Header Border

ঢাকা, রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
শিরোনাম
পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা  হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা! চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার শাহরাস্তিতে আঃ মান্নান পাটোয়ারী এন্ভ সন্স ফাউন্ডেশনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত শাহরাস্তিতে ফখরুল আলম পাটোয়ারীর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

দ্বিতীয় দফার অবরোধে হাজীগঞ্জের বিভিন্ন সড়কে কিছুক্ষন পরপর টহল দেয় প্রশাসন ও পুলিশ

দেশব্যাপী বিএনপি ও জামায়াতে ইসলামীর ডাকা দ্বিতীয় দফার সর্বাত্মক অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনেও হাজীগঞ্জে কঠোর অবস্থানে ছিল প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। নির্বাহী ম্যাজিস্ট্রে ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান মানিকের নেতৃত্বে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক ও রামগঞ্জ-হাজীগঞ্জ-কচুয়া-গৌরিপুর সড়কে কিছুক্ষণ পরপর টহল দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ এর সদস্যরা (বিজিবি)।

এ ছাড়াও জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার দিনব্যাপী দায়িত্ব পালন করেছেন। এই অবরোধকে ঘিরে কোনো প্রকার নাশকতা বা অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেটি মাথায় রেখে সড়ক ও উপজেলার বিভিন্ন পয়েন্টে দিনব্যাপী মোতায়েন ছিল বিপুল সংখ্যক পুলিশ ও ব্যাটেলিয়ন আনসারের সদস্যরা। তাদেরকে তদারকিসহ টহলে ছিলেন, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ।

প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাশাপাশি অবরোধের প্রতিবাদ জানিয়ে হাজীগঞ্জ বাজার এলাকায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন এবং পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপনসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা শান্তি মিছিল, সমাবেশ ও অবস্থান কর্মসূচী পালন করেছেন।

এ দিকে গত দুই দিনে সড়ক, বাজারসহ উপজেলার কোথাও অবরোধের সপক্ষে অবস্থান নিতে বিএনপি বা অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের দেখা যায়নি। এই দুই দিনে দূরপাল্লার বাস ছাড়া মালবাহী ট্রাকসহ সব ধরনের ছোট যানবাহন চলাচল করেছে এবং সরকারি-বেসরকারি অফিসসহ খোলা ছিলো, সকল শিক্ষা ও ব্যবসা প্রতিষ্ঠান। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল সন্তোষজনক।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান মানিক বলেন, প্রশাসন সতর্ক অবস্থানে রয়েছে।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ বলেন, জনগণের জান-মাল রক্ষার্থে এবং আইনশৃঙ্খলা পরিস্থিত স্বাভাবিক ও সড়কে নিরাপত্তা নিশ্চিতকরণে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছিল।

আরো পড়ুন  মতলব উত্তরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও ক্রীড়া পুরস্কার বিতরণ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা 
হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন
হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ
শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ
প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব
নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

আরও খবর

error: Content is protected !!