Header Border

ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে মানবতার সেবক সিআইপি জালাল আহমেদের জন্মদিন পালন মানুষের জন্য ভালো কিছু করতে হলে আগে নিজেকে পরিশুদ্ধ করতে হবে: সাবেক যুগ্ম সচিব ড. শাহাদাত হোসেন ফরিদগঞ্জে পূর্ব শত্রুতার জেরধরে ব্যবসায়ীর পুকুর থেকে লক্ষাধিক টাকার মাছ লুট  চাঁদপুরের শাহরাস্তিতে গরীব ও অসহায়দের মাঝে নগদ অর্থ, গৃহনিমাণ সামগ্রী (ঢেউটিন) ও সেলাই মেশিন বিতরণ। বাকিলা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সদস্য নির্বাচন সম্পন্ন  বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হাজীগঞ্জে রোটার‌্যাক্ট ক্লাব অব ডাকাতিয়ায় ঈদ পূর্ণমিলনী, বছর শুরুর সভা ও কলার হস্তান্তর অনুষ্ঠিত আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মালিগাঁওয়ে ডাঃ শরিফ হোসেনের মায়ের কুলখানি অনুষ্ঠিত  গন্ধর্ব্যপুর দক্ষিণে জাতীয় শ্রমিক লীগের আহবায়ক ছাত্তার, যুগ্ম আহবায়ক ফরিদ ও মনজু

নিউমার্কেট এলাকায় সংঘর্ষ, যান চলাচল বন্ধ

রাজধানীর নিউমার্কেট এলাকায় ফের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ চলছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে আবার এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে।

নিউ মার্কেট এলাকার গাউছিয়া মার্কেটের সামনে অবস্থান নিয়েছেন ব্যবসায়ী-কর্মচারীরা। অন্যদিকে ঢাকা কলেজের মূল ফটক থেকে নূরজাহান মার্কেটের সামনে পর্যন্ত স্থানে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা লাঠি, রড হাতে সড়কে নেমে এসে ঢিল ছুড়তে শুরু করে। এ সময় ব্যবসায়ীরাও বেরিয়ে এলে সংঘর্ষ শুরু হয়।

তবে শিক্ষার্থীরা দাবি করেছেন, তারা গতকাল রাতের ঘটনার প্রতিবাদ জানাতে শান্তিপূর্ণ অবস্থান নিয়ে মানববন্ধন করতে বের হয়েছেন। সেই সঙ্গে তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে নীলক্ষেত মোড় ঘুরে আসার পথে ব্যবসায়ীরা তাদের উদ্দেশ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এর ফলে সংঘর্ষ শুরু হয়।

গতকাল রাতে সংঘর্ষের পর পুলিশের পক্ষ থেকে জানানো হয়, সকালের পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন থাকবে। প্রস্তুতি নিলেও সংঘর্ষ ঠেকাতে পারেনি পুলিশ।

নিউমার্কেট থানার পরিদর্শক অপারেশনস হালদার অজিত ঠাকুর বলেছেন, ‘নিউমার্কেটসহ আশেপাশের এলাকার সকল দোকান-পাট বন্ধ রয়েছে। শিক্ষার্থীরা রাস্তায় অবস্থান করছে। দোকান কর্মচারীরাও বিচ্ছিন্নভাবে আছে। পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা চলছে।’

 

এদিকে নিউমার্কেট ও সায়েন্সল্যাব এলাকা দিয়ে যান চলাচল বন্ধ থাকায় মিরপুর রোডে তীব্র যানজট শুরু হয়েছে। এতে করে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

এর আগে মঙ্গলবার রাত ১২টার দিকে রাজধানীর নিউমার্কেট এলাকায় ‘কথা-কাটাকাটির জেরে’ ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় দুই শিক্ষার্থী ও দুই ব্যবসায়ী আহত হন। আহত হন বেশ কয়েকজন পুলিশ সদস্যও।

আরো পড়ুন  হাজীগঞ্জে  দুইদিনের অভিযানে ২৪ মামলায় ২৪'হাজার টাকা জরিমানা

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফরিদগঞ্জে মানবতার সেবক সিআইপি জালাল আহমেদের জন্মদিন পালন
মানুষের জন্য ভালো কিছু করতে হলে আগে নিজেকে পরিশুদ্ধ করতে হবে: সাবেক যুগ্ম সচিব ড. শাহাদাত হোসেন
ফরিদগঞ্জে পূর্ব শত্রুতার জেরধরে ব্যবসায়ীর পুকুর থেকে লক্ষাধিক টাকার মাছ লুট 
চাঁদপুরের শাহরাস্তিতে গরীব ও অসহায়দের মাঝে নগদ অর্থ, গৃহনিমাণ সামগ্রী (ঢেউটিন) ও সেলাই মেশিন বিতরণ।
বাকিলা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সদস্য নির্বাচন সম্পন্ন 
বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত

আরও খবর