Header Border

ঢাকা, শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
ফরাজীকান্দি ইউনিয়নে নিবন্ধিত জেলেদের মাঝে চাল বিতরণ আওয়ামী লীগের ত্যাগী নেতা কর্মীদের মূল্যায়ন করতে হবে —মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি ফরিদগঞ্জে শিশু বলৎকারের ঘটনায় যুবক আটক  মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা দিলেন শ্যামলী খান এসিল্যান্ড ইবনে আল জায়েদকে পদোন্নতি বিদায় সংবর্ধনা নারায়ণগঞ্জে আর কে গ্ৰুপে বেতনের দাবিতে শ্রমিকদের আন্দোলন  হাজীগঞ্জ ডিগ্রি কলেজে সুষ্ঠুভাবে গভর্ণিং বডির প্রতিনিধি নির্বাচন সম্পন্ন নারায়ণগঞ্জে দানিয়াল হত্যা মামলার আসামি গ্রেফতার  হাজিগঞ্জের বইমেলায় ছাত্রলীগের স্টল পরিদর্শন করলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম  হাজীগঞ্জে চারদিন ব্যাপী একুশে বই মেলার উদ্বোধন

ভারতে একদিনে করোনায় মৃত্যু ২১৪,শনাক্ত বাড়লো ৯০ শতাংশ

করোনাভাইরাসের সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে থাকলেও গত একদিনে এর ব্যাপক ব্যতিক্রম লক্ষ্য করা গেছে ভারতে। দক্ষিণ এশিয়ার এই দেশটিতে আগের দিনের তুলনায় সর্বশেষ ২৪ ঘণ্টায় সংক্রমণ বেড়েছে প্রায় ৯০ শতাংশ। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুও ছাড়িয়েছে দুইশোর ঘর অর্থাৎ ২১৪ জন। এই পরিস্থিতিতে ভারতে করোনা মহামারি ফের খারাপ পর্যায়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৮৩ জন। রোববার এই সংখ্যাটি ছিল ১ হাজার ১৫০ জন। অর্থাৎ রবিবারের তুলনায় সোমবার সংক্রমণ বেড়েছে ৮৯ দশমিক ৮ শতাংশ। অন্যদিকে, সোমবার ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২১৪ জন। যদিও এর মধ্যে কেরালায় ৬২ জনের মৃত্যুর পুরোনো তথ্য যোগ করা হয়েছে। রোববার ভারতে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল মাত্র চারজন। সেই হিসেবে সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা উল্লেখযোগ্যভাবে বেশি। সবমিলিয়ে ভারতে কোভিডে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ২১ হাজার ৯৬৫ জনে। এছাড়া ভারতে সোমবার দৈনিক সংক্রমণের হার বেড়ে হয়েছে শূন্য দশমিক ৮৩ শতাংশ। রোববার এই হার ছিল শূন্য দশমিক ৩১ শতাংশ। অবশ্য সক্রিয় রোগীর সংখ্যা ১১ হাজার ৫৫৮ জন থেকে কিছুটা কমে হয়েছে ১১ হাজার ৫৪২ জন।

ভারতের দিল্লি-সহ কয়েকটি রাজ্যের দৈনিক পরিসংখ্যান গত কয়েকদিন ধরেই ঊর্ধ্বমুখী। বিশেষ করে রাজধানী দিল্লির অবস্থা রীতিমতো চিন্তার। গত ২ সপ্তাহে রাজধানীতে দৈনিক আক্রান্ত বেড়েছে প্রায় ৫০০ শতাংশ। দিল্লির সঙ্গে পাল্লা দেওয়া শুরু করেছে ভারতের আরও একাধিক রাজ্য। গত ২৪ ঘণ্টায় রাজধানী দিল্লিতেই করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন ৫১৭ জন। যা আগের দিনের তুলনায় ১২ শতাংশ বেশি। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত ভারতে ৪ কোটি ২৫ লাখ ১০ হাজার ৭৭৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১ হাজার ৯৮৫ জন। সুস্থতার হার ৯৮ দশমিক ৭৬ শতাংশ। ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত প্রায় ১৮৬ কোটি ৫৪ লাখেরও বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন আড়াই লাখেরও বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ২ লাখ ৬১ হাজারের বেশি।

আরো পড়ুন  কোমর ব্যথায় ভুগছেন? জেনে নিন প্রতিকারের উপায়

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শাহরাস্তিতে কথিত ডাক্তারের ভুল চিকিৎসায় রোগির অবস্থা মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবার
প্রধানমন্ত্রীকে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের অভিনন্দন
হাজীগঞ্জ স্বাস্থ্যকমপ্লেক্সে ঠান্ডাজনিত জ্বর সর্দি শ্বাসকষ্ট রোগে প্রায় অধ্যশতাধিক রোগী ভর্তি
মতলব উত্তরে বিনামূল্যে চক্ষু চিকিৎসা পেলেন হাজার মানুষ
মতলব উত্তরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ইয়াবাসহ গ্রেপ্তার ১
বিষধর সাপের কামড়ে সাপুড়ের মৃত্যু

আরও খবর