Header Border

ঢাকা, রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে ৪’শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিলেন অর্থোপেডিক্স বিশেষজ্ঞ  ডাঃ তানভীর ভাষার মাসে একজন নিরব ভাষাবিদকে হারিয়ে আমরা বাকরুদ্ধ শাহরাস্তি প্রেসক্লাবের আয়োজনে মহান একুশে ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস পালিত শাহরাস্তিতে রাজাপুরা দরবার শরীফের ৫৮তম উরশ মোবারক সম্পন্ন হয়েছে। কালের আর্বতে হারিয়ে গেছে গ্রামবাংলার এতিহ্যবাহী হুক্কা বাচঁতে চায় মতলব উত্তরের ২য় শ্রেণির শিশু শিক্ষার্থী শুভ  বড় ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা নারায়ণগঞ্জের সাইনবোর্ডে পুলিশের নাকের ডগায় আসলামের বেপরোয়া চাঁদাবাজি “নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন” চাঁদপুর জেলা শাখার উদ্যোক্তা মিটআপ সম্পন্ন বাংলাদেশ আজ উন্নয়ন ও সমৃদ্ধির পথে বিশ্বের বিস্ময়—মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি

চাঁদপুরে সাত শ জেলে পেলেন প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা

চাঁদপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে খাদ্য সহায়তা পেয়েছেন অতিদরিদ্র সাত শ জেলে। মূলত পদ্মা ও মেঘনার অভয়াশ্রমে মার্চ-এপ্রিল এই দুই মাস মাছ ধরা নিষিদ্ধ থাকায় অর্ধলক্ষ জেলের সঙ্গে বেকার এসব জেলে। এর মধ্যে বাছাই করা অতিদরিদ্র সাত শ জেলে পরিবারকে এই বিশেষ খাদ্য সহায়তা দেওয়া হয়

বুধবার দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে জেলেদের হাতে খাদ্য সহায়তা তুলে দেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজসহ বেশ কয়েকজন জনপ্রতিনিধি।

 

এদিকে, এই সময় সরকারের দেওয়া এমন খাদ্য সহায়তা পেয়ে দারুণ খুশি হয়েছেন জেলেরা।

অন্যদিকে, এবার জাটকা সংরক্ষণে চাঁদপুরের জেলেরা সরকারি নিষেধাজ্ঞা মেনে অভয়াশ্রমে নামেননি। এ জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাদের জন্য বিশেষ খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। এমন কথা জানিয়ে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ আরো বলেন, জাটকা ও মা ইলিশ সংরক্ষণের সময় জেলেদের জীবনমান উন্নয়নে আরো কী কী ধরনের সহায়তা দেওয়া যেতে পারে। তা নিয়ে নানা চিন্তাভাবনা চলছে।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বিশেষ এই খাদ্য সহায়তার মধ্যে রয়েছে চাল, ডাল, লবণ, চিনি, তেল, চিঁড়া ও নুডলস। এর মধ্যে চাঁদপুর সদরে চার শ, হাইমচরে দুই শ এবং মতলব উত্তরের আরো দুই শ মিলিয়ে সাত শ জেলে রয়েছেন।

 

এর বাইরে তালিকায় থাকা চাঁদপুরের প্রায় অর্ধলক্ষ জেলে মার্চ-এপ্রিল এই দুই মাসে ৮০ কেজি চাল বরাদ্দ পেয়ে বুঝে নিয়েছেন।

আরো পড়ুন  কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা নির্মল গোস্বামীর স্ত্রী বনানী গোস্বামীর ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফরিদগঞ্জে ৪’শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিলেন অর্থোপেডিক্স বিশেষজ্ঞ  ডাঃ তানভীর
ভাষার মাসে একজন নিরব ভাষাবিদকে হারিয়ে আমরা বাকরুদ্ধ
“নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন” চাঁদপুর জেলা শাখার উদ্যোক্তা মিটআপ সম্পন্ন
বাংলাদেশ আজ উন্নয়ন ও সমৃদ্ধির পথে বিশ্বের বিস্ময়—মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি
হাজীগঞ্জের মকিমাবাদে আগুনে টাইলসের মালামালের গোডাউন পুড়ে ছাই
নারায়ণগঞ্জ সাংবাদিক ফোরামের  নতুন অফিসের উদ্বোধন 

আরও খবর