Header Border

ঢাকা, শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
হাজীগঞ্জের বড়কুল পূর্ব ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ হাজীগঞ্জের কালচোঁ উত্তর ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ মতলবে লঞ্চে শুরু হয়েছে নাড়ির টানে বাড়ি ফেরা মতলব উত্তরে এসিল্যান্ডকে বিদায় ও বরন কিস্তি উঠানোর নামকরে এক সপ্তাহ ধরে নিখোঁজ দুই সন্তানের জননী  শাহরাস্তিতে এন্টারপ্রেনশিপ অ‍্যান্ড রিসিলিয়েন্স ইন বাংলাদেশ (পার্টনার) এর আওতায় দিনব্যাপী জিএপি সার্টিফিকেশন প্রশিক্ষণ সম্পন্ন উন্নয়ন ও মানবকল্যাণে কাজ করছি” অসহায় জনগণের সাথে আমি রয়েছি। -মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম শাহরাস্তিতে বিক্রি হওয়া নবজাতক শিশুকে উদ্বার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন শাহরাস্তি থানা পুলিশ চাকুরি বিধি মালা তোয়াক্কা না করে দীর্ঘদিন অফিস ফাঁকি দিয়ে নিয়মিত ব্যক্তিগত ব্যবসা পরিচালানা শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহ বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

হাজীগঞ্জে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগীতা অনুষ্ঠিত – Rknews71

মোহাম্মদ হাবীব উল্যাহ্ :
হাজীগঞ্জে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় প্রথম ১৩ জনের মধ্যে ৭ জন হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী। মঙ্গলবার (১৯ এপ্রিল) অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান।
হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত এ সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার সুনির্মল দেউরী, উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবু ছাইদ, সহকারী প্রধান শিক্ষক মো. হোসাইনুল আজমসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষকরা।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, দেশব্যাপী সৃজনশীল মেধা অন্বেষনের লক্ষে শিক্ষা মন্ত্রণালায় কর্তৃক ৩টি গ্রুপে ও ৫টি বিষয়ে ষষ্ঠ হতে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের প্রতিযোগিতার আয়োজন করে। এর মধ্যে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি ‘ক’ গ্রুপ, নবম থেকে দশম শ্রেণি ‘খ’ গ্রুপ ও একাদশ থেকে দ্বাদশ শ্রেণি ‘গ’ গ্রুপ।
এ প্রতিযোগিতায় হাজীগঞ্জের ৭টি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ ও মাদরাসা) অংশ গ্রহণ করে। এই ৭টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ৩টি গ্রুপের ৫টি বিষয়ের মধ্যে প্রথম ১৩ জন শিক্ষার্থীর মধ্যে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের ৭ জন শিক্ষার্থী রয়েছে। তারা সবাই ক ও খ গ্রুপে প্রথম হয়েছেন।
হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা হলেন, ক গ্রুপে ভাষা ও সাহিত্য বিষয়ে ৭ম শ্রেণির শিক্ষার্থী রাহমুন ফেরদাউস, খ গ্রুপে ভাষা ও সাহিত্য বিষয়ে নবম শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া আরিফ, খ গ্রুপে বিজ্ঞান বিষয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থী মো. আয়ানুল ইসলাম।
খ গ্রুপে বিজ্ঞান বিষয়ে ১০ শ্রেণির শিক্ষার্থী অমিত কুমার দাশ, খ গ্রুপে গণিত ও কম্পিউটার বিষয়ে ১০ শ্রেণির শিক্ষার্থী আল আমিন রুম্মান, ক গ্রুপে বাংলাদেশ স্টাডিজ বিষয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থী শেখ নুরজাহান আক্তার, খ গ্রুপে ১০ শ্রেণির শিক্ষার্থী শাহরিন জাহান মেগা।
অপর দিকে বাকি ৬ জনের মধ্যে হাজীগঞ্জ ডিগ্রি কলেজের ৩ জন শিক্ষার্থী, হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ২ জন ও হাজীগঞ্জ সরকারি মডেল কলেজের ১ জন শিক্ষার্থী প্রথম হয়েছেন।
তারা হলেন, গ গ্রুপে ভাষা ও সাহিত্য বিভাগে হাজীগঞ্জ ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী রাবেয়া আক্তার, গ গ্রুপে বিজ্ঞান বিষয়ে হাজীঘঞ্জ ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী রেদওয়ান হাসান, গ গ্রুপে গণিত ও কম্পিউটার বিষয়ে হাজীগঞ্জ ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী কাশেম আহমদ হৃদয়।

এছাড়াও ক গ্রুপে বিজ্ঞান বিষয়ে হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির শিক্ষার্থী মিফতাহুল জান্নাত, খ গ্রুপ বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ (বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থী) হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০শ্রেণির শিক্ষার্থী মারিয়াম সিদ্দিকা এবং গ গ্রুপে বাংলাদেশ স্টাডিজ বিষয়ে হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের শিক্ষার্থী মরিয়ম আক্তার।

আরো পড়ুন  শাহরাস্তি পৌর ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন - Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জের বড়কুল পূর্ব ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ
হাজীগঞ্জের কালচোঁ উত্তর ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ
মতলবে লঞ্চে শুরু হয়েছে নাড়ির টানে বাড়ি ফেরা
মতলব উত্তরে এসিল্যান্ডকে বিদায় ও বরন
শাহরাস্তিতে এন্টারপ্রেনশিপ অ‍্যান্ড রিসিলিয়েন্স ইন বাংলাদেশ (পার্টনার) এর আওতায় দিনব্যাপী জিএপি সার্টিফিকেশন প্রশিক্ষণ সম্পন্ন
উন্নয়ন ও মানবকল্যাণে কাজ করছি” অসহায় জনগণের সাথে আমি রয়েছি। -মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম

আরও খবর