Header Border

ঢাকা, রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
শিরোনাম
পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা  হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা! চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার শাহরাস্তিতে আঃ মান্নান পাটোয়ারী এন্ভ সন্স ফাউন্ডেশনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত শাহরাস্তিতে ফখরুল আলম পাটোয়ারীর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

ঈদ উপলক্ষে জমজমাট হচ্ছে হাজীগঞ্জ বাজার

শাখাওয়াত হোসেন শামীম :

ঈদ যত ঘনিয়ে আসছে হাজীগঞ্জে বিপনী বিতানগুলোতে ভিড় ততটাই বাড়ছে। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলছে কেনাকাটা। মার্কেটে মার্কেটে পরিবার-পরিজন নিয়ে ঘুরছেন অনেকেই।

ঈদ কাছে চলে আসায় সব শ্রেণীপেশার মানুষ ছুটছেন হাজীগঞ্জ বাজারে তাদের পছন্দের কেনাকাটা করতে। মার্কেটগুলোতে ক্রেতারা রেডিমেড পোশাকের প্রতেই বেশি ঝুঁকছেন বলে জানিয়েছেন বিক্রেতারা। নারী, পুরুষ, শিশুসহ সকল বয়সীরা এখন কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন।

হাজীগঞ্জ বাজারের কয়েকটি মার্কেট ঘুরে দেখা গেছে, ঈদ যতই ঘনিয়ে আসছে  বিভিন্ন  বিপণি-বিতানগুলোতে ততই ভিড় বাড়ছে। ক্রেতারা পছন্দমতো পোশাক কিনতে এক দোকান থেকে অন্য দোকানে ছুটছেন। এই ঈদে দোকানিরা ইন্ডিয়ান সারারা জর্জেট, ডায়মন্ড, বিনয়, কাঁচা-বাদাম, লাচ্ছা, বিবেগ, লংস্কার্ট, পাখি-লেহেঙ্গা, ঐশ্বরিয়ার ময়ূরী-ড্রেস আর পাকিস্তানি বাড়িস, খুবসুরত, পাকিস্তানি-কটি, শাহজাদি  ইত্যাদি ডিজাইনের পোশাক এনেছেন। এ সব ডিজাইনের কাপড় রকম ভেদে ২ হাজার থেকে সাড়ে ৭ হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। আবার টেইলার্সের দোকানেও প্রচুর ভিড় লক্ষ করা গেছে। ঈদের বাকী দুই সাপ্তাহ এখন থেকে কাপড় বানানোর অর্ডার নেওয়া বন্ধ করে দিয়েছেন টেইলার্স মালিকরা।

হাজীগঞ্জে বিজনেস পার্ক মার্কেটে ঈদবাজার করতে আসা জান্নাতুন ফেরদৌসি মুনিয়া  জানান, গত দুই বছর ঈদ উপলক্ষে কেনাকাটা করতে পারিনি। এবার রোজার দুই সাপ্তাহ শেষে শপিং করতে এসেছি। চলতি সপ্তাহে নিজের ও আত্মীয়স্বজনের জন্য শপিং শেষ করতে চাই। কারণ শেষদিকে অনেক ভিড় হয়।

হাজীগঞ্জ রয়েল রওশন সুপার মার্কেটে  ঈদবাজার করতে আসা আরেক ক্রেতা সাইফুল ইসলাম জানান, অন্য বছরের তুলনায় এ বছর ঈদে সব জিনিসপত্রের দাম বেশি। কিন্তু কি আর করার আছে। ঈদে কিছু কেনাকাটা করা দরকার, তাই মার্কেটে এসেছি।

হাজীগঞ্জ বাজারের ফুলেল সুপার মার্কেটের  মিম ফ্যাশনের পরিচালক মোঃ সাদ্দাম হোসেন জানান, ক্রেতারা নিত্য-নতুন ডিজাইনের পোশাক কিনছেন। এ দোকানে বিভিন্ন ব্র্যান্ডের নিত্য-নতুন ডিজাইনের মেয়েদের সিল্ক, বেনারসি, টাঙ্গাইল প্রিন্ট, জামদানি ও কাতান শাড়িসহ থ্রি-পিস, লং-থ্রিপিস, সালোয়ার কামিজ, লেহেঙ্গা, ছিট-কাপড় গ্যাবাডিং-প্যান্ট, হাফ শাট, ফতুয়া ও পাঞ্জাবি বিক্রি হচ্ছে। ডিজাইন ও রকম ভেদে কাপড়গুলোর ৬০০ থেকে ৯ হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। তবে ঈদের শেষ মুহূর্তে বেচাকেনা অনেক ভালো হবে।

আরো পড়ুন  নাগরিকদের দ্রুত রাশিয়া ছাড়তে বলেন ইউক্রেন

হাজীগঞ্জ রয়েল রওশন সুপার মার্কেটের জোনাকী শপিং সেন্টারের সত্ত্বাধিকারী প্রান কৃষ্ণা সাহা জানান, করোনার কারণে দুই বছর ঈদে কেনাবেচা তেমন হয়নি। কিন্তু এবার রমজানের শুরু থেকেই বিক্রি বেড়েছে। আশা করছি, এই ঈদে বেচা-বিক্রি অনেক ভালো হবে।

হাজীগঞ্জ  থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ  জোবাইর সৈয়দ জানান, বর্তমান উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি আগের চেয়ে অনেক ভাল। আমরা জনগণের জান-মাল রক্ষার জন্য সব সময় সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। এই ঈদকে সামনে রেখে উপজেলার বিভিন্ন বিপণি-বিতান দোকান ও গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ সব সময় টহল দিচ্ছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা 
হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন
হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ
শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ
প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব
নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

আরও খবর

error: Content is protected !!