Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত  হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

২২ জেলায় আজ প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা আজ শুক্রবার শুরু হচ্ছে। দেশের ইতিহাসে এবারই একবারে সর্বোচ্চ ৪৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। তিন ধাপের পরীক্ষার প্রথম ধাপে আজ ২২ জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে।
ইতোমধ্যে প্রতিটি পরীক্ষাকেন্দ্রে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি কেন্দ্র থাকবে মোবাইল নেটওয়ার্কের বাইরে। এ ছাড়া কেন্দ্রে বসানো হয়েছে জ্যামার। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি।

আবেদনকারীরা নিজ নিজ জেলায় পরীক্ষা দিতে পারবেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) সূত্রে জানা গেছে, দ্বিতীয় ধাপে আগামী ২০ মে এবং তৃতীয় ধাপে ৩ জুন পরীক্ষা হবে। পরীক্ষা চলবে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত

পরীক্ষার্থীদের জন্য নির্দেশনায় বলা হয়েছে, প্রার্থীদের প্রবেশপত্রের রঙিন প্রিন্ট কপি ও জাতীয় পরিচয়পত্র হলে নিয়ে আসতে হবে। ওএমআর শিট পূরণের নির্দেশাবলি ও অন্যান্য তথ্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এবং প্রবেশপত্রে দেওয়া হয়েছে।
৩২ হাজারের বেশি শিক্ষক নিয়োগের জন্য ২০২০ সালের ২৫ অক্টোবর অনলাইনে আবেদন শুরু হয়। এতে প্রার্থী ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন।

গতকাল সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, সম্পূর্ণ স্বচ্ছতার ভিত্তিতে শিক্ষক নিয়োগ করা হবে। মানসম্মত প্রাথমিক শিক্ষার জন্য প্রয়োজন মানসম্মত শিক্ষক। তাই বর্তমান সরকার মানসম্মত শিক্ষক নিয়োগের প্রতি গুরুত্বারোপ করেছে।

আরো পড়ুন  জাটকা সংরক্ষণের মাধ্যমে অতিরিক্ত ৬ লাখ মেট্রিক টন ইলিশ আহরণ সম্ভব: প্রাণিসম্পদ মন্ত্রী

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক
শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ
তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার
কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস
হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত 
হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা 

আরও খবর