Header Border

ঢাকা, শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ ভন্ড আলতাফ হুসাইনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ সুমনের উপর হামলা হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮ হাজীগঞ্জে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় মতলব উত্তরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন লাভলী চৌধুরী পিপিএম পদক পেলেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মুনিরুজ্জামান  মতলব উত্তরে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা গ্রামাঞ্চলের শিক্ষার্থীদের কথা চিন্তা করেই বইমেলার আয়োজন করি: অধ্যাপক ড. মোস্তফা জামান ফরিদগঞ্জে টিসিবির কার্ড বিতরন নিয়ে দু গ্রুপের মধ্যে সংঘর্ষ চেয়ারম্যানের ব্যক্তিগত অফিস ভাংচুর আহত-৩

শরীয়তপুরে শিশু শাকিল হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড l Rknews71

মঙ্গলবার (১২ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক আব্দুস সালাম খান এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন শাকিব ওরফে বাবু ও ইমরান মোড়ল। খালাসপ্রাপ্ত ব্যক্তিরা হলেন সজিব মাঝি (২২), আক্তার মাদবর (২৬), মহসিন হাওলাদার (২৫), স্বপন সরদারের (৪৫)। অন্য একজনের রায় উচ্চ আদালতে স্থগিত আছে।

বিষয়টি নিশ্চিত করে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফিরোজ আহমেদ।

মো. শাকিল মাদবর জাজিরা উপজেলার পূর্ব নাওডোবা হাজী কালাই মোড়ল কান্দির এলাকার সালাম মাদবরের বড় ছেলে। সে অ্যাম্বিশন কিন্ডার গার্টেন অ্যান্ড হাইস্কুলের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিল।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মিলন রহমান মুরাদ বলেন, আসামি ইমরান মোড়লের যে রায় হয়েছে, তা সম্পূর্ণ তার প্রতি অবিচার করা হয়েছে। যখন এই মামলায় ১৬৪ ধারা জবানবন্দি দিয়েছিল, তাতে সে কোথাও বলেনি যে সে হত্যার সঙ্গে ছিল। আমরা উচ্চ আদালতে যাব।

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৫ জুন বিকেলে জাজিরা উপজেলার হাজী কালাই মোড়লের কান্দি গ্রামের শাকিল মাদবরকে খেলার কথা বলে বাড়ি থেকে ডেকে নিয়ে যান আসামি শাকিব মাদবর বাবু (২০)। পরে তিনি আক্তার মাদবর (২৬), সজিব মাঝি (২২), ইমরান মোড়ল (২০), মহসিন হাওলাদার (২৫) ও স্বপন সরদারের (৪৫) সহযোগিতায় শাকিলকে উপজেলার মোসলেম ঢালীর কান্দি গ্রামের বারেক মৃধার বাড়ির পাশে আটকে রাখে। একপর্যায়ে শাকিলের চাচা শাহাজুল ইসলাম মাদবরের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন তারা। পরে মুক্তিপণ না পেয়ে শাকিলকে হত্যা করে মরদেহ মাটিচাপা দিয়ে রাখে।

এ ঘটনায় প্রথমে শাকিলের বাবা থানায় অভিযোগ করেন। পরে ওই বছরের ২৬ জুন অপহরণ ও হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ বাবু ও ইমরানকে গ্রেপ্তার করে। পুলিশ জিজ্ঞাসাবাদ করলে বাবুর তথ্যমতে ২৭ জুন শাকিলের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তর জন্য শরীয়তপুর সদর হাসপাতালে মর্গে পাঠায়। তারপর জাজিরা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেছেন ওই ছাত্রের বাবা সালাম মাদবর।রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফিরোজ আহমেদ বলেন, শিশু শাকিল মাদবরের অপহরণ ও হত্যা মামলায় দুই আসামিকে ফাঁসির রায় দিয়েছেন আদালত। তিনি আরও বলেন, আমরা এই মামলায় আংশিকভাবে সন্তুষ্ট হয়েছি। এই মামলায় যারা খালাস পেয়েছে, আমি বাদীপক্ষের সঙ্গে কথা বলে উচ্চ আদালতে আপিল করব। এই মামলায় সব আসামির সম্পৃক্ততা রয়েছে।

আরো পড়ুন  নারায়ণগঞ্জ শহিদ মিনার : দিনে জুতা পায়ে দিয়ে আড্ডা, রাতে মাদক কারবার

 

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভন্ড আলতাফ হুসাইনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ সুমনের উপর হামলা
হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮
ফরিদগঞ্জে প্রবাসীর সরলতার সুযোগ নিয়ে টাকা চুরি \ উল্টো সোশ্যাল মিডিয়ার মাধ্যেমে দালাল আখ্যা দিয়ে প্রাননাশেন হুমকি
মতলব উত্তরে ৪৪ কেজি গাঁজা’সহ নৌ-পুলিশের হাতে আটক -৩
মতলব উত্তরে ব্যাংকের সিকিউরিটি গার্ডের লাশ উদ্ধার
নারায়ণগঞ্জের সাইনবোর্ডে পুলিশের নাকের ডগায় আসলামের বেপরোয়া চাঁদাবাজি

আরও খবর