Header Border

ঢাকা, শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ (হেমন্তকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে মাদক বিক্রি ও সেবনে বাধা দেওয়ায় কু*পি*য়ে আ*হত প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক হলেন হাজীগঞ্জের জয়নাল আবেদীন  সাকিবের দেশে ফেরা নিয়ে আবারও জটিলতা হাজীগঞ্জে মিথ্যা অপবাদ দিয়ে প্রতিবন্ধীর পরিবারকে ফাঁসানোর অভিযোগ! হাজীগঞ্জে ওয়ালটন গ্রাহকদের জন্য জনতা ফার্মেসীতে বিশেষ মূল্য ছাড় শাহরাস্তিতে পানিতে ডুবে ৯ বছর বয়সি শিশুর মৃ”ত্যু হাজীগঞ্জের বড়কুল পুর্ব ইউনিয়ন আইডিয়াল ক্লাব ও পাঠাগারের উপদেষ্টা ও কার্যকরি কমিটি গঠন ফরিদগঞ্জে সীমানা প্রাচীর ভাঙ্গার অভিযোগ হাজীগঞ্জে লাইফ এইড হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগণস্টিক সেন্টার বন্ধ একদিনে দুই লাশ হাজীগঞ্জে গাছ থেকে পড়ে ও পানিতে ডুবে শিশু’সহ ২ জনের মৃত্যু

প্রতিটি ভবনে অগ্নিনির্বাপণ ব্যবস্থা রাখার নির্দেশ : প্রধানমন্ত্রীর

ভবন নির্মাণ ও শিল্পকারখানা স্থাপনে অগ্নিনির্বাপণ ব্যবস্থা এবং পানি সংরক্ষণাগার নিশ্চিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে স্কুল কলেজসহ জনসাধারণকে অগ্নি দুর্ঘটনা থেকে বাঁচার কৌশল জানারও পরামর্শ দেন তিনি।

রোববার দুপুরে দেশের ৩৯ উপজেলায় ৪০টি ফায়ার স্টেশন উদ্বোধনের সময় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী এ সময় প্রতিটি ভবনে অগ্নিনির্বাপণ ব্যবস্থা এবং পানি সংরক্ষণাগার নিশ্চিতের পাশাপাশি স্কুল কলেজসহ জনসাধারণকে আগুন নেভানোর পদ্ধতি শেখাতেও সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

দেশে সর্বোচ্চ ২০ তলা পর্যন্ত আগুন নেভানোর সক্ষমতা আছে। এই বিষয়টি মাথায় রেখেই বহুতল ভবন নির্মাণকারীদের আগুন নেভানোর জন্য নিজস্ব ব্যবস্থা রাখার ওপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী।

এ ছাড়া বহুতল ভবনগুলোতে গাড়ি পার্কিং এর ব্যবস্থা রাখা এবং ভবনের সামনে ফুটপাথ দখলের ব্যাপারে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

এ সময় দেশে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে সরকার সাধ্যমত চেষ্টা চালাচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নিত্যপণ্যের দাম নিয়ে কেউ কারসাজি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

করোনা ও ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বের অনেক দেশের মুদ্রাস্ফীতি লাগামহীন হলেও দেশের অবস্থা ভালো বলেও আশ্বস্ত করেন প্রধানমন্ত্রী।

আরো পড়ুন  জমিসংক্রান্ত বিরোধের জেরে লাশ দাফনে বাধা, ১৮ ঘণ্টা পর দাফন 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফরিদগঞ্জে মাদক বিক্রি ও সেবনে বাধা দেওয়ায় কু*পি*য়ে আ*হত
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক হলেন হাজীগঞ্জের জয়নাল আবেদীন 
হাজীগঞ্জে মিথ্যা অপবাদ দিয়ে প্রতিবন্ধীর পরিবারকে ফাঁসানোর অভিযোগ!
হাজীগঞ্জে ওয়ালটন গ্রাহকদের জন্য জনতা ফার্মেসীতে বিশেষ মূল্য ছাড়
হাজীগঞ্জের বড়কুল পুর্ব ইউনিয়ন আইডিয়াল ক্লাব ও পাঠাগারের উপদেষ্টা ও কার্যকরি কমিটি গঠন
ফরিদগঞ্জে সীমানা প্রাচীর ভাঙ্গার অভিযোগ

আরও খবর

error: Content is protected !!