Header Border

ঢাকা, সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
হাজীগঞ্জের শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে  আশিষ চন্দ্র মজুমদার যোগদান শাহরাস্তিতে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তার আওতায় ভর্তুকিতে কৃষি যন্ত্র বিতরণ মতলব উত্তরের উপ-সহকারী প্রানী সম্পদ কর্মকর্তার ইন্তেকাল  মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিতদের গেজেট প্রকাশ  হাজীগঞ্জ পৌরসভার রান্ধুনীমুড়া ও বলাখালে আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীর আনারস মার্কার সমর্থনে গণসংযোগ,পথসভা অনুষ্ঠিত হাজীগঞ্জে নির্বাচনের টাকা বিতরণের অভিযোগে উপজেলা ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ২ ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আকবর হোসেন মনিরের পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন বিশিষ্ট সমাজ সেবক এম গাফফার বাপ্পী। ভোটের আচরণবিধি ও সরকারি কর্মচারী (আচরণ) বিধি লঙ্গন করে আব্দুর রহমান মোল্লার রাজনীতি ও নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ শাহরাস্তিতে উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের দাবিতে ব্যারিস্টার কামাল উদ্দিনের নেতৃত্বে লিফলেট বিতরণ ফরিদগঞ্জে সেক্টর কমাণ্ডার লে: কর্ণেল (অব:) আবু ওসমান চৌধুরী স্মৃতি ফলকের গেইট ভাংচুরের অভিযোগ

ভারতে একদিনে করোনায় মৃত্যু ২১৪,শনাক্ত বাড়লো ৯০ শতাংশ

করোনাভাইরাসের সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে থাকলেও গত একদিনে এর ব্যাপক ব্যতিক্রম লক্ষ্য করা গেছে ভারতে। দক্ষিণ এশিয়ার এই দেশটিতে আগের দিনের তুলনায় সর্বশেষ ২৪ ঘণ্টায় সংক্রমণ বেড়েছে প্রায় ৯০ শতাংশ। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুও ছাড়িয়েছে দুইশোর ঘর অর্থাৎ ২১৪ জন। এই পরিস্থিতিতে ভারতে করোনা মহামারি ফের খারাপ পর্যায়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৮৩ জন। রোববার এই সংখ্যাটি ছিল ১ হাজার ১৫০ জন। অর্থাৎ রবিবারের তুলনায় সোমবার সংক্রমণ বেড়েছে ৮৯ দশমিক ৮ শতাংশ। অন্যদিকে, সোমবার ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২১৪ জন। যদিও এর মধ্যে কেরালায় ৬২ জনের মৃত্যুর পুরোনো তথ্য যোগ করা হয়েছে। রোববার ভারতে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল মাত্র চারজন। সেই হিসেবে সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা উল্লেখযোগ্যভাবে বেশি। সবমিলিয়ে ভারতে কোভিডে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ২১ হাজার ৯৬৫ জনে। এছাড়া ভারতে সোমবার দৈনিক সংক্রমণের হার বেড়ে হয়েছে শূন্য দশমিক ৮৩ শতাংশ। রোববার এই হার ছিল শূন্য দশমিক ৩১ শতাংশ। অবশ্য সক্রিয় রোগীর সংখ্যা ১১ হাজার ৫৫৮ জন থেকে কিছুটা কমে হয়েছে ১১ হাজার ৫৪২ জন।

ভারতের দিল্লি-সহ কয়েকটি রাজ্যের দৈনিক পরিসংখ্যান গত কয়েকদিন ধরেই ঊর্ধ্বমুখী। বিশেষ করে রাজধানী দিল্লির অবস্থা রীতিমতো চিন্তার। গত ২ সপ্তাহে রাজধানীতে দৈনিক আক্রান্ত বেড়েছে প্রায় ৫০০ শতাংশ। দিল্লির সঙ্গে পাল্লা দেওয়া শুরু করেছে ভারতের আরও একাধিক রাজ্য। গত ২৪ ঘণ্টায় রাজধানী দিল্লিতেই করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন ৫১৭ জন। যা আগের দিনের তুলনায় ১২ শতাংশ বেশি। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত ভারতে ৪ কোটি ২৫ লাখ ১০ হাজার ৭৭৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১ হাজার ৯৮৫ জন। সুস্থতার হার ৯৮ দশমিক ৭৬ শতাংশ। ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত প্রায় ১৮৬ কোটি ৫৪ লাখেরও বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন আড়াই লাখেরও বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ২ লাখ ৬১ হাজারের বেশি।

আরো পড়ুন  শাহরাস্তিতে উপজেলা ও পৌর জাতীয় পার্টির ইফতার মাহফিল অনুষ্ঠিত

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কুমিল্লায় ভূল চিকিৎসায় কচুয়ার গৃহবধূর মৃত্যু
দেশ সেরা স্বাস্থ্য কমপ্লেক্সের তালিকায় মতলব উত্তর 
বাচঁতে চায় মতলব উত্তরের ২য় শ্রেণির শিশু শিক্ষার্থী শুভ 
শাহরাস্তিতে কথিত ডাক্তারের ভুল চিকিৎসায় রোগির অবস্থা মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবার
প্রধানমন্ত্রীকে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের অভিনন্দন
হাজীগঞ্জ স্বাস্থ্যকমপ্লেক্সে ঠান্ডাজনিত জ্বর সর্দি শ্বাসকষ্ট রোগে প্রায় অধ্যশতাধিক রোগী ভর্তি

আরও খবর