Header Border

ঢাকা, শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ (হেমন্তকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে মাদক বিক্রি ও সেবনে বাধা দেওয়ায় কু*পি*য়ে আ*হত প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক হলেন হাজীগঞ্জের জয়নাল আবেদীন  সাকিবের দেশে ফেরা নিয়ে আবারও জটিলতা হাজীগঞ্জে মিথ্যা অপবাদ দিয়ে প্রতিবন্ধীর পরিবারকে ফাঁসানোর অভিযোগ! হাজীগঞ্জে ওয়ালটন গ্রাহকদের জন্য জনতা ফার্মেসীতে বিশেষ মূল্য ছাড় শাহরাস্তিতে পানিতে ডুবে ৯ বছর বয়সি শিশুর মৃ”ত্যু হাজীগঞ্জের বড়কুল পুর্ব ইউনিয়ন আইডিয়াল ক্লাব ও পাঠাগারের উপদেষ্টা ও কার্যকরি কমিটি গঠন ফরিদগঞ্জে সীমানা প্রাচীর ভাঙ্গার অভিযোগ হাজীগঞ্জে লাইফ এইড হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগণস্টিক সেন্টার বন্ধ একদিনে দুই লাশ হাজীগঞ্জে গাছ থেকে পড়ে ও পানিতে ডুবে শিশু’সহ ২ জনের মৃত্যু

ঈদে আগেই ৫৩ হাজার গৃহহীনকে ঘর উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী

দেশের ৩২ হাজার ৯০৪টি গৃহহীন পরিবার ঈদের আগে পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘর উপহার। আগামী মঙ্গলবার এগুলো ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে চাবি হস্তান্তর করবেন তিনি।
এ নিয়ে বিস্তারিত জানাতে আগামীকাল রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৩২ হাজার ৯০৪টি গৃহহীন-ভূমিহীন দুস্থ পরিবারের কাছে ঈদ উপহার হিসেবে জমির দলিলসহ বাড়ি হস্তান্তর করবেন।
প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে ভূমিহীন-গৃহহীনের জন্য জমির মালিকানাসহ এই ঘর নির্মাণ করা হয়েছে। এ ধাপে ৬৫ হাজার ৪৭৪টি পরিবার পাবে প্রধানমন্ত্রীর উপহারের ঘর। বাকি ঘরগুলো ঈদের পরে দেওয়া হবে।
এর আগে প্রথম ও দ্বিতীয় ধাপে ১ লাখ ১৭ হাজার ৩২৯টি ঘর দেওয়া হয় ভূমিহীন ও গৃহহীনদের। সেখানে কিছু ঘরে ত্রুটি খুঁজে পায় সরকার। সে কারণে তৃতীয় ধাপের ঘরগুলোর পরিকল্পনায় কিছু পরিবর্তন আনা হয়, যাতে ব্যয় বৃদ্ধি পেয়েছে। আগের তুলনায় ঘরগুলো মজবুত ও দীর্ঘস্থায়ী হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

আরো পড়ুন  চাঁদপুরের সর্বোচ্চ মাদক উদ্ধারকারী হাজীগঞ্জ থানার এসআই আব্দুল আজিজ-Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফরিদগঞ্জে মাদক বিক্রি ও সেবনে বাধা দেওয়ায় কু*পি*য়ে আ*হত
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক হলেন হাজীগঞ্জের জয়নাল আবেদীন 
হাজীগঞ্জে মিথ্যা অপবাদ দিয়ে প্রতিবন্ধীর পরিবারকে ফাঁসানোর অভিযোগ!
হাজীগঞ্জে ওয়ালটন গ্রাহকদের জন্য জনতা ফার্মেসীতে বিশেষ মূল্য ছাড়
হাজীগঞ্জের বড়কুল পুর্ব ইউনিয়ন আইডিয়াল ক্লাব ও পাঠাগারের উপদেষ্টা ও কার্যকরি কমিটি গঠন
ফরিদগঞ্জে সীমানা প্রাচীর ভাঙ্গার অভিযোগ

আরও খবর

error: Content is protected !!