Header Border

ঢাকা, শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
ফরাজীকান্দি ইউনিয়নে নিবন্ধিত জেলেদের মাঝে চাল বিতরণ আওয়ামী লীগের ত্যাগী নেতা কর্মীদের মূল্যায়ন করতে হবে —মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি ফরিদগঞ্জে শিশু বলৎকারের ঘটনায় যুবক আটক  মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা দিলেন শ্যামলী খান এসিল্যান্ড ইবনে আল জায়েদকে পদোন্নতি বিদায় সংবর্ধনা নারায়ণগঞ্জে আর কে গ্ৰুপে বেতনের দাবিতে শ্রমিকদের আন্দোলন  হাজীগঞ্জ ডিগ্রি কলেজে সুষ্ঠুভাবে গভর্ণিং বডির প্রতিনিধি নির্বাচন সম্পন্ন নারায়ণগঞ্জে দানিয়াল হত্যা মামলার আসামি গ্রেফতার  হাজিগঞ্জের বইমেলায় ছাত্রলীগের স্টল পরিদর্শন করলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম  হাজীগঞ্জে চারদিন ব্যাপী একুশে বই মেলার উদ্বোধন

হাজীগঞ্জ বাজারে যানজট এখন নিত্য দিনের সঙ্গী।

সুজন দাস_____

চাঁদপুর জেলার  হাজীগঞ্জ বাজারের যানজট এখন নাগরিকদের নিত্যসঙ্গী হয়ে দাঁড়িয়েছে।নানা কারণে হাজীগঞ্জ বাজারের যানজট লেগে থাকে,  বাজারে শৃঙ্খলা বিহীন যানবাহন ফুটপাত এবং রাস্তার উপর বিশৃঙ্খল ভাবে হকার বসার কারনে এই যানজট সৃষ্টি হচ্ছে বলে নাগরিকদের ধারনা ।

পথচারী সুমন মিয়া জানান, হাজীগঞ্জ বাজারের যানজটের মূল কারণ আমরা নিজেরাই সৃষ্টি করছি যেমন,  কাচা মাল, ফল, বিভিন্ন ধরনের হকাররা হাজীগঞ্জ বাজারে ভোর থেকেই বাজারের মেইন সড়কের পাশ্বে দোকানে পসরা সাজিয়ে বসতে শুরু করে, যার কারণে যানজটের সৃষ্টি হয় বলে আমি মনে করি।

কলেজ ছাত্রী সুমী আক্তার বলেন চাঁদপুর জেলার ব্যস্ততম শহর এর মধ্যে হাজীগঞ্জ বাজার হচ্ছে সবচেয়ে বেশি ব্যস্ততম এবং বাণিজ্যিক কেন্দ্র হিসেবে পরিচিত হয়।  এই ছোট্ট শহরটিতে জেলার বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষা ও ব্যবসায়িক সুযোগ – সুবিধার জন্য এখানে বসবাস করে থাকে।

হাজীগঞ্জ থানার ট্রাফিকের এক কর্মকর্তার কাছে জানতে চাইলে তিনি জানান, হাজীগঞ্জ বাজারের যানজট নিরসনের জন্য আমাদের জনবল সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে। আমাদের ট্রাফিক আইন না মানলে আমরা আইনের আওতায় এনে জরিমানা অব্যহত রাখছি। করোনা  মহামারীর কারণে সাধারণ মানুষের কাজ কর্ম না থাকায়  বাজারে হকারের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। জীবন ধারনের তাগিদে তারা হকারী করছে,সেই দিকও আমাদের দেখতে হচ্ছে।

বাজারের ব্যবসায়ী সমীর সরকার বলেন বাস সিএনজি এবং বিভিন্ন ধরনের যানবাহন থামিয়ে যাএী উঠানামা ট্রাক পিকআপ থেকে মালামাল লোড আনলোড করানোর কারনে আরও বেশী যানজটের সৃষ্টি হচ্ছ।

সাধারণ মানুষের দাবি পূর্ব বাজার হইতে পশ্চিম বাজার আসতে যেখানে সময় লাগতো ৫ মিনিট সেখানে সময় লাগছে ১৫ থেকে ৩০ মিনিট। আলীগঞ্জে বিভিন্ন গুরুত্বপূর্ণ অফিস আদালত এবং হাজিগঞ্জ মডেল সরকারী পাইলট স্কুলের সামনের সড়কেও ব্যাপক হারে যানজটের সৃষ্টি হতে দেখা যাচ্ছে। সাধারণ মানুষের মতামত খুব শীর্ঘই সুষ্ঠু কোন সমাধান বের করে যানবাহন পরিবহনের এবং যানজট নিরসনের ভূমিকা রাখবে সংশ্লিষ্ট কতৃপক্ষ।

আরো পড়ুন  হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনে ৭২ জন প্রার্থীর মধ্যে ৭০ জনের মনোনয়নপত্র দাখিল

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফরাজীকান্দি ইউনিয়নে নিবন্ধিত জেলেদের মাঝে চাল বিতরণ
আওয়ামী লীগের ত্যাগী নেতা কর্মীদের মূল্যায়ন করতে হবে —মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি
ফরিদগঞ্জে শিশু বলৎকারের ঘটনায় যুবক আটক 
নারায়ণগঞ্জে দানিয়াল হত্যা মামলার আসামি গ্রেফতার 
হাজিগঞ্জের বইমেলায় ছাত্রলীগের স্টল পরিদর্শন করলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম 
নারায়ণগঞ্জে অস্ত্র কারখানা শনাক্ত : আটক ১

আরও খবর