্গার সেই স্কুলশিক্ষিকা বরখাস্ত

চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শামসুন্নাহারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরে তাকে সাময়িক বরখাস্তের আদেশে স্বাক্ষর করেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান বলেন, নিজ ছেলের সঙ্গে পঞ্চম শ্রেণির ছাত্রীর বিয়ের বিষয়টি গণমাধ্যম থেকে আমার নজরে আসে। এরপর সোমবার সকালে তদন্তের জন্য সরেজমিনে একজন সহকারী উপজেলা শিক্ষা অফিসারকে পাঠানো হয়। তদন্তকারী কর্মকর্তা ঘটনার সত্যতা পাওয়ায় মঙ্গলবার দুপুরে শিক্ষিকা শামসুন্নাহারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 

এর আগে গতকাল ‘পঞ্চম শ্রেণির ছাত্রীর সঙ্গে ছেলের বিয়ে দিলেন স্কুলশিক্ষিকা’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ হলে কর্তৃপক্ষের নজরে আসে। এরপর উপজেলা শিক্ষা অফিসার উত্তম কুমার কুণ্ড ঘটনা তদন্তে সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মাসুমা আক্তারকে সরেজমিনে পাঠান। সরেজমিন তদন্তে অভিযুক্ত শিক্ষিকা তার কাছে ঘটনা স্বীকার করেন এবং লিখিত বক্তব্য দেন। মঙ্গলবার দুপুরে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শিক্ষিকা শামসুন্নাহারকে সাময়িক বরখাস্ত করেন।

 

সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার উত্তম কুমার কুণ্ড বলেন, গণমাধ্যমে বিষয়টি জানতে পেরে সোমবার সকালে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মাসুমা আক্তারকে সরেজমিনে ঘটনাস্থলে পাঠানো হয়। পরে ওই শিক্ষিকা ঘটনার সত্যতা স্বীকার করে লিখিত বক্তব্য দিয়েছেন। এরপর আমি তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং নিয়োগকারী কর্মকর্তা জেলা শিক্ষা অফিসার বরাবর ওই শিক্ষিকার বিরুদ্ধে বিভাগীয় ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ জানিয়ে পত্র দিয়েছিলাম। আজ দুপুরে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৭ মার্চ চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ ইউনিয়নের ছোটশলুয়া গ্রামের বিলপাড়ার দিনমজুর অসোক আলীর মেয়ে শারমিন খাতুনের সঙ্গে সহকারী শিক্ষিকা শামসুন্নাহারের দশম শ্রেণি পড়ুয়া ছেলে আব্দুর রহমানের বিয়ে দেন। প্রথম কয়েকদিন বিষয়টি গোপন থাকলেও স্ত্রীকে নিয়ে শ্বশুরবাড়িতে বেড়াতে গেলে বিষয়টি জানাজানি হয়। সরেজমিনে বেগমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দেখা যায়, মেহেদি রাঙা হাতে ক্লাস করছেন শারমিন খাতুন।

আরো পড়ুন  হাজীগঞ্জে প্রবাসীর স্ত্রীর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আগামী ১৮ মে আম্বিয়া-ইউনুছ ফাউন্ডেশন’র পুরস্কার প্রদান অনুষ্ঠান
হাজীগঞ্জে জিপিএ ৫ পেয়েছে ৪৬৪ জন, শীর্ষে হাজীগঞ্জ সরকারি মডেল স্কুল এন্ড কলেজ
বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হাজীগঞ্জের মেধাবী শিক্ষার্থী শেখ নুরজাহান আক্তার  
হাজীগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হলেন দীপক চন্দ্র দাশ 
আগামীকাল শনিবার যেসকল জেলার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে
কচুয়া সফিবাদ ফোরকানীয়া মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে উপহার সামগ্রী বিতরণ

আরও খবর