Header Border

ঢাকা, রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
শাহরাস্তিতে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ মকবুল হোসেন পাটোয়ারীকে সংবর্ধনা মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিয়েছে সন্ত্রাসীরা চাঁদপুরের ৫০ গ্রামে রাত পোহালেই ঈদ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হলেন হাজীগঞ্জের ইউআরসি ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজী হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ঈদ-উল আজহার ৩টি জামাত অনুষ্ঠিত হবে হাজীগঞ্জে হযরত মাদ্দাহ খাঁ (রহ.) জামে মসজিদে ঈদ-উল আজহার জামাত সকাল ৮টায় হাজীগঞ্জের হাটিলা পূর্ব ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ হাজীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হাজীগঞ্জে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া-মাহফিল হাজীগঞ্জের ৪ নং কালচোঁ দক্ষিণ ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র চাল বিতরণ

দ্বিতীয় দফার অবরোধে হাজীগঞ্জের বিভিন্ন সড়কে কিছুক্ষন পরপর টহল দেয় প্রশাসন ও পুলিশ

দেশব্যাপী বিএনপি ও জামায়াতে ইসলামীর ডাকা দ্বিতীয় দফার সর্বাত্মক অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনেও হাজীগঞ্জে কঠোর অবস্থানে ছিল প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। নির্বাহী ম্যাজিস্ট্রে ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান মানিকের নেতৃত্বে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক ও রামগঞ্জ-হাজীগঞ্জ-কচুয়া-গৌরিপুর সড়কে কিছুক্ষণ পরপর টহল দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ এর সদস্যরা (বিজিবি)।

এ ছাড়াও জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার দিনব্যাপী দায়িত্ব পালন করেছেন। এই অবরোধকে ঘিরে কোনো প্রকার নাশকতা বা অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেটি মাথায় রেখে সড়ক ও উপজেলার বিভিন্ন পয়েন্টে দিনব্যাপী মোতায়েন ছিল বিপুল সংখ্যক পুলিশ ও ব্যাটেলিয়ন আনসারের সদস্যরা। তাদেরকে তদারকিসহ টহলে ছিলেন, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ।

প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাশাপাশি অবরোধের প্রতিবাদ জানিয়ে হাজীগঞ্জ বাজার এলাকায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন এবং পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপনসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা শান্তি মিছিল, সমাবেশ ও অবস্থান কর্মসূচী পালন করেছেন।

এ দিকে গত দুই দিনে সড়ক, বাজারসহ উপজেলার কোথাও অবরোধের সপক্ষে অবস্থান নিতে বিএনপি বা অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের দেখা যায়নি। এই দুই দিনে দূরপাল্লার বাস ছাড়া মালবাহী ট্রাকসহ সব ধরনের ছোট যানবাহন চলাচল করেছে এবং সরকারি-বেসরকারি অফিসসহ খোলা ছিলো, সকল শিক্ষা ও ব্যবসা প্রতিষ্ঠান। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল সন্তোষজনক।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান মানিক বলেন, প্রশাসন সতর্ক অবস্থানে রয়েছে।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ বলেন, জনগণের জান-মাল রক্ষার্থে এবং আইনশৃঙ্খলা পরিস্থিত স্বাভাবিক ও সড়কে নিরাপত্তা নিশ্চিতকরণে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছিল।

আরো পড়ুন  মতলব উত্তরে অন্ত:সত্ত্বা গৃহবধূর উপর এসিড নিক্ষেপ কারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শাহরাস্তিতে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ মকবুল হোসেন পাটোয়ারীকে সংবর্ধনা
মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিয়েছে সন্ত্রাসীরা
চাঁদপুরের ৫০ গ্রামে রাত পোহালেই ঈদ
জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হলেন হাজীগঞ্জের ইউআরসি ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজী
হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ঈদ-উল আজহার ৩টি জামাত অনুষ্ঠিত হবে
হাজীগঞ্জে হযরত মাদ্দাহ খাঁ (রহ.) জামে মসজিদে ঈদ-উল আজহার জামাত সকাল ৮টায়

আরও খবর