Header Border

ঢাকা, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
মতলব উত্তর উপজেলায় জাতীয় বীমা দিবসে র‌্যালি ও আলোচনা সভা মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ ভন্ড আলতাফ হুসাইনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ সুমনের উপর হামলা হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮ হাজীগঞ্জে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় মতলব উত্তরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন লাভলী চৌধুরী পিপিএম পদক পেলেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মুনিরুজ্জামান  মতলব উত্তরে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা গ্রামাঞ্চলের শিক্ষার্থীদের কথা চিন্তা করেই বইমেলার আয়োজন করি: অধ্যাপক ড. মোস্তফা জামান

হাজীগঞ্জে ডাকাতিয়া নদী থেকে ৯০ টি রিং জাল জব্দ করে পুড়িয়েছে উপজেলা মৎস্য বিভাগ

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা মৎস্য বিভাগের বিশেষ অভিযানে ডাকাতিয়া নদী থেকে প্রায় ৯০টি রিং জাল জব্দ করে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে পুড়িয়ে দেয়া হয়৷
সোমবার ২ অক্টোবর হাজীগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা রাফিয়া আফরিনের নেতৃত্বে ও হাজীগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় বিকাল ৪ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান শেষে হাজীগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের সামনে পোড়ানো হয় রিং জাল।
হাজীগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা রাফিয়া আফরিন জানান,গোপন সংবাদের ভিত্তিতে সহকারি কমিশনার(ভূমি) এর কার্যালয়ের পিছন থেকে বড়কুল হয়ে গন্ধর্ব্যপুরের কাছাকাছি স্থান পর্যন্ত ডাকাতিয়া নদীতে অভিযান করি।
ট্রলার পূর্ণ হয়ে যাওয়ায় পরবর্তীতে সামনে অগ্রসর হইনি। ওই পর্যন্ত ৯০টি রিং জাল পেয়েছি।
তবে জেলেরা আমাদেরকে দেখে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
আমাদের অভিযান অব্যাহত থাকবে।
তিনি আরো জানান,আমার জানা মতে পুরো উপজেলায় প্রায় সাড়ে ৪ হাজার থেকে ৫ হাজার রিং জাল ব্যবহার হচ্ছে। রিং জাল ব্যবহারের ক্ষতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, একদম ক্ষুদ্র আকৃতির মাছও রিং জালে আটকে যায়। ফলে দেশী প্রজাতির মাছ ধ্বংস হচ্ছে।
হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুল ইসলাম জানান,অভিযানের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। দেশের মৎস্য সম্পদ রক্ষা করা সকলের নৈতিক দায়িত্ব। এজন্য সামাজিক সচেতনতাও অনেক গুরুত্বপূর্ণ।
এ সময় হাজীগঞ্জ উপজেলা মৎস্য কার্যালয়ের ক্ষেত্র সহকারী নওরীন দীনা মোস্তারীন,মৎস্য ডিপ্লোমা ইন্সটিটিউট চাঁদপুর এর অষ্টম পর্বের কয়েকজন শিক্ষার্থী (মাঠ  সংযুক্তি) অভিযানে সহযোগিতা করেন।
আরো পড়ুন  শাহরাস্তিতে ৫০ পিচ ইয়াবাসহ মাদক কারবারি আটক -১

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তর উপজেলায় জাতীয় বীমা দিবসে র‌্যালি ও আলোচনা সভা
মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা
হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ
ভন্ড আলতাফ হুসাইনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ সুমনের উপর হামলা
হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮
হাজীগঞ্জে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময়

আরও খবর