Header Border

ঢাকা, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
রূপসা উত্তরে তালা প্রতীকের পথসভা হাজীগঞ্জের প্যারাপুর উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে নব-নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীকে ফুলেল সংবর্ধনা সেন্দ্রা ঘাষিপুর মাদক বিরোধী ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত চাঁদপুরের কচুয়ায় আগুনে পুড়ল ২০ ব্যবসা প্রতিষ্ঠান হাজীগঞ্জে ফুলেল শুভেচ্ছা ও জনগণের ভালোবাসায় সিক্ত হলেন নব-নির্বাচিত  চেয়ারম্যান আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী  চিকিৎসার জন্য ভারতে গেলেন বিএনপি নেতা ইবনে মিজান রনি মতলব উত্তরে শিক্ষক নেতা বাতেনের মাতার ইন্তেকাল  দাফন সম্পন্ন মতলব-গজারিয়া সংযোগ সেতু স্থান এবং ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ আটক-১ হাজীগঞ্জে প্রবাসীর টাকা-পয়সা নিয়ে প্রেমিকের সাথে উধাও গৃহবধু, থানায় অভিযোগ!

ইমরানের বিদায়,কোনদিকে যাচ্ছে পাকিস্তানের রাজনীতি?

পাকিস্তানে বিদায় নিতে বাধ্য হলো ইমরান খান সরকার। দেশটির ইতিহাসে এই প্রথম অনাস্থা ভোটের মাধ্যমে বিদায় হলো কোনো প্রধানমন্ত্রীর। চরম নাটকীয়তার পর মধ্যরাতে পার্লামেন্টে ভোটাভুটিতে ইমরানের প্রতি অনাস্থা জানান ১৭৪ আইনপ্রণেতা। এদিকে নতুন সরকার গঠনের প্রস্তুতি চলছে দেশটিতে।

শনিবার (৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় অধিবেশন শুরুর পর ঠিক সাড়ে ১৩ ঘণ্টা চলে নাটকীয়তা। অধিবেশন কয়েক দফা মুলতবি আর কালক্ষেপণ করেও ভোটাভুটি এড়ানো যায়নি। সর্বোচ্চ আদালতের নির্দেশ থাকলেও, ভোট দিতে রাজি হননি ইমরানের দল থেকে নির্বাচিত স্পিকার ও ডেপুটি স্পিকার। রাত ১২টার আগ মুহূর্তে তারা পদত্যাগ করার পরই শুরু হয় অনাস্থা ভোটের মূল প্রক্রিয়া। ওয়াকআউট করায় তাতে অংশ নেয়নি ইমরানের দল পিটিআই। ভোট দেন সম্মিলিত বিরোধী জোটের ১৭৪ এমপি।

পাকিস্তানের জাতীয় সংবাদমাধ্যম ডন জানায়, সোমবার নির্বাচিত হবে দেশটির পরবর্তী প্রধানমন্ত্রী, গঠন করা হবে সরকার। পিএমএলএন প্রধান শাহবাজ শরিফই হতে পারেন সরকার প্রধান। এরই মধ্যে তিনি প্রতিশ্রুতি দিয়েছেন, প্রতিহিংসার রাজনীতি করবে না নতুন সরকার। শাহবাজ শরিফ বলেন, কারো ওপর প্রতিশোধ নেবো না আমরা, করবো না বৈষম্য।

এসময় তিনি আরও বলেন, নিরাপরাধ মানুষদের মিথ্যা অপবাদ দিয়ে জেলে পাঠাবো না আমরা। শীর্ষ নেতা বিলাওয়াল ভুট্টো ও মওলানা ফজলুর রেহমানের মতো অভিজ্ঞ রাজনীতিকদের সাথে নিয়ে আমরা সুখী-সমৃদ্ধ পাকিস্তান গড়ে তুলবো। যেখানে জায়গা পাবে না কোনো দুর্নীতি-অন্যায়।

আরো পড়ুন  ফরিদগঞ্জের ৫নং গুপ্টিতে জালাল আহমেদের সমর্থনে উঠান বৈঠক

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শাহরাস্তিতে চেয়ারম্যান পদে মকবুল হোসেন পাটোয়ারী, ইমদাদুল হক মিলন ও হাসিনা আক্তার বেসরকারিভাবে নির্বাচিত
নিরব ভোট বিপ্লব ঘটিয়ে উপজেলা পরিষদের নয়া চেয়ারম্যান হেলাল উদ্দিন মিয়াজী
রাজাগাঁওয়ে হাজী জসিম উদ্দিনের দোয়াত-কলম প্রতীকের সমর্থনে মিছিল
হাজীগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর আনারস মার্কার সমর্থনে হাটিলা পূর্ব ইউনিয়নে গণসংযোগ ও পথসভা অনুষ্ঠিত 
ভাইস চেয়ারম্যান পদে শাহ জালাল পুনরায় উড়োজাহাজ প্রতীক পেলেন
হাজীগঞ্জে বীরমুক্তিযোদ্ধাদের সাথে চেয়ারম্যান প্রার্থী হাজী জসিমের মতবিনিময়

আরও খবর