Header Border

ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে মানবতার সেবক সিআইপি জালাল আহমেদের জন্মদিন পালন মানুষের জন্য ভালো কিছু করতে হলে আগে নিজেকে পরিশুদ্ধ করতে হবে: সাবেক যুগ্ম সচিব ড. শাহাদাত হোসেন ফরিদগঞ্জে পূর্ব শত্রুতার জেরধরে ব্যবসায়ীর পুকুর থেকে লক্ষাধিক টাকার মাছ লুট  চাঁদপুরের শাহরাস্তিতে গরীব ও অসহায়দের মাঝে নগদ অর্থ, গৃহনিমাণ সামগ্রী (ঢেউটিন) ও সেলাই মেশিন বিতরণ। বাকিলা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সদস্য নির্বাচন সম্পন্ন  বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হাজীগঞ্জে রোটার‌্যাক্ট ক্লাব অব ডাকাতিয়ায় ঈদ পূর্ণমিলনী, বছর শুরুর সভা ও কলার হস্তান্তর অনুষ্ঠিত আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মালিগাঁওয়ে ডাঃ শরিফ হোসেনের মায়ের কুলখানি অনুষ্ঠিত  গন্ধর্ব্যপুর দক্ষিণে জাতীয় শ্রমিক লীগের আহবায়ক ছাত্তার, যুগ্ম আহবায়ক ফরিদ ও মনজু

হাজীগঞ্জ বাজারে যানজট এখন নিত্য দিনের সঙ্গী।

সুজন দাস_____

চাঁদপুর জেলার  হাজীগঞ্জ বাজারের যানজট এখন নাগরিকদের নিত্যসঙ্গী হয়ে দাঁড়িয়েছে।নানা কারণে হাজীগঞ্জ বাজারের যানজট লেগে থাকে,  বাজারে শৃঙ্খলা বিহীন যানবাহন ফুটপাত এবং রাস্তার উপর বিশৃঙ্খল ভাবে হকার বসার কারনে এই যানজট সৃষ্টি হচ্ছে বলে নাগরিকদের ধারনা ।

পথচারী সুমন মিয়া জানান, হাজীগঞ্জ বাজারের যানজটের মূল কারণ আমরা নিজেরাই সৃষ্টি করছি যেমন,  কাচা মাল, ফল, বিভিন্ন ধরনের হকাররা হাজীগঞ্জ বাজারে ভোর থেকেই বাজারের মেইন সড়কের পাশ্বে দোকানে পসরা সাজিয়ে বসতে শুরু করে, যার কারণে যানজটের সৃষ্টি হয় বলে আমি মনে করি।

কলেজ ছাত্রী সুমী আক্তার বলেন চাঁদপুর জেলার ব্যস্ততম শহর এর মধ্যে হাজীগঞ্জ বাজার হচ্ছে সবচেয়ে বেশি ব্যস্ততম এবং বাণিজ্যিক কেন্দ্র হিসেবে পরিচিত হয়।  এই ছোট্ট শহরটিতে জেলার বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষা ও ব্যবসায়িক সুযোগ – সুবিধার জন্য এখানে বসবাস করে থাকে।

হাজীগঞ্জ থানার ট্রাফিকের এক কর্মকর্তার কাছে জানতে চাইলে তিনি জানান, হাজীগঞ্জ বাজারের যানজট নিরসনের জন্য আমাদের জনবল সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে। আমাদের ট্রাফিক আইন না মানলে আমরা আইনের আওতায় এনে জরিমানা অব্যহত রাখছি। করোনা  মহামারীর কারণে সাধারণ মানুষের কাজ কর্ম না থাকায়  বাজারে হকারের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। জীবন ধারনের তাগিদে তারা হকারী করছে,সেই দিকও আমাদের দেখতে হচ্ছে।

বাজারের ব্যবসায়ী সমীর সরকার বলেন বাস সিএনজি এবং বিভিন্ন ধরনের যানবাহন থামিয়ে যাএী উঠানামা ট্রাক পিকআপ থেকে মালামাল লোড আনলোড করানোর কারনে আরও বেশী যানজটের সৃষ্টি হচ্ছ।

সাধারণ মানুষের দাবি পূর্ব বাজার হইতে পশ্চিম বাজার আসতে যেখানে সময় লাগতো ৫ মিনিট সেখানে সময় লাগছে ১৫ থেকে ৩০ মিনিট। আলীগঞ্জে বিভিন্ন গুরুত্বপূর্ণ অফিস আদালত এবং হাজিগঞ্জ মডেল সরকারী পাইলট স্কুলের সামনের সড়কেও ব্যাপক হারে যানজটের সৃষ্টি হতে দেখা যাচ্ছে। সাধারণ মানুষের মতামত খুব শীর্ঘই সুষ্ঠু কোন সমাধান বের করে যানবাহন পরিবহনের এবং যানজট নিরসনের ভূমিকা রাখবে সংশ্লিষ্ট কতৃপক্ষ।

আরো পড়ুন  ফরিদগঞ্জে ৭০৫০ পিস ইয়াবা সহ নারী মাদক ব্যবসায়ী আটক-Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফরিদগঞ্জে মানবতার সেবক সিআইপি জালাল আহমেদের জন্মদিন পালন
মানুষের জন্য ভালো কিছু করতে হলে আগে নিজেকে পরিশুদ্ধ করতে হবে: সাবেক যুগ্ম সচিব ড. শাহাদাত হোসেন
ফরিদগঞ্জে পূর্ব শত্রুতার জেরধরে ব্যবসায়ীর পুকুর থেকে লক্ষাধিক টাকার মাছ লুট 
চাঁদপুরের শাহরাস্তিতে গরীব ও অসহায়দের মাঝে নগদ অর্থ, গৃহনিমাণ সামগ্রী (ঢেউটিন) ও সেলাই মেশিন বিতরণ।
বাকিলা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সদস্য নির্বাচন সম্পন্ন 
বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত

আরও খবর