Header Border

ঢাকা, শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত  হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

প্রতিটি ভবনে অগ্নিনির্বাপণ ব্যবস্থা রাখার নির্দেশ : প্রধানমন্ত্রীর

ভবন নির্মাণ ও শিল্পকারখানা স্থাপনে অগ্নিনির্বাপণ ব্যবস্থা এবং পানি সংরক্ষণাগার নিশ্চিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে স্কুল কলেজসহ জনসাধারণকে অগ্নি দুর্ঘটনা থেকে বাঁচার কৌশল জানারও পরামর্শ দেন তিনি।

রোববার দুপুরে দেশের ৩৯ উপজেলায় ৪০টি ফায়ার স্টেশন উদ্বোধনের সময় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী এ সময় প্রতিটি ভবনে অগ্নিনির্বাপণ ব্যবস্থা এবং পানি সংরক্ষণাগার নিশ্চিতের পাশাপাশি স্কুল কলেজসহ জনসাধারণকে আগুন নেভানোর পদ্ধতি শেখাতেও সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

দেশে সর্বোচ্চ ২০ তলা পর্যন্ত আগুন নেভানোর সক্ষমতা আছে। এই বিষয়টি মাথায় রেখেই বহুতল ভবন নির্মাণকারীদের আগুন নেভানোর জন্য নিজস্ব ব্যবস্থা রাখার ওপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী।

এ ছাড়া বহুতল ভবনগুলোতে গাড়ি পার্কিং এর ব্যবস্থা রাখা এবং ভবনের সামনে ফুটপাথ দখলের ব্যাপারে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

এ সময় দেশে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে সরকার সাধ্যমত চেষ্টা চালাচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নিত্যপণ্যের দাম নিয়ে কেউ কারসাজি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

করোনা ও ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বের অনেক দেশের মুদ্রাস্ফীতি লাগামহীন হলেও দেশের অবস্থা ভালো বলেও আশ্বস্ত করেন প্রধানমন্ত্রী।

আরো পড়ুন  যথাযোগ্য মর্যাদায় হাজীগঞ্জ আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক
হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া
শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ
তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার
কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস
হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

আরও খবর