Header Border

ঢাকা, শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত  হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

দ্বিতীয় দফার অবরোধে হাজীগঞ্জের বিভিন্ন সড়কে কিছুক্ষন পরপর টহল দেয় প্রশাসন ও পুলিশ

দেশব্যাপী বিএনপি ও জামায়াতে ইসলামীর ডাকা দ্বিতীয় দফার সর্বাত্মক অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনেও হাজীগঞ্জে কঠোর অবস্থানে ছিল প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। নির্বাহী ম্যাজিস্ট্রে ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান মানিকের নেতৃত্বে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক ও রামগঞ্জ-হাজীগঞ্জ-কচুয়া-গৌরিপুর সড়কে কিছুক্ষণ পরপর টহল দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ এর সদস্যরা (বিজিবি)।

এ ছাড়াও জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার দিনব্যাপী দায়িত্ব পালন করেছেন। এই অবরোধকে ঘিরে কোনো প্রকার নাশকতা বা অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেটি মাথায় রেখে সড়ক ও উপজেলার বিভিন্ন পয়েন্টে দিনব্যাপী মোতায়েন ছিল বিপুল সংখ্যক পুলিশ ও ব্যাটেলিয়ন আনসারের সদস্যরা। তাদেরকে তদারকিসহ টহলে ছিলেন, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ।

প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাশাপাশি অবরোধের প্রতিবাদ জানিয়ে হাজীগঞ্জ বাজার এলাকায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন এবং পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপনসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা শান্তি মিছিল, সমাবেশ ও অবস্থান কর্মসূচী পালন করেছেন।

এ দিকে গত দুই দিনে সড়ক, বাজারসহ উপজেলার কোথাও অবরোধের সপক্ষে অবস্থান নিতে বিএনপি বা অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের দেখা যায়নি। এই দুই দিনে দূরপাল্লার বাস ছাড়া মালবাহী ট্রাকসহ সব ধরনের ছোট যানবাহন চলাচল করেছে এবং সরকারি-বেসরকারি অফিসসহ খোলা ছিলো, সকল শিক্ষা ও ব্যবসা প্রতিষ্ঠান। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল সন্তোষজনক।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান মানিক বলেন, প্রশাসন সতর্ক অবস্থানে রয়েছে।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ বলেন, জনগণের জান-মাল রক্ষার্থে এবং আইনশৃঙ্খলা পরিস্থিত স্বাভাবিক ও সড়কে নিরাপত্তা নিশ্চিতকরণে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছিল।

আরো পড়ুন  মতলব উত্তরে মানিক হত্যাকান্ডের আসামীদের ফাঁসির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক
হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া
শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ
তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার
কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস
হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

আরও খবর