Header Border

ঢাকা, শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ (হেমন্তকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে মাদক বিক্রি ও সেবনে বাধা দেওয়ায় কু*পি*য়ে আ*হত প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক হলেন হাজীগঞ্জের জয়নাল আবেদীন  সাকিবের দেশে ফেরা নিয়ে আবারও জটিলতা হাজীগঞ্জে মিথ্যা অপবাদ দিয়ে প্রতিবন্ধীর পরিবারকে ফাঁসানোর অভিযোগ! হাজীগঞ্জে ওয়ালটন গ্রাহকদের জন্য জনতা ফার্মেসীতে বিশেষ মূল্য ছাড় শাহরাস্তিতে পানিতে ডুবে ৯ বছর বয়সি শিশুর মৃ”ত্যু হাজীগঞ্জের বড়কুল পুর্ব ইউনিয়ন আইডিয়াল ক্লাব ও পাঠাগারের উপদেষ্টা ও কার্যকরি কমিটি গঠন ফরিদগঞ্জে সীমানা প্রাচীর ভাঙ্গার অভিযোগ হাজীগঞ্জে লাইফ এইড হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগণস্টিক সেন্টার বন্ধ একদিনে দুই লাশ হাজীগঞ্জে গাছ থেকে পড়ে ও পানিতে ডুবে শিশু’সহ ২ জনের মৃত্যু

মেডিকেল ভর্তি পরীক্ষায় এগিয়ে মেয়েরা পাসের হার ৫৫ শতাংশ

সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এবারের পরীক্ষায় ৭৯ হাজার ৩৩৯ জন শিক্ষার্থী পাস করেছেন। পাসের হার ৫৫ দশমিক ১৩ শতাংশ। পাশের হারে এগিয়ে রয়েছেন মেয়েরা।

মঙ্গলবার দুপুরে ফল প্রকাশ অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব তথ্য জানান। তিনি বলেন, ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস পরীক্ষা সুষ্ঠুভাবে হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী জানান, এবার মেডিকেলে ছেলেদের তুলনায় মেয়েরা বেশি পাস করেছে। সর্বোচ্চ প্রাপ্ত নম্বর পেয়েছে একজন মেয়ে।

জানা যায়, এবার এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ ৯২ দশমিক ৫ সর্বোচ্চ নম্বর পেয়েছেন সুমাইয়া মোসলেম মীম নামে এক শিক্ষার্থী।

আরো পড়ুন  রাজধানীর শীর্ষ সন্ত্রাসী মাহমুদুল হাসান গ্রেফতার

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

অফিস সহকারীর ভুলে প্রধান শিক্ষকে বলি দেয়ার অপচেষ্টা!
রূপসা দক্ষিণ ইউনিয়নের ৬ ও ৭ নং ওয়ার্ড বিএনপির কর্মী সম্মেলন
হাজীগঞ্জে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ বিক্রি ১৯৫ কেজি জব্দ,৩জনকে ৯ হাজার টাকা জরিমান 
শাহরাস্তিতে  ইউএস যুব সংগঠনের উদ্যোগ শিক্ষা সামগ্রী ও ত্রাণ বিতরণ আলোচনা সভা অনুষ্ঠিত
শাহরাস্তিতে সূচীপাড়া ডিগ্রি কলেজ পরিচালনা কমিটির  সভা অনষ্ঠিত
হাজীগঞ্জ ইঞ্জি. মমিনুল হকের পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নে পূজামণ্ডপ পরিদর্শন

আরও খবর

error: Content is protected !!