Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত  হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

হাজীগঞ্জে ডাকাতিয়া নদী থেকে ৯০ টি রিং জাল জব্দ করে পুড়িয়েছে উপজেলা মৎস্য বিভাগ

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা মৎস্য বিভাগের বিশেষ অভিযানে ডাকাতিয়া নদী থেকে প্রায় ৯০টি রিং জাল জব্দ করে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে পুড়িয়ে দেয়া হয়৷
সোমবার ২ অক্টোবর হাজীগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা রাফিয়া আফরিনের নেতৃত্বে ও হাজীগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় বিকাল ৪ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান শেষে হাজীগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের সামনে পোড়ানো হয় রিং জাল।
হাজীগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা রাফিয়া আফরিন জানান,গোপন সংবাদের ভিত্তিতে সহকারি কমিশনার(ভূমি) এর কার্যালয়ের পিছন থেকে বড়কুল হয়ে গন্ধর্ব্যপুরের কাছাকাছি স্থান পর্যন্ত ডাকাতিয়া নদীতে অভিযান করি।
ট্রলার পূর্ণ হয়ে যাওয়ায় পরবর্তীতে সামনে অগ্রসর হইনি। ওই পর্যন্ত ৯০টি রিং জাল পেয়েছি।
তবে জেলেরা আমাদেরকে দেখে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
আমাদের অভিযান অব্যাহত থাকবে।
তিনি আরো জানান,আমার জানা মতে পুরো উপজেলায় প্রায় সাড়ে ৪ হাজার থেকে ৫ হাজার রিং জাল ব্যবহার হচ্ছে। রিং জাল ব্যবহারের ক্ষতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, একদম ক্ষুদ্র আকৃতির মাছও রিং জালে আটকে যায়। ফলে দেশী প্রজাতির মাছ ধ্বংস হচ্ছে।
হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুল ইসলাম জানান,অভিযানের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। দেশের মৎস্য সম্পদ রক্ষা করা সকলের নৈতিক দায়িত্ব। এজন্য সামাজিক সচেতনতাও অনেক গুরুত্বপূর্ণ।
এ সময় হাজীগঞ্জ উপজেলা মৎস্য কার্যালয়ের ক্ষেত্র সহকারী নওরীন দীনা মোস্তারীন,মৎস্য ডিপ্লোমা ইন্সটিটিউট চাঁদপুর এর অষ্টম পর্বের কয়েকজন শিক্ষার্থী (মাঠ  সংযুক্তি) অভিযানে সহযোগিতা করেন।
আরো পড়ুন  হাজীগঞ্জে যাত্রীছাউনি দখল করে দোকান নির্মাণ করলেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যানের ভাগিনা

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক
হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া
শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ
তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার
কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস
হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

আরও খবর