Header Border

ঢাকা, রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
শিরোনাম
পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা  হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা! চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার শাহরাস্তিতে আঃ মান্নান পাটোয়ারী এন্ভ সন্স ফাউন্ডেশনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত শাহরাস্তিতে ফখরুল আলম পাটোয়ারীর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

হাজীগঞ্জে জমজমাট ঈদের বাজার, নারী ক্রেতাদের উপচে পড়া ভীড় – Rknews71

মোহাম্মদ হাবীব উল্যাহ্
গত ২ বছর করোনা মহামারীর কারণে মন্দা হলেও চলতি বছর হাজীগঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটা। দেখা গেছে, যতই ঈদ ঘনিয়ে আসছে, ততই ক্রেতাদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠেছে হাজীগঞ্জ বাজার। আর বেচাকেনা জমে উঠায় বেশ ব্যস্ত সময় পার করছেন পোশাক বিক্রেতারা। পাশাপাশি প্রসাধনী ও জুতার দোকানেও ব্যস্ত বিক্রয়কর্মীরা।
শুক্রবার (১৫ এপ্রিল) দিনব্যাপী বাজারের বিভিন্ন শপিংমল ও মার্কেট ঘুরে দেখা গেছে, হাজীগঞ্জ বাজারের বিভিন্ন ক্ষুদ্র ও অভিজাত শপিংমল এবং মার্কেটগুলোতে বেড়েছে ক্রেতাদের আনাগোনা। ঈদ বাজার ধরতে বাহারি রঙের পোশাক ঝুলিয়ে ক্রেতা আকর্ষণের চেষ্টা করছেন ব্যবসায়ীরা। দেয়া হয়েছে নানান অপার এবং রয়েছে লটারীতে আকর্ষণীয় পুরস্কারের সুযোগ।
আর বাহারি কারুকাজ, হাতের নকশা, ব্লক, নানা রঙের কাপড়ে রঙের ছাপসহ বিভিন্ন রঙিন নতুন পোশাকে সেজেছে কাপড়ের দোকানগুলো। এসেছে নতুন নতুন কালেকশনও। ক্রেতারাও পছন্দের পোশাক দেখে-শুনে করে ক্রয় করছেন। বিশেষ করে সকাল ১০টা থেকে বিকাল ৫টা এবং ইফতারের পর থেকে রাত ১০টা পর্যন্ত ভিড় বেড়ে যায় অনেক বেশি।
পোশাক বিক্রেতাদের সাথে কথা বলে জানা গেছে, পোশাকের কাপড় ও ডিজাইনে গরমকে প্রাধান্য দিয়ে আনা হয়েছে নতুনত্ব। আর বেশিরভাগ পোশাকই রাখা হয়েছে সুতি কাপড়ে। ছেলে-মেয়ে-শিশু সকলের জন্যই রয়েছে সব ধরনের পোশাক ও অন্যান্য প্রয়োজনীয় জিনিসগুলোর বিশাল সমাহার রেখেছেন তারা। কারণ হিসাবে বলেন, করোনার ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে নেয়া।
তারা বলেন, প্রতি বছর রমজানের মাঝামাঝি সময়ে ঈদের কেনাকাটা শুরু হলেও এবার রোজার শুরুতেই মার্কেট গুলোতে ক্রেতাদের ভিড় বেড়েছে। মানুষের ভিড়ে পুরো বাজার যেন এক হয়ে আছে। তাতেই হাসি ফুটেছে বিক্রেতাদের মুখে। তবে পোশাাকের দোকানে প্রচুর ক্রেতা সমাগম দেখা গেলেও, সেই তুলনায় জুতা ও প্রসাধনীর দোকান সেভাবে জমে উঠেনি।
এদিকে ঈদ বাজারকে সামনে রেখে হাজীগঞ্জ বাজারে বেড়েছে যানজট। বাজারের প্রধান সড়ক কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের দুই পাশের ট্রাফিক-পুলিশ হকারদের দৌড়ের উপর রাখলেও যানজট তেমন একটা নিয়ন্ত্রণে আসছেনা। এর অন্যতম কারণ হচ্ছে, বোগদাদ ও রিলাক্স পরিবহণ এবং সিএনজিচালিত স্কুটার ও অটোরিকশায় বাজার জুড়েই যাত্রীদের ওঠা-নামা করা।
অপরদিকে ঈদের বাজারকে ঘিরে পুলিশের দুই স্তরের নিরাপত্তা ব্যবস্থার কারণে নির্বিঘ্নে কেনাকাটা করছেন ক্রেতারা। পুলিশ সুপার মিলন মাহমুদের নির্দেশনায় এবং অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ সার্কেল) মো. সোহেল মাহমুদের তত্ত্বাবধানে হাজীগঞ্জ থানা পুলিশ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। যার সার্বিক ব্যবস্থাপনায় রয়েছেন থানার অফিসার ইনচার্জ।
এ বিষয়ে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ জানান, বাজারে সাদা পোশাকে ও টহল পুলিশ নিয়মিত দায়িত্ব পালন করছে। তিনি ক্রেতা-বিক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, ছিনতাইকারী ও প্রতারক থেকে সাবধান থাকুন এবং কাউকে সন্দেহ হলে অথবা আইন-শৃঙ্খলাজনিত যে কোন প্রয়োজনে তাৎখনিক পুলিশকে অবহিত করুন।
এ সময় তিনি ক্রেতা-বিক্রেতাদের ব্যবসায়িক ও ব্যাংকিং কাজে বেশি টাকার লেনদেন হলে পুলিশের সহযোগিতা নেওয়ার আহবান জানান।
আরো পড়ুন  প্রেমিক-প্রেমিকা মিলে ব্যাংকের টাকা চুরি করতে নৈশপ্রহরীকে খুন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা 
হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন
হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ
শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ
প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব
নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

আরও খবর

error: Content is protected !!